শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর সাতক্ষীরায় দাবিকৃত চাঁদা না পেয়ে ইয়াছিন আলীকে কুপিয়ে জখম। কালের খবর সাতক্ষীরার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধের বালুভর্তি জিও বস্তায় ফাটল। কালের খবর শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে
ইসলামপুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। কালের খবর

ইসলামপুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। কালের খবর

এস.এম. হোসেন রানা, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি, কালের খবর : পরোপকার মানবতার অলংকার। জনসেবা মানুষের জীবনে অনাবিল সুখ শান্তি ও সমৃদ্ধি বয়ে আনতে পারে। নিজের দুঃখ দূর করার অন্যতম উপায় হলো অন্যের দুঃখ দূর করার চেষ্টা করা। কারণ কেউ পৃথিবীতে একা একা সুখী হতে পারে না। সমাজের প্রত্যেকের সত্যিকারের সুখ শান্তি, সমৃদ্ধি তখনই আসে যখন  সে সমাজের মানবসেবার সঠিক চর্চা হয়। পরোপকার মানবজাতির শ্রেষ্ঠত্বের অলংকার। পরোপকার না থাকলে সমাজের স্থিতিশীলতা থাকে না। ইংরেজী একটি প্রবাদ আছে   Man Can’t Live Alone  অর্থ্যাৎ মানুষ সমাজ ছাড়া চলতে পারে না। আর সমাজে বসবাস করতে হলে মানুষকে সামাজিক হতেই হয়। মানুষকে সামাজিক হতে হলে পরোপকারের কোন বিকল্প নেই। একজন অন্য জনের বিপদেে এগিয়ে আসা, পাশে দাড়ানো, সহমর্মিতা প্রকাশ করা, নিজের সুখের জন্য ব্যস্ত না হয়ে অন্যের মুখে হাসি ফোটাতে চেষ্টা করাই মনুষ্যত্বের পরিচায়ক। এ বিষয়ে একটি প্রবাদ আছে ভোগে সুখ নেই, ত্যাগেই রয়েছে প্রকৃত সুখ। এই ধারাবাহিকতায় জামালপুরের ইসলামপুর ৭নং পাথর্শী ইউনিয়নের হাড়িয়াবাড়ী গ্রামে মানবসেবায় তরুণ সংঘ এর উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।
মানব সেবায় তরুণ সংঘের সভাপতি খন্দকার দিনাছ এর সভাপতিত্বে উপস্থিত সকলের মাঝে বক্তব্য রাখেন,  মানব সেবায় তরুণ সংঘের প্রতিষ্ঠাতা মিজানুর রহমান মিস্টার, প্রধান উপদেষ্টা আবু রায়হান সবুজ, উপদেষ্টা আবিদ হাসান বিপুল, আলহাজ ওমর আলী, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য খন্দকার দিপনসহ অনেকেই। এ সময় উক্ত ক্লাবের সভাপতি দিনাছ জানান, শুধু শীতবস্ত্রই নয় বন্যার সময় অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী ও প্রাকৃতিক যে কোন দূর্যোাগে সমাজের দুঃখী মানুষদের পাশে দাড়ানোই আমার ক্লাবের উদ্দেশ্য। শুধু তাই নয়, আমাদের ক্লাব থেকে যাদের সামর্থ্য নেই তাদের মৃত ব্যক্তি দাফনের সকল সামগ্রী দিয়ে থাকি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com