বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
হাজীগঞ্জ-শাহরাস্তির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রকৌ. মোহাম্মদ হোসাইনের ল্যাপটপ বিতরণ। কালের খবর

হাজীগঞ্জ-শাহরাস্তির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রকৌ. মোহাম্মদ হোসাইনের ল্যাপটপ বিতরণ। কালের খবর

হাজীগঞ্জ প্রতিনিধি, কালের খবর : হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করেছেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক (ডিজি), জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

শনিবার সকালে হাজীগঞ্জ উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের রামচন্দ্রপুর ভুইয়া একাডেমির হলরুমে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তিনি ল্যাপটপ বিতরণ করেন।

বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর উদ্যোগে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বলেন, বিশ্বায়নের এই যুগে তথ্য ও প্রযুক্তির বিকল্প নেই। সেজন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ডিজিটাল বাংলাদেশের প্রতি গুরুত্ব দিয়েছে ।

তিনি বলেন, ডিজিটালাইজেশন ফলে সেবা সহজিকরণ হয়েছে এবং সেই সুবিধা শহর থেকে গ্রাম পর্যায়ে সবাই ভোগ করছে। আমিও আমার ক্ষুদ্র প্রচেষ্টা থেকে তথ্য ও প্রযুক্তির শিক্ষা প্রসারে হাজীগঞ্জ ও শাহরাস্তিতে ডেস্কটপ, ল্যাপটপ ও ট্যাব (মোবাইল ফোন) বিতরণ করে আসছি। যার ধারাবিকতায় আজ এ প্রতিষ্ঠানে এসেছি।

রামচন্দ্রপুর ভুইয়া একাডেমির পরিচালনা পর্ষদের সভাপতি জামাল উদ্দিন ভুইয়ার সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, শাহরাস্তি ইছাপুরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া, রামচন্দ্রপুর ভুইয়া একাডেমির প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান ও হোসেনপুর গাউছিয়া মাদরাসার সহযোগি অধ্যাপক আব্দুস সোবহান।

সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, শিক্ষার্থী উম্মে খাদিজা ও গীতা পাঠ করেন শিক্ষার্থী প্রীতম দেবনাথ।

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা মীর হোসেন, নেছার আহমেদ পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা শাহজালাল বেপারী, যুবলীগ নেতা নন্দ দুলাল দাস, ফোরকান হোসেন রবিন, মিন্টু দাস, শ্রমিক লীগ নেতা তাপস সরকার, হেলাল মিজি প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য জসিম পাটওয়ারী, আবুল বাশার, হাবিবুর রহমান ভুইয়া, ইসমাইল হোসেন পাটওয়ারী, দাতা সদস্য মনির হোসেন টেলু, ছাত্রলীগ নেতা সুমন ফারুক হোসেন, মামুন হোসেন, অপু, ফরহাদ হোসেনসহ অন্যান্য অতিথি, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com