বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর যশোরের অভয়নগরে ৮ বছরের শিশু কে ধর্ষণের পর হত্যা, ঘাতক পুলিশের হাতে আটক। কালের খবর ঢাকায় জার্নালিস্ট শেল্টার হোম শীঘ্রই উদ্বোধন!। কালের খবর মতলব দক্ষিণের ইউপির প্যানেল চেয়ারম্যান কামাল গাজী জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি। কালের খবর তালায় প্রতিবন্ধী সাংবাদিক সিরাজুলের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় এজাহার, নিরাপত্তার জন্য জিডি। কালের খবর সখীপুরে জমি নিয়ে সংঘর্ষে ছোট ভাই খুন। কালের খবর নবীনগর উপজেলা প্রকৌশলির বিরুদ্ধে কাজ না করে মোটা অংকের টাকা আত্মসাৎ এর গুঞ্জন পা দিয়ে লিখে চতুর্থবার জিপিএ-৫ পেলেন তামান্না। কালের খবর মৌলভীবাজার সাংবাদিক ইউনিয়নের নিবন্ধন পত্র গ্রহণ। কালের খবর পুলিশ সম্মেলন : স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ ৬ জন নিউ ইয়র্কে যাবেন। কালের খবর
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ। কালের খবর

বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ। কালের খবর

কালের খবর ডেস্ক :
ঢাকা: বুড়িগঙ্গা নদীর তীরে সাতটি শিল্প প্রতিষ্ঠানকে নিজ দায়িত্বে তিন মাসের মধ্যে তরল বর্জ্য শোধনাগার (ইটিপি) স্থাপনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়া ওইসব প্রতিষ্ঠানের করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ বুধবার (১৮ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

একইসঙ্গে ওই ৭টি প্রতিষ্ঠানের বিচ্ছিন্ন করা বিদ্যুৎ সংযোগ দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব শফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

পরে অমিত দাসগুপ্ত জানান, বুড়িগঙ্গা রক্ষায় আদালত ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ দিয়েছেন। এ সময় আর বর্ধিত করা হবে না। এর মধ্যে না করলে তাদের সংযোগ আবার বিচ্ছিন্ন হবে।

তরল বর্জ্য ফেলে বুড়িগঙ্গার পানি ও পরিবেশ দূষণ করার অভিযোগে পরিবেশ অধিদপ্তর কদমতলী ও শ্যামপুর এলাকায় মিতা টেক্সটাইল, মেসার্স অভিজাত ডায়িং, চাঁদপুর টেক্সটাইল মিলস, শাহজাদি ডায়িং, মেসার্স ভরসা ডায়িং, লামিয়া টেক্সটাইল ডায়িং ও শামীম টেক্সটাইল ডায়িং বন্ধের নির্দেশ দেয়। গত ১১ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্তর থেকে নোটিশ দেওয়ার পর ওইসব শিল্প প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় পরিবেশ অধিদপ্তর। এ অবস্থায় হাইকোর্টে রিট আবেদন করে ওই সাতটি প্রতিষ্ঠান।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com