মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১২:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুবদলের দোষ আওয়ামী লীগের উপর চাপিয়ে বিবৃতির প্রতিবাদ। কালেন খবর সালিশে চুলের মুঠি ধরে মহিলাকে প্রকাশ্যে মারধর ভিডিও ভাইরাল ডিইউজে(একাংশ) সভায় নারী সাংবাদিককে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জে অবৈধ স্বর্ণ বেচাকেনার বৈধ হাট । কালের খবর প্রায় ৩ বছর পর মোরেলগঞ্জে উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন। কালের খবর আখাউড়ায় আইনমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝাড়ু মিছিল। কালের খবর বোয়ালমারীতে যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত আনিসুজ্জামানের মতবিনিময়। কালের খবর বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ আ.লীগের বিরুদ্ধে। কালের খবর নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে সবুজকে অপসারণ : ভারপ্রাপ্ত শাওন স্বপন কুমার সাহা সভাপতি ও স্বপন সূত্রধর সাধারন সম্পাদক নির্বাচিত। কালের খবর
মেঘনার রামপুরা বাজারে গণডাকাতি পুলিশ নির্বিকার, আইনশৃঙ্খলার চরম অবনতি, আতঙ্কে এলাকাবাসী । কালের খবর

মেঘনার রামপুরা বাজারে গণডাকাতি পুলিশ নির্বিকার, আইনশৃঙ্খলার চরম অবনতি, আতঙ্কে এলাকাবাসী । কালের খবর

 মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি, কালের খবর :

কুমিল্লার মেঘনা উপজেলায় এক রাতে স্বর্ণালঙ্কারের দোকানসহ আট দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার রামপুরা বাজারে এ ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১২-১৪ জনের একটি ডাকাত দল স্পিডবোটে করে এসে রামদা ও জুইতাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাজারে হানা দেয়।

এ সময় বাজারের পাহারাদারদের আটক করে মারধর করে একটি দোকানের তালা ভেঙে সবাইকে রশি দিয়ে বেঁধে চারটি স্বণালঙ্কারের দোকানসহ আটটি দোকান ভাঙচুর করে স্বর্ণালঙ্কারসহ ১০ লাখ টাকার মালামাল লুটে নেয় ডাকাত দল।

রামপুরা বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ জানান, রামপুরা বাজারে মানিকবাবু, নাসির উদ্দিন ও আলামিনসহ ছয়জন পাহারাদার রয়েছে। এদের মারধর করে একটি দোকানে বেঁধে রেখে নির্বিঘ্নে ডাকাতি করে চলে যায় ডাকাত দল।

পরে এলাকাবাসীর চিৎকারে লোকজন এগিয়ে এসে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে আসে।

এলাকাবাসী জানান, রামপুরা বাজারে রয়েছে নৌপুলিশ ফাঁড়ি ও এক কিলোমিটার দূরে মেঘনা থানা, তার পরও কিছু দিন পর পর এখানে ডাকাতির ঘটনা ঘটে থাকে।

এ উপজেলায় গত এক মাসে ১০টি ডাকাতি ও ভাওরখোলার বৈদ্যনাথপুর, উপজেলা পরিষদের মূল গেটের সামনের দোকানসহ ৩০টি চুরির ঘটনা ঘটেছে। উপজেলার ওমরাকান্দা ব্রিজের নিচে ডাকাত দলের অভয় আশ্রম হিসাবে পরিচিতি পেয়েছে এলাকাটি।

ভাওরখোলা মহেশখালীর মধ্যখানে ৮০ মিটার ব্রিজের নিচে ওঁৎপেতে থাকা ডাকাত দল রামদা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে পথচারী ও যানবাহন থামিয়ে যাত্রীদের স্বর্ণালঙ্কার, মোবাইল ও নগদ টাকা লুট করে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে অসংখ্যবার।

ডাকাতদের ভয়ে সন্ধ্যা ৭টার পর মেঘনার প্রধান রাস্তাটিতে চলাচল করতে পারে না  লোকজন। বিভিন্ন স্থানে মারামারি সংঘাতে গত কয়েক মাসে প্রায় দুই শতাধিক মানুষ আহত ও তিনজন খুন হওয়ার ঘটনা ঘটেছে। নিখোঁজ রয়েছে কয়েকজন।  নিখোঁজের পর লাশ পাওয়ার ঘটনাও রয়েছে। এলাকাবাসীর অভিযোগ, এত কিছুর পরও থানা পুলিশ নির্বিকার।

মেঘনা থানার অফিসার্স ইনচার্জ আব্দুল মজিদ কালের খবরকে  জানান, রামপুরা বাজারে কয়েকজনকে বেঁধে মালামাল নেওয়ার ঘটনা শুনে ঘটনাস্থলে গেছি, অপরাধীদের ধরার চেষ্টা চালাচ্ছি।

এ ব্যাপারে হোমনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ইস্পিনা রানী প্রামাণিক কালের খবরকে  জানান, ওমরাকান্দা ব্রিজ এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে, ঘটনাস্থল রামপুরা বাজারে পরিদর্শনে গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com