শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যেভাবে, যেপথে যাবেন। কালের খবর আওয়ামী লীগ মানেই দেশের সকল অর্জন আর স্বাধীনতা : প্রধানমন্ত্রী। কালের খবর পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নতুন স্মারক নোট দুই নদীর মোহনায় ক্যাম্পাস নির্মাণ কষ্টসাধ্য হলেও সম্ভব, মহামান্য রাষ্ট্রপতিকে রবি উপাচার্য। কালের খবর টাঙ্গাইলে ৫ম শ্রেণির ছাত্রের লাশ উদ্ধার। কালের খবর যশোরের কেশবপুরে ভাড়াটিয়ার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ। শাহজাদপুরে ২ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না দোয়ার জাল ধ্বংস। কালের খবর ডেমরায় আইনশৃঙ্খলার চরম অবনতি, বাড়ছে চাঁদাবাজি, চুরি, ছিনতাই, খুন ভবন মালিক আনোয়ার মৃধার নির্দেশে রাকিবকে হত্যা করা হয়, অভিযোগ স্ত্রীর চট্টগ্রামে প্রতিপক্ষের মধ্যে ধস্তাধস্তি হামলায় আহত ১
সংকেত মিলেছে আর্জেন্টিনার নিখোঁজ সাবমেরিনের

সংকেত মিলেছে আর্জেন্টিনার নিখোঁজ সাবমেরিনের

ফাইল ছবি

আর্জেন্টিনার দক্ষিণ উপকূলে নিখোঁজ হওয়া সাবমেরিনের সংকেত মিলেছে স্যাটেলাইটের মাধ্যমে। বুধবার সকালে নিখোঁজ হওয়া ওই সাবমেরিনটিতে ৪৪ জন আরোহী ছিলেন। খবর বিবিসি।

কর্মকর্তারা বলছেন, স্যাটেলাইটের মাধ্যমে সাবমেরিনের যে সংকেত পাওয়া গেছে তা ওই নিখোঁজ সাবমেরিনের বলেই ধারণা করা হচ্ছে।

সান জুয়ান নামের ওই সাবমেরিনটি উসুয়ায় একটি নিয়মমাফিক রুটির শেষে ফিরে আসছিল। এটি রাজধানী থেকে প্রায় ৪৩০ কিলোমিটার দক্ষিণের মার দেল প্লাটা নৌ ঘাঁটিতে যাচ্ছিল।

বুধবার সকালে সর্বশেষ সাবমেরিনটির সর্বশেষ যোগাযোগ হয় কর্তৃপক্ষের। তারপরেই এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে এবং তারপর থেকে সাবমেরিনটির আর কোনো খবর পাওয়া যায়নি।

শনিবার স্যাটেলাইটের মাধ্যমে সাতবার যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। সাবমেরিনটি বর্তমানে কোথায় আছে সেটা চিহ্নিত করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে তারা।

নাসার একটি বিমান আর্জেন্টিনার এই উদ্ধার অভিযানে তাদের সহায়তা করছে। বর্তমানে দক্ষিণ আটলান্টিক সাগরে সাবমেরিনটির খোঁজে অনুসন্ধান চালানো হচ্ছে। ব্রিটেন এবং অন্যান্য দেশও আর্জেন্টিনাকে সাহায্য করার প্রস্তাব দিয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com