মঙ্গলবার, ০৪ মে ২০২১, ১১:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝিনাইদহের শৈলকুপায় খাল থেকে বিধবা নারীর মরদেহ উদ্ধার। কালের খবর বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে ডেমরা থানা প্রেস ক্লাবের ৪ দফা। কালের খবর শ্রীমঙ্গলে প্রকাশ্যে বিক্রি হচ্ছে নিষিদ্ধ পলিথিন, প্রশাসন নিরব। কালের খবর পাংশায় কেজি দরে তরমুজ বিক্রি, ক্রেতাদের অসন্তোস। কালের খবর অসহায় দুস্ত ভাসমান মানুষের পাশে মোবাশ্বের চৌধুরী। কালের খবর শ্রীমঙ্গলে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ করলেন ড.আব্দুস শহীদ এমপি। কালের খবর নবীনগরে তিনিই মাদক ব্যবসার আন্ডারগ্রাউন্ড গডফাদার : সংবাদ সম্মেলনে আ’লীগ নেতা। কালের খবর শ্রমজীবী-ভাসমান মানুষকে মাসব্যাপী ইফতার সামগ্রী দিচ্ছে ‘নতুনধারা’। কালের খবর বিয়ে না করেই স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, অতঃপর.. রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজীর নির্দেশনায় হেলাল উদ্দিনের উদ্যোগে চনপাড়ায় করোনা মহামারী থেকে মুক্তি কামনায় বিশেষ দোয়া । কালের খবর
সিরিয়ায় মার্কিন হামলা ঠেকাতে রাশিয়ার প্রস্তুতি

সিরিয়ায় মার্কিন হামলা ঠেকাতে রাশিয়ার প্রস্তুতি

 

কালের খবর ডেস্ক :

সিরিয়া সরকার বিদ্রোহীদের দমাতে রাসায়নিক অস্ত্র ব্যবহারের পর থেকে সিরিয়ার ওপর হামলা করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ও তাদের মিত্র দেশগুলো প্রস্তুতি নিচ্ছে। এদিকে সিরিয়ার সরকারকে সহায়তা করে রাশিয়া, তাই রাশিয়াকেও হামলার হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের সে ঘোষণার পরেই রাশিয়া সম্ভাব্য মার্কিন ও তাদের মিত্রদের হামলা প্রতিরোধের প্রস্তুতি শুরু করেছে। রাশিয়ার যুদ্ধজাহাজগুলো সাগরের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে এবং সম্ভাব্য ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার জন্য প্রস্তুতি নিয়েছে।

এ অবস্থায় বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়াকেও সরাসরি হুমকি দিয়েছেন। এক টুইটবার্তায় তিনি বলেছিলেন, সিরিয়ার আকাশে রাশিয়া ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার হুমকি দিয়েছে। স্মার্ট ক্ষেপণাস্ত্র আসছে। রাশিয়া প্রস্তুত হও।

ট্রাম্পের ওই হুমকির পর অবশ্য রাশিয়া নেতিবাচক কোনো প্রতিক্রিয়া দেখায়নি। রাশিয়ার পক্ষ থেকে বলা হয়, রাশিয়া টুইটার কূটনীতিতে বিশ্বাসী নয়। যুক্তরাষ্ট্র ক্ষেপণাস্ত্র হামলা করলে তা আসাদ সরকার নয় বরং যারা বিদ্রোহী সন্ত্রাসী তাদের টার্গেট করুন।

সিরিয়ায় যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের সম্ভাব্য হামলা মোকাবেলায় ভূমধ্যসাগরে ১১টি যুদ্ধজাহাজ পঠিয়েছে রাশিয়া। ভূমধ্যসাগরে সিরিয়ার তারতাস বন্দরে মোতায়েন থাকা রাশিয়ার নৌবহর থেকে এ ১১টি যুদ্ধজাহাজ ইতিমধ্যে বন্দর ছেড়েছে।

খবরে বলা হয়েছে, ইসরাইলের স্যাটেলাইট অপারেটর প্রতিষ্ঠান আইএসআই এর কাছে রাশিয়ার যুদ্ধজাহাজ মোতায়েনের ছবি ধরা পড়েছে।

দৈনিক কালের খবর /কে/এল

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com