শনিবার, ০২ জুলাই ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বোয়ালমারীতে যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত আনিসুজ্জামানের মতবিনিময়। কালের খবর বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ আ.লীগের বিরুদ্ধে। কালের খবর নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে সবুজকে অপসারণ : ভারপ্রাপ্ত শাওন স্বপন কুমার সাহা সভাপতি ও স্বপন সূত্রধর সাধারন সম্পাদক নির্বাচিত। কালের খবর ইসরায়েলের পার্লামেন্ট ভেঙে গেল, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী লাপিদ। কালের খবর দৈনিক কালবেলার সম্পাদক হলেন আবেদ খান তাড়াশ উপজেলায় ঐতিহ্যবাহি প্রাচীনতম নওগাঁর পশুর হাট জম জমাট ভাবে জমে উঠেছে। কালের খবর খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতির মৃত্যুতে বিএমএসএফ’র শোক। কালের খবর কদমতলীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা নির্মাণ ও হামলা পুলিশ নীরব পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব‍্যস্ত সময় পার করেছে তাড়াশ উপজেলার কামাররা। কালের খবর
হাজীগঞ্জ-শাহরাস্তির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রকৌ. মোহাম্মদ হোসাইনের ল্যাপটপ বিতরণ। কালের খবর

হাজীগঞ্জ-শাহরাস্তির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রকৌ. মোহাম্মদ হোসাইনের ল্যাপটপ বিতরণ। কালের খবর

হাজীগঞ্জ প্রতিনিধি, কালের খবর : হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করেছেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক (ডিজি), জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

শনিবার সকালে হাজীগঞ্জ উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের রামচন্দ্রপুর ভুইয়া একাডেমির হলরুমে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তিনি ল্যাপটপ বিতরণ করেন।

বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর উদ্যোগে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বলেন, বিশ্বায়নের এই যুগে তথ্য ও প্রযুক্তির বিকল্প নেই। সেজন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ডিজিটাল বাংলাদেশের প্রতি গুরুত্ব দিয়েছে ।

তিনি বলেন, ডিজিটালাইজেশন ফলে সেবা সহজিকরণ হয়েছে এবং সেই সুবিধা শহর থেকে গ্রাম পর্যায়ে সবাই ভোগ করছে। আমিও আমার ক্ষুদ্র প্রচেষ্টা থেকে তথ্য ও প্রযুক্তির শিক্ষা প্রসারে হাজীগঞ্জ ও শাহরাস্তিতে ডেস্কটপ, ল্যাপটপ ও ট্যাব (মোবাইল ফোন) বিতরণ করে আসছি। যার ধারাবিকতায় আজ এ প্রতিষ্ঠানে এসেছি।

রামচন্দ্রপুর ভুইয়া একাডেমির পরিচালনা পর্ষদের সভাপতি জামাল উদ্দিন ভুইয়ার সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, শাহরাস্তি ইছাপুরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া, রামচন্দ্রপুর ভুইয়া একাডেমির প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান ও হোসেনপুর গাউছিয়া মাদরাসার সহযোগি অধ্যাপক আব্দুস সোবহান।

সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, শিক্ষার্থী উম্মে খাদিজা ও গীতা পাঠ করেন শিক্ষার্থী প্রীতম দেবনাথ।

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা মীর হোসেন, নেছার আহমেদ পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা শাহজালাল বেপারী, যুবলীগ নেতা নন্দ দুলাল দাস, ফোরকান হোসেন রবিন, মিন্টু দাস, শ্রমিক লীগ নেতা তাপস সরকার, হেলাল মিজি প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য জসিম পাটওয়ারী, আবুল বাশার, হাবিবুর রহমান ভুইয়া, ইসমাইল হোসেন পাটওয়ারী, দাতা সদস্য মনির হোসেন টেলু, ছাত্রলীগ নেতা সুমন ফারুক হোসেন, মামুন হোসেন, অপু, ফরহাদ হোসেনসহ অন্যান্য অতিথি, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com