শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কে.এ নিলয়ের ‘হৃদয় নিয়ে খেলা’ সিনেমায় শিশির!। কালের খবর কুষ্টিয়ায় নারী মাদক ব্যবসায়ী আটক। কালের খবর সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী বেইলি রোডের অগ্নিকাণ্ডে মারা গেছেন। কালের খবর আনন্দমুখর পরিবেশে বিজিইপিএ-এর বনভোজন ও নবীন বরণ সম্পন্ন। কালের খবর বাঘারপাড়ার দরাজহাটে শিবমন্দির থেকে যুবকের লাশ উদ্ধার। কালের খবর অসাধু ব্যবসায়ীদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি যুবলীগের। কালের খবর বাহারের নিয়ন্ত্রণে কুমিল্লার রাজনীতি। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা। কালের খবর বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন”। কালের খবর গাছে গাছে আমের মুকুল, মৌ মৌ ঘ্রাণে ব্যকুল মানুষ। কালের খবর
ইরাকে মার্কিন বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইরান। কালের খবর

ইরাকে মার্কিন বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

ইরাকে মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে বুধবার প্রথম প্রহরে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মার্কিন সামরিক বাহিনী জানিয়েছে, মার্কিন নেতৃত্বাধীন জোটের অন্তত দুটি ঘাঁটি লক্ষ্য করে স্থানীয় সময় রাত ১টা ৩০ মিনিটের দিকে ইরান তার সীমান্ত থেকে এক ডজনেরও বেশি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

ইরানের বিপ্লবী বাহিনী হামলার বিষয়টি নিশ্চিত করেছে। গত সপ্তাহে কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে তারা এই রকেট হামলা চালিয়েছে বলে দেশটির সরকারি টেলিভিশনে প্রচারিত বিবৃতিতে বলা হয়েছে। আরো মৃত্যু বন্ধে এই অঞ্চল থেকে মার্কিন সেনাদের প্রত্যাহারেরও আহ্বান জানানো হয়েছে এতে।

হামলায় হতাহতের কোনো সংখ্যা এখনো জানায় নি পেন্টাগন।

পেন্টাগনের মুখপাত্র জোনাথান হফম্যান বলেন, ‘প্রাথমিক হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে আমরা কাজ করছি। পরিস্থিতি ও আমাদের জবাব মূল্যায়ণের পর এই অঞ্চলে আমাদের সেনা,অংশীদার ও মিত্রদের রক্ষায় আমরা সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেব’। ইরাকের আল-আসাদ বিমান ঘাঁটি ও ইরবিলের আরেকটি ঘাঁটিতে এই হামলা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

হোয়াইট হাউজের মুখপাত্র স্টেফেনি গ্রিশাম জানিয়েছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হামলার বিষয়ে জানানো হয়েছে এবং তিনি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com