বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাঘারপাড়ায় আমন ধানের চিটা বেশি – ভোলায় ভূমিহীন নেত্রী বকুল হত্যা এবং পুলিশ কর্তৃক মামলা গ্রহন না করার প্রতিবাদে নাগরিক সমাজের সংবাদ সম্মেলন। কালের খবর কুষ্টিয়ায় অবৈধ ভেজাল গুড় তৈরি কারখানায় অভিযানে জেল-জরিমানা। কালের খবর যশোরের মাটিতেই প্রথম উড়েছিল স্বাধীন বাংলাদেশের পতাকা। কালের খবর শাহজাদপুরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা। কালের খবর আগামীকাল ছাত্রলীগের সম্মেলন: অনূর্ধ্ব ২৯ বছরেই বন্ধি ছাত্রলীগ বিতর্কমুক্ত ছাত্রলীগের কমিটি উপহার চলন বিলে পানি যাওয়ার সাথে সাথে আমন কেটেই জমিতে সরিষা বুনছেন কৃষক। কালের খবর নজু মুন্সির বাড়ীতে বেআইনিভাবে হাতে আগ্নেয়াস্ত্রসহ বসতঘরে অনধিকার প্রবেশ করে অতর্কিত হামলা চালায় সন্ত্রাসীরা। কালের খবর স্বাধীনতা বিরোধী শক্তির অপতৎপরতা প্রতিরোধে এবার মাঠে নামছে আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ। কালের খবর সখীপুরে হায়দার মাস্টার স্মৃতি ফুটবল টুর্নান্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। কালের খবর
ইউল্যাবে চাকরি মেলা অনুষ্ঠিত

ইউল্যাবে চাকরি মেলা অনুষ্ঠিত

ফাইল ছবি

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) অনুষ্ঠিত হলো চাকরি মেলা-২০১৭। শনিবার ধানমন্ডির ক্যাম্পাস ‘এ’ ভবনে দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় প্রধান অতিথি ছিলেন বার্জার পেইন্টসের নির্বাহী পরিচালক রুপালী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিএসএইচআরএম ও এশিয়া প্যাসিফিক ফেডারেশন অব হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্টের চেয়ারম্যান মোশাররফ হোসেন।

রুপালী চৌধুরী তার বক্তব্যে ভালো চাকরি পাওয়ার জন্য ভালো সিজিপিএ’র পাশাপাশি শিক্ষার্থীদের জ্ঞানের অন্যান্য শাখা থেকেও জ্ঞান আহরণ করার তাগিদ দেন। বিশেষ করে পরিবর্তনশীল টেকনোলজি থেকে জ্ঞান আহরণ করার জন্য তিনি গুরুত্বারোপ করেন।

 

মোশাররফ হোসেন বলেন, ‘চাকরির কোন ঠিকানা নাই, যা ক্যারিয়ারের আছে। ভালো চাকরি পাওয়া একটি চ্যালেঞ্জ, তাই বিশ্ববিদ্যালয়গুলোকে মার্কেট রেভেনিউ শিক্ষা দিতে হবে। যাতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে সহজেই অর্গানাইজেশনের সাথে নিজেকে মানিয়ে নিতে পারে।’

স্বাগত বক্তব্য দেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক। সমাপনী বক্তব্য দেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের স্পেশ্যাল অ্যাডভাইজার প্রফেসর ইমরান রহমান।

 

প্রায় ৩০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান মেলায় অংশ নেয়। দেশের সব বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা মেলায় সরাসরি অংশগ্রহণের সুযোগ পায়। গ্র্যাজুয়েটরা তাদের পছন্দের প্রতিষ্ঠানে আবেদন ও সিভি ড্রপ করেন। স্পট ইন্টারভিউ দেওয়ার সুযোগ ছিলো মেলায়। এছাড়াও সেমিনার, ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

এসময় ইউল্যাব রেজিস্ট্রার প্রফেসর আখতার আহমেদ, ক্যারিয়ার সার্ভিসেসের ডিরেক্টর আবু হেনা মোহাম্মদ রাসেল, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভাগের শিক্ষক ও কর্মকর্তা উপস্থিত ছিলেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com