বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোর সদর হাসপাতালে দালালদের কাছে জিম্মি রোগীরা। কালের খবর উৎপাদনে নতুন ‘দেশি মুরগি’, ৮ সপ্তাহে হবে এক কেজি। কালের খবর ইউপি নির্বাচনে শাহজাদপুরের ১০ ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর যশোরের শার্শায় শোকজের জবাবের আগেই যুবলীগ নেতা বহিষ্কার! কালের খবর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত। কালের খবর ডেমরায় শীতের শুরুতেই বাড়ছে শিশুদের মৌসুমি রোগ মানবতা ও আদর্শ সমাজ গঠনে ইসলামপুরে অসহায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ। কালের খবর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে দশমিনায় সংবাদ সম্মেলন। কালের খবর যশোরে সমিতির সংঘবদ্ধ প্রতারকের প্রলোভনে পড়ে অর্থাভাবে মারা গেছেন ৫৭ জন, বহু শয্যাশায়ী। কালের খবর ডেমরায় আ.লীগের নতুন কার্যালয় উদ্বোধন। কালের খবর
মিরপুরে মাদ্রাসায় চলছে পাঠদান। কালের খবর

মিরপুরে মাদ্রাসায় চলছে পাঠদান। কালের খবর

মিরপুর (ঢাকা) প্রতিনিধি, কালের খবর :

করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা না মেনে রাজধানীর মিরপুরে খোলা রাখা হয়েছে একটি মাদ্রাসা। শ্রেণি কক্ষে নিয়মিত শিক্ষার্থীদের পাঠদান দিচ্ছেন মাদ্রাসার শিক্ষকরা। ওই মাদ্রাসার নাম মিরপুর ১১নং মহিলা মাদ্রাসা।

মঙ্গলবার দুপুরে মিরপুর ১১ নম্বরের ব্লক-সি, রোড নম্বর ১০, লেন-১১ (তারা মেডিকেল রোড) সরেজমিন গিয়ে দেখা যায়, একটি ছয়তলা ভবনের নিচতলা ও ২য় তলা ভাড়া নিয়ে চালু করা হয়েছে মিরপুর ১১ নম্বর মহিলা মাদ্রাসা। মাদ্রাসার নিচতলা ও ২য় তলায় শতাধিক শিক্ষার্থীকে শ্রেণি কক্ষে পাঠদান দিচ্ছেন শিক্ষকরা।

স্থানীয়রা জানান, ৫ বছর আগে মাদ্রাসাটি চালু হয়। বেশিরভাগ শিক্ষার্থীর বয়স ৮ থেকে ১৫ বছর। শিক্ষার্থীদের অনেকের মুখে মাস্ক নেই। গাদাগাদি করে বসানো হয়েছে তাদের।

এক শিক্ষার্থী জানান, সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত মাদ্রাসা খোলা থাকে।

মাদ্রাসার এক শিক্ষক কালের খবরকে  বলেন, মাদ্রাসা খোলা রাখা হয়েছে যদি এটা নিয়ে লেখালেখি করেন পুলিশ এসে বন্ধ করে দেবে। আগামীকাল (বুধবার) নিজ থেকেই আমরা বন্ধ করে দেব।

এক শিক্ষার্থীর অভিভাবক কালের খবরকে  বলেন, করোনা সংক্রমণের ভয়ে আমার বাচ্চাকে মাদ্রাসায় পাঠাইনি। যারা পাঠাচ্ছেন তারা অসচেতন। মাদ্রাসা কর্তৃপক্ষেরও উচিত হয়নি এই সময় মাদ্রাসা খোলা রাখা।

এ বিষয়ে জানতে চাইলে পল্লবী থানার ওসি নজরুল ইসলাম কালের খবরকে বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যদি কোনো মাদ্রাসা খোলা থাকে, তাহলে ব্যবস্থা নেব।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com