শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
মসজিদের জমি দখল : প্রতিবাদে ডেমরায় মানববন্ধন

মসজিদের জমি দখল : প্রতিবাদে ডেমরায় মানববন্ধন

ডেমরা (ঢাকা) প্রতিনিধি
মসজিদের জমি দখল : প্রতিবাদে ডেমরায় মানববন্ধন – দিনকাল
রাজধানীর ডেমরায় মসজিদের জায়গা আত্মসাৎ করার ঘটনায় মসজিদ রক্ষার্থে প্রতিবাদ ও মানবন্ধন করেছেন এলাকাবাসী। শুক্রবার জুমার পর পূর্ব-বক্সনগর মাদিনাতুস-সালাম জামে মসজিদের সামনে রাস্তায় এ কর্মসূচি পালন করা হয়।

জানা গেছে, এলাকাবাসীকে ফাঁকি দিয়ে সম্প্রতি ওই মসজিদের ৭.৬ শতাংশ স্থান কৌশলে নিজের নামে সাব-কবলা রেজিস্ট্রি করেছেন মসজিদটির প্রস্তাবিত মোতোয়াল্লী মো: নাসির উদ্দিন। এর প্রতিবাদ জানাতেই মানববন্ধন করেছেন মুসল্লি ও এলাকাবাসী।

মানবন্ধনে উপস্থিত মুসল্লিরা সরকার ও দেশবাসীর কাছে অনতিবিলম্বে মসজিদের আত্মসাৎ করা জায়গা প্রতারক নাসিরের কাছ থেকে উদ্ধার করে ওয়াক্ফ করার দাবি জানান।

মসজিদটির সভাপতি মো: নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো: মঞ্জুর রশীদের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন মন্ত্রী পরিষদের সাবেক উপসচিব আব্দুস সামাদ তালুকদার, বিজেএমসির ডেপুটি ম্যানেজার মো: আলতাফ হোসেন, জনতা ব্যাংকের সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো: মনিরুজ্জামান ও নির্বাহী কর্মকর্তা আবুল কালাম মজুমদার, রাজস্ব কর্মকর্তা মো: শাহজাহান কবির, জীবন বীমা করপোরেশনের ডেপুটি ম্যানেজার মো: আলী হোসেন, শেলটেক-এর নির্বাহী কর্মকর্তা মো: রবিউল আউয়াল, সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুর রবসহ এলাকার বরেণ্য ব্যক্তিবর্গ ও সকল ধর্মপ্রাণ মুসল্লীরা।

মানবন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, এলাকাবাসীর অনুদানে মসজিদটির বায়না হয় বিগত ২০১৮ সালের ২৫ জুলাই মসজিদের পক্ষে নাসির উদ্দিনের নামে। নানা সমস্যা ও প্রতিবন্ধকতা দূর করে ৯.৫ শতাংশ জায়গার মধ্যে মসজিদের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় বিগত ২০১৯ সালের জানুয়ারিতে।

এদিকে বায়নার সময় প্রতারক নাসির উদ্দিনের অনুরোধে এলাকাবাসী তাকে মসজিদের মোতোয়াল্লী করতে রাজি হন। এ সুযোগে তিনি গত ২০২০ সালের ২২ সেপ্টেম্বর মসজিদের ৭.৬ শতাংশ জায়গা ওয়াক্ফ করার বদলে নিজের নামে সাব-কবলা দলিল করে নেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com