শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
সংকেত মিলেছে আর্জেন্টিনার নিখোঁজ সাবমেরিনের

সংকেত মিলেছে আর্জেন্টিনার নিখোঁজ সাবমেরিনের

ফাইল ছবি

আর্জেন্টিনার দক্ষিণ উপকূলে নিখোঁজ হওয়া সাবমেরিনের সংকেত মিলেছে স্যাটেলাইটের মাধ্যমে। বুধবার সকালে নিখোঁজ হওয়া ওই সাবমেরিনটিতে ৪৪ জন আরোহী ছিলেন। খবর বিবিসি।

কর্মকর্তারা বলছেন, স্যাটেলাইটের মাধ্যমে সাবমেরিনের যে সংকেত পাওয়া গেছে তা ওই নিখোঁজ সাবমেরিনের বলেই ধারণা করা হচ্ছে।

সান জুয়ান নামের ওই সাবমেরিনটি উসুয়ায় একটি নিয়মমাফিক রুটির শেষে ফিরে আসছিল। এটি রাজধানী থেকে প্রায় ৪৩০ কিলোমিটার দক্ষিণের মার দেল প্লাটা নৌ ঘাঁটিতে যাচ্ছিল।

বুধবার সকালে সর্বশেষ সাবমেরিনটির সর্বশেষ যোগাযোগ হয় কর্তৃপক্ষের। তারপরেই এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে এবং তারপর থেকে সাবমেরিনটির আর কোনো খবর পাওয়া যায়নি।

শনিবার স্যাটেলাইটের মাধ্যমে সাতবার যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। সাবমেরিনটি বর্তমানে কোথায় আছে সেটা চিহ্নিত করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে তারা।

নাসার একটি বিমান আর্জেন্টিনার এই উদ্ধার অভিযানে তাদের সহায়তা করছে। বর্তমানে দক্ষিণ আটলান্টিক সাগরে সাবমেরিনটির খোঁজে অনুসন্ধান চালানো হচ্ছে। ব্রিটেন এবং অন্যান্য দেশও আর্জেন্টিনাকে সাহায্য করার প্রস্তাব দিয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com