শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
‘রাজনৈতিক প্রতিহিংসা নয়, খালেদা-তারেকের কৃতকর্মের ফল’

‘রাজনৈতিক প্রতিহিংসা নয়, খালেদা-তারেকের কৃতকর্মের ফল’

কালের খবর প্রতিবেদন : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, খালেদা-তারেকের বিচার অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের প্রতিষ্ঠা এবং দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা।

বিশ্ব বেতার দিবস উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবন প্রাঙ্গণে বাংলাদেশ বেতার আয়োজিত শ্রোতা সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক বিচার বা প্রতিহিংসার শিকার নয়, খালেদা জিয়া ও তারেক তাদের কৃতকর্মের ফল ভোগ করছে।খালেদা-তারেকের বিচার অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের প্রতিষ্ঠা এবং দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা।

সমসাময়িক রাজনীতি প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘হাওয়া ভবনের দুর্নীতির অভিযোগে বহুপূর্বেই ‘জনতার আদালতে দন্ডিত খালেদা-তারেক এবার আইনের আদালতে দুর্নীতিবাজ হিসাবে প্রমাণিত হলো। ’

বাংলাদেশ বেতারকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের সাহসী প্রচারযন্ত্র হিসেবে বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে যারা অস্ত্র হাতে যুদ্ধ করেছে, আর যারা বেতারে শব্দ সৈনিক হিসেবে যুদ্ধ করেছে, তারা সবাই মুক্তিযোদ্ধা।

মন্ত্রী বলেন, ‘ক্রীড়াঙ্গণে বেতার’ প্রতিপাদ্য নিয়ে এবারের বিশ্ব বেতার দিবস বাংলাদেশের ক্রীড়াঙ্গণকে জনপ্রিয় করে তুলতে বেতারের অবদানকেই স্মরণ করিয়ে দেয়।

বাংলাদেশ বেতার বাংলাভাষা ও বাঙালিয়ানা চর্চার অন্যতম প্রধান কেন্দ্র এবং দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধ থেকে বেতার জীবনের কথা বলে, উল্লেখ করেন তিনি।

গণমাধ্যমের বিষয়ে হাসানুল হক ইনু বলেন, ‘অপরাধীদের প্রতি সহানুভূতি তৈরি নয়, অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব। গণমাধ্যমকে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে যাতে তাদের স্থান রাজনীতি ও ক্ষমতার বাইরেই হয়। ’

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে তথ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।

স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (বার্তা) হোসনে আরা তালুকদার।
এর আগে সকাল ন’টায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র নেতৃত্বে জাতীয় বেতার ভবন থেকে বিশ^ বেতার দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রায় তথ্যসচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ বেতারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, শিল্পী ও কলাকুশলীগণ অংশগ্রহণ করেন।

আগারগাঁও পাসপোর্ট অফিস মোড় ঘুরে শোভাযাত্রাটি জাতীয় বেতার ভবনে এসে শেষ হয়। বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com