বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আব্দুল মান্নান, সম্পাদক জাহাঙ্গীর আলম। কালের খবর হজযাত্রা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কালের খবর সাতক্ষীরায় কাঙ্খিত বৃষ্টিপাত দেখা দিয়েছে জনমনে স্বস্তি। কালের খবর টেকনাফে পণ্য পাচার নিয়ে প্রতিবেদন করায় সাংবাদিককে অপহরণের চেষ্টা, থানায় জিডি। কালের খবর এনএমআই-এর স্পেশাল ব্যাচ-২০২৩ এর শিক্ষা সমাপনী কুচকাওয়াজে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। কালের খবর আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর
ডেমরায় আইচি মেডিকেল কলেজে ভর্তির টাকা ফেরত চাওয়ায় শিক্ষার্থীদের মারধর। কালের খবর

ডেমরায় আইচি মেডিকেল কলেজে ভর্তির টাকা ফেরত চাওয়ায় শিক্ষার্থীদের মারধর। কালের খবর

এম আই ফারুক, কালের খবর, ঢাকা :

রাজধানীর ডেমরায় আইচি মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের মারধর এবং অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। শিক্ষার্থীদের অভিযোগ- কলেজ কর্তৃপক্ষ বিএমডিসির নির্দেশনা পালন না করায় সরকার এ বছর কলেজটির রেজিস্ট্রেশন বাতিল করেছে। এর প্রতিকার চেয়ে শিক্ষার্থীরা প্রতিবাদ জানালে এবং টাকা ফেরত চাইলে কর্তৃপক্ষ তাদের অবরুদ্ধ করে রাখে। শনিবার দুপুরে কলেজটির ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ডেমরা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এর আগে কলেজ কর্তৃপক্ষ সন্ত্রাসীদের ডেকে শিক্ষার্থীদের মারধর করিয়েছে বলে ভুক্তভোগী শিক্ষার্থীরা অভিযোগ করেন।

ডেমরার আমুলিয়া মেন্দিপুর এলাকায় অবস্থিত আইচি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জানান, দেশের বিভিন্ন অঞ্চল থেকে তারা এখানে ভর্তি হয়েছেন। বর্তমানে কলেজটিতে ২০০ শিক্ষার্থী পড়াশোনা করছেন। তাদের কাছ থেকে ১০ থেকে ২৫ লাখ টাকা করে নিয়েছে কর্তৃপক্ষ। আর কলেজ অভ্যন্তরে জমি সংক্রান্ত কারণে বিএমডিসি থেকে বর্তমানে রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। তাই শিক্ষার্থীরা শনিবার তাদের টাকা ফেরত চাইতে গেলে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে তাদের মারধর করে প্রায় ৭ ঘণ্টা ধরে অবরুদ্ধ রাখে কলেজ কর্তৃপক্ষ। এদিন পূর্ব ঘোষণা অনুযায়ী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক করার কথা থাকলেও কর্তৃপক্ষ সন্ত্রাসীদের ডেকে হামলা চালানো হয়। এ বিষয়ে ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ফারুক মোল্লা বলেন, আমরা যতদূর জানতে পেরেছি কলেজ কর্তৃপক্ষ তাদের অনুমোদন ফিরিয়ে আনার জন্য চেষ্টা চালাচ্ছেন। তবে শিক্ষার্থীরা এ বিষয়টি মানতে রাজি নয়। যতদূর খবর পেয়েছি বোঝানোর জন্য এলাকাবাসী এলে তাদের শিক্ষার্থীরা মারধর করেছে। এ বিষয়ে আইচি মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. লায়লা মেহজাবিন বানু বলেন, বহিরাগত সন্ত্রাসীদের হামলার বিষয়টি আমি বুঝতে পারছি না। তবে বহিরাগত কেউ হুমকি দিয়ে থাকলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। আর অনুমতির বিষয়টি কর্তৃপক্ষ দেখছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com