সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন। কালের খবর গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আমান উল্লাহ বিরুদ্ধে কাজ না করেই সরকারি বরাদ্দের কোটি কোটি টাকা আত্মসাৎতের অভিযোগ!। কালের খবর স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ায় অনিয়মের অভিযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বরখাস্ত। কালের খবর ঘিওরে কৃষকদের মানববন্ধনে নিয়মিত বর্ষা ও জলবায়ু সুবিচারের জোরালো দাবি। কালের খবর বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরেই চট্টগ্রামের অভূতপূর্ব উন্নয়ন : খোরশেদ আলম সুজন। কালের খবর “ইন্টারন্যাশনাল প্রেস ক্লাব এন্ড হিউম্যান রাইটস” এর কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত প্রার্থিতা গ্রহণ। কালের খবর জগন্নাথপুরে প্রাথমিক শিক্ষক মদপান করে সাজা ভোগ করায় এলাকায় ক্ষোভ। কালের খবর ময়মনসিংহ বিআরটিএ টাকা ছাড়া কাজ করেন না সহকারী পরিচালক এস এম ওয়াজেদ, সেবাগ্রহীতারা অসন্তোষ। কালের খবর
ইরাকে মার্কিন বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইরান। কালের খবর

ইরাকে মার্কিন বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

ইরাকে মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে বুধবার প্রথম প্রহরে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মার্কিন সামরিক বাহিনী জানিয়েছে, মার্কিন নেতৃত্বাধীন জোটের অন্তত দুটি ঘাঁটি লক্ষ্য করে স্থানীয় সময় রাত ১টা ৩০ মিনিটের দিকে ইরান তার সীমান্ত থেকে এক ডজনেরও বেশি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

ইরানের বিপ্লবী বাহিনী হামলার বিষয়টি নিশ্চিত করেছে। গত সপ্তাহে কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে তারা এই রকেট হামলা চালিয়েছে বলে দেশটির সরকারি টেলিভিশনে প্রচারিত বিবৃতিতে বলা হয়েছে। আরো মৃত্যু বন্ধে এই অঞ্চল থেকে মার্কিন সেনাদের প্রত্যাহারেরও আহ্বান জানানো হয়েছে এতে।

হামলায় হতাহতের কোনো সংখ্যা এখনো জানায় নি পেন্টাগন।

পেন্টাগনের মুখপাত্র জোনাথান হফম্যান বলেন, ‘প্রাথমিক হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে আমরা কাজ করছি। পরিস্থিতি ও আমাদের জবাব মূল্যায়ণের পর এই অঞ্চলে আমাদের সেনা,অংশীদার ও মিত্রদের রক্ষায় আমরা সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেব’। ইরাকের আল-আসাদ বিমান ঘাঁটি ও ইরবিলের আরেকটি ঘাঁটিতে এই হামলা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

হোয়াইট হাউজের মুখপাত্র স্টেফেনি গ্রিশাম জানিয়েছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হামলার বিষয়ে জানানো হয়েছে এবং তিনি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com