মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ আঙ্গুল ফুলে কলাগাছ : একান্ত সহযোগী রুবেল, অল্প দিনে কোটিপতি ! পর্ব-১। কালের খবর যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর
সিরিয়ায় মার্কিন হামলা ঠেকাতে রাশিয়ার প্রস্তুতি

সিরিয়ায় মার্কিন হামলা ঠেকাতে রাশিয়ার প্রস্তুতি

 

কালের খবর ডেস্ক :

সিরিয়া সরকার বিদ্রোহীদের দমাতে রাসায়নিক অস্ত্র ব্যবহারের পর থেকে সিরিয়ার ওপর হামলা করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ও তাদের মিত্র দেশগুলো প্রস্তুতি নিচ্ছে। এদিকে সিরিয়ার সরকারকে সহায়তা করে রাশিয়া, তাই রাশিয়াকেও হামলার হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের সে ঘোষণার পরেই রাশিয়া সম্ভাব্য মার্কিন ও তাদের মিত্রদের হামলা প্রতিরোধের প্রস্তুতি শুরু করেছে। রাশিয়ার যুদ্ধজাহাজগুলো সাগরের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে এবং সম্ভাব্য ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার জন্য প্রস্তুতি নিয়েছে।

এ অবস্থায় বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়াকেও সরাসরি হুমকি দিয়েছেন। এক টুইটবার্তায় তিনি বলেছিলেন, সিরিয়ার আকাশে রাশিয়া ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার হুমকি দিয়েছে। স্মার্ট ক্ষেপণাস্ত্র আসছে। রাশিয়া প্রস্তুত হও।

ট্রাম্পের ওই হুমকির পর অবশ্য রাশিয়া নেতিবাচক কোনো প্রতিক্রিয়া দেখায়নি। রাশিয়ার পক্ষ থেকে বলা হয়, রাশিয়া টুইটার কূটনীতিতে বিশ্বাসী নয়। যুক্তরাষ্ট্র ক্ষেপণাস্ত্র হামলা করলে তা আসাদ সরকার নয় বরং যারা বিদ্রোহী সন্ত্রাসী তাদের টার্গেট করুন।

সিরিয়ায় যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের সম্ভাব্য হামলা মোকাবেলায় ভূমধ্যসাগরে ১১টি যুদ্ধজাহাজ পঠিয়েছে রাশিয়া। ভূমধ্যসাগরে সিরিয়ার তারতাস বন্দরে মোতায়েন থাকা রাশিয়ার নৌবহর থেকে এ ১১টি যুদ্ধজাহাজ ইতিমধ্যে বন্দর ছেড়েছে।

খবরে বলা হয়েছে, ইসরাইলের স্যাটেলাইট অপারেটর প্রতিষ্ঠান আইএসআই এর কাছে রাশিয়ার যুদ্ধজাহাজ মোতায়েনের ছবি ধরা পড়েছে।

দৈনিক কালের খবর /কে/এল

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com