বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ৬-। কালের খবর সর্বত্র তার ‘অশুভ’ হাত, দুর্নীতি-লুটপাটের বরপুত্র দুর্জয়। কালের খবর ইরানে সর্ষের মধ্যেই ভূত! কালের খবর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও পার্বত্য চট্টগ্রাম। কালের খবর ঈশ্বরগঞ্জে বালু উত্তোলনে বিলীন হচ্ছে ঘরবাড়ি ও ফসলি জমি। কালের খবর নবীনগরে প্রাইভেট হাসপাতালের চিকিৎসককে হাত পা বেঁধে নির্যাতন, ১ জন গ্রেপ্তার। কালের খবর মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড। কালের খবর সীতাকুন্ডে গাছে ঝুলন্ত অবস্থায় বৃদ্ধের লাশ। কালের খবর মিরপুর বিআরটিএ, যৌথ বাহিনীর সহায়তায় ভ্রাম্যমান আদালতের অভিযান-১৩ দালালের কারাদণ্ড। কালের খবর জগন্নাথপুরে প্রাথমিক শিক্ষক মদপান করে সাজা ভোগ করায় এলাকাবাসীর ক্ষোভ। কালের খবর
মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগ নিয়ে কাদাছোড়াছুড়ি। কালের খবর

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগ নিয়ে কাদাছোড়াছুড়ি। কালের খবর

 

মোঃ জসিম উদ্দিন, বিশেষ প্রতিনিধ, কালের‌ খবর : 

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সম্প্রতি বাংলাদেশ সফরকে কেন্দ্র করে আলোচনায় এসছে নতুন করে ১৮০০০ কর্মী নিয়োগের ইস্যুটি। এই ব্যাপারটি সামনে রেখে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী একে অন্যের বিরুদ্ধে মিথ্যাচার করে বিব্রান্তি সৃষ্টি করছে। সংশ্লিষ্ঠ অনেকের সাথে আলাপ করে জানা গেছে মালয়েশিয়ায় বাংলাদেশ থেকে কমী নিয়োগে কোন রকম গাফিলতি প্রমানিত হয়নি। যার কারনে মালয়শিয়ার সরকার বাংলাদেশ থেকে কর্মী নিয়োগেহপুনোরায় আগ্রহ প্রকাশ করেছে।। FWCMS সিস্টেম ব্যবহার করে বৈধভাবে কমী মালয়েশিয়া গমন করেছে ৪,৭৫,৫০০ জন এবং তাদের প্রেরিত অর্থ ব্যাংক এর মাধ্যমে আসায় রেমিট্যান্স ও বেড়েছে। বর্তমানে মালয়েশিয়ার সরকারের ঘোষণা অনুযায়ী ১৮০০০ কমী প্রেরন করতে পারলে শ্রমবাজার গতিশীলতা বাড়বে। সাথে সাথে বৈদেশিক মুদ্রা রিজার্ভ ও বাড়বে। এর জন্য মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের দায়িত্ব প্রাপ্ত উপদেষ্টার হস্তক্ষেপ একান্ত প্রয়োজন।এই শ্রম বাজারকে ধ্বংস ও বাংলাদেশের সুনাম নষ্ট করার জন্য ফেসিষ্ট সরকারের আর্শিবাদপুষ্ট এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী মিথ্যা তথ্য ছড়িয়ে এ মাকেট বন্ধ করার অপচেষ্টা করে যাচ্ছে বলে জনা গেছে।
তার সাথে অনেকের ধারণা আগামী দিনে বায়রা নির্বাচনে গোলা পানিতে মাছ শিকারে জন্যএই ইস্যুকে কাজে লাগিয়ে একে অন্যের বিরুদ্ধে আপবাদ দিয়ে ভোটারদের দলে নিতে এ প্রপাগাণ্ডা চালিয়ে যাচ্ছে।এ দেশ থেকে অথ প্রচারের কোন সত্যতা আছে বলে ব্যবসায়ী মহল মনে করে না। এই ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহবান জানান সংশ্লিষ্ট ব্যবসায়ী মহল।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com