বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
যশোরের কেশবপুরে ভাড়াটিয়ার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ।

যশোরের কেশবপুরে ভাড়াটিয়ার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ।

হাফিজুর শেখ কেশবপুর (যশোর) প্রতিনিধি: যশোরের কেশবপুর শহরের প্রাণ কেন্দ্র কাঁচা বাজারে এক ভাড়াটিয়া প্রভাব খাটিয়ে মালিক সেজে দীর্ঘ ১৮ বছর ধরে জমি অবৈধভাবে ভোগ দখলে রেখেছেন। জমির মালিক আদালতের রায়ে জমির দখল নিতে গেলে ভয়ভীতি ও হুমকি দিয়ে তাড়িয়ে দেয়া হচ্ছে।

বুধবার উপজেলার দেউলী গ্রামের লুৎফর রহমান কেশবপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।
লিখিত বক্তব্য পাঠকালে তিনি বলেন, ১৯৮৬ সালে পৌর এলাকার মধ্যকুল গ্রামের কার্তিক চন্দ্র সরকারের কাছ থেকে কেশবপুর শহরের কাঁচা বাজারের ৮ শতক জমি ক্রয়সহ ঘর নির্মাণ করে ভোগ দখল করছেন। যার দলিল নং- ১৯৮৬ ও ২৬০৭। বিগত ২০০৭ সালে লুৎফর রহমান তার জমিতে নির্মিত দোকানঘর স্ট্যাম্পে স্বাক্ষরসহ চুক্তিপত্র করে ভাড়া দেন আইয়ুব হোসেন, অরুন কুমার পাল, বরুন কুমার পাল, কামরুল ইসলাম ও শাহাবউদ্দীনের কাছে
কয়েক মাস ঘর ভাড়া দেয়ার পর ওই জমি সরকারি সম্পত্তি দাবি করে আইয়ুব হোসেনসহ ভাড়াটিয়ারা ঘর ভাড়ার চুক্তিপত্র অস্বীকার করে লুৎফর রহমানকে ওই ঘরের ভাড়া দেয়া বন্ধ করে দেয়। এরপর থেকে অবৈধ ভাড়াটিয়া হিসেবে আইয়ুব হোসেনসহ ভাড়াটিয়ারা ওই ঘর জবর দখলে রাখার ষড়যন্ত্রে লিপ্ত হয়ে একের পর এক মামলা করে লুৎফর রহমান গাজীকে হয়রানি করতে থাকেন।
এনিয়ে ভাড়াটিয়ারা ২০০৭ ও ২০১৬ সালে সহকারি জজ আদালতে দুইটি দেওয়ানী মামলা করলেও রায় লুৎফর রহমানের পক্ষে যায়। আদালতে রায় পাওয়ার পরও ওই জমি লুৎফর রহমান গাজীকে বুঝে দেয়া হচ্ছে না। রায়ের কপি নিয়ে জমির ওপর গেলে তাকে ও তার পরিবারের সদস্যদের মারপিটসহ খুন জখমের হমকি দিচ্ছে ভাড়াটিয়ারা বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
এদিকে, গত কাল অবৈধ ভাড়াটিয়ারা দোকান ঘর ভাঙচুর ও আগুন লাগিয়ে লুৎফর রহমান ও তার পরিবারকে ফাঁসানোসহ প্রশাসনিক হয়রানি চেষ্টা অব্যাহত রেখেছেন।
তিনি জমির দখল বুঝে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আব্দুল খালেক, শামছুর গাজী, এনামুল হক প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com