মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুরাদনগরে জমকালো আয়োজনে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন। কালের খবর নবীনগরে নূরজাহানপুর আশ্রয়ণ প্রকল্পের ৬টি ঘর বিক্রির অভিযোগ। কালের খবর সখীপুরে স্বামী-স্ত্রীর দীর্ঘদিনের কলহের অবসান। কালের খবর এয়ারপোর্টে শুল্ক না দিয়ে বিদেশ থেকে আনা যাবে যে জিনিসগুলো। কালের খবর মুরাদনগরে স্কুল ছাত্রীকে শ্লীলতাহানী করার অভিযোগে যুবক গ্রেপ্তার। কালের খবর ফরিদপুরে মামলার হাজিরা দিয়ে বাড়ি ফেরার পথে কুপিয়ে জখম। কালের খবর প্রধানমন্ত্রীর উপহার সহ, বিভিন্ন ব‍্যক্তি ও প্রতিষ্টানেের শীতবস্ত্র বিতরণ অব‍্যাহত। কালের খবর তাড়াশ উপজেলার মাটি ও আবহাওয়া অনুকূল ভাল থাকায় খিরা চাষে ঝুঁকছেন কৃষকরা। কালের খবর শেখ মনি কিশোর ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর শুভ উদ্বোধন। কালের খবর হাইকোর্টের নির্দেশ অমান্য করে মুরাদনগরে ইউএনও’র তদন্ত : এলাকায় তোলপাড়। কালের খবর
মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার অসাধান জয়। কালের খবর

মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার অসাধান জয়। কালের খবর

ছবি: সংগৃহীত

কালের খবর ডেস্ক :
লিওনেল মেসি নৈপুণ্যে কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ ব্যবধানের অসাধারণ জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। মেসি একটি গোল করার পাশাপাশি আরও একটি গোলে সহায়তা করেন। এ জয়ে বিশ্বকাপে টিকে থাকল আলবিসেলেস্তারা।

যদিও প্রথমার্ধ অনেকটা এলোমেলো ফুটবল খেলে আর্জেন্টিনা। তবে বিরতির পর ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসতে থাকে। পুরো ম্যাচে যদিও ৫৯ শতাংশ বল নিজেদের পজিশনে ধরে রাখতে পারে তারা। আর ৫টি শট করে লক্ষ্যে রাখতে পারে ২টি। যার দুটিই গোলে পরিণত করে।

শনিবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। তবে ম্যাচের প্রথমার্ধ যাচ্ছে তাই খেলে আর্জেন্টিনা। তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি মেক্সিকোও।

এদিন ম্যাচের ৪০তম মিনিটে উল্লেখযোগ্য প্রথম সুযোগ পায় আর্জেন্টিনা। তবে আনহেল দি মারিয়ার ক্রস থেকে পাওয়া বল লাউতারো মার্তিনেসের হেড করলেও তা পোস্টের ওপর দিয়ে চলে যায়।

প্রথমার্ধের শেষ মিনিটে উল্টো গোল হজম করতে বসেছিল আর্জেন্টিনা। তবে এ যাত্রায় গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস কল্যাণে বেঁচে যায়। আলেক্সিস ভেগার ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান তিনি।

দ্বিতীয়ার্ধে কিছুটা গোছানো ফুটবল খেলতে শুরু করে আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় আক্রমণও বাড়া দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। অবশেষে ম্যাচের ৬৪তম মিনিটে ডেডলক ভাঙে দলটি।

দলের সেরা তারকা ও অধিনায়ক মেসির পায়ের জাদুকরী ছোয়ায় আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে যায়। দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে দুর্দান্ত শটে গোল করেন ৭বারের ব্যালন ডি অর জয়ী। এরই সঙ্গে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ২১ ম্যাচে ৮ গোল করলেন মেসি। আর্জেন্টাইন কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনাও ২১ ম্যাচে করেছেন ৮ গোল। সর্বোচ্চ ১০ গোল করেছেন গাব্রিয়েল বাতিস্তুতা।

নির্ধারিত সময়ের শেষ দিকে ব্যবধান আরও বাড়ায় আর্জেন্টিনা। এবারও গোলে পরোক্ষ ভূমিকা রাখেন সেই মেসি। পিএসজি তারকার বাড়ানো বলে কোনাকুনি শটে বিশ্বকাপে নিজের প্রথম গোল করেন বেনফিকার আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ।

ম্যাচের শেষে আর কোন গোল না হলে আর্জেন্টিনা ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com