বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
মেঘনার রামপুরা বাজারে গণডাকাতি পুলিশ নির্বিকার, আইনশৃঙ্খলার চরম অবনতি, আতঙ্কে এলাকাবাসী । কালের খবর

মেঘনার রামপুরা বাজারে গণডাকাতি পুলিশ নির্বিকার, আইনশৃঙ্খলার চরম অবনতি, আতঙ্কে এলাকাবাসী । কালের খবর

 মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি, কালের খবর :

কুমিল্লার মেঘনা উপজেলায় এক রাতে স্বর্ণালঙ্কারের দোকানসহ আট দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার রামপুরা বাজারে এ ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১২-১৪ জনের একটি ডাকাত দল স্পিডবোটে করে এসে রামদা ও জুইতাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাজারে হানা দেয়।

এ সময় বাজারের পাহারাদারদের আটক করে মারধর করে একটি দোকানের তালা ভেঙে সবাইকে রশি দিয়ে বেঁধে চারটি স্বণালঙ্কারের দোকানসহ আটটি দোকান ভাঙচুর করে স্বর্ণালঙ্কারসহ ১০ লাখ টাকার মালামাল লুটে নেয় ডাকাত দল।

রামপুরা বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ জানান, রামপুরা বাজারে মানিকবাবু, নাসির উদ্দিন ও আলামিনসহ ছয়জন পাহারাদার রয়েছে। এদের মারধর করে একটি দোকানে বেঁধে রেখে নির্বিঘ্নে ডাকাতি করে চলে যায় ডাকাত দল।

পরে এলাকাবাসীর চিৎকারে লোকজন এগিয়ে এসে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে আসে।

এলাকাবাসী জানান, রামপুরা বাজারে রয়েছে নৌপুলিশ ফাঁড়ি ও এক কিলোমিটার দূরে মেঘনা থানা, তার পরও কিছু দিন পর পর এখানে ডাকাতির ঘটনা ঘটে থাকে।

এ উপজেলায় গত এক মাসে ১০টি ডাকাতি ও ভাওরখোলার বৈদ্যনাথপুর, উপজেলা পরিষদের মূল গেটের সামনের দোকানসহ ৩০টি চুরির ঘটনা ঘটেছে। উপজেলার ওমরাকান্দা ব্রিজের নিচে ডাকাত দলের অভয় আশ্রম হিসাবে পরিচিতি পেয়েছে এলাকাটি।

ভাওরখোলা মহেশখালীর মধ্যখানে ৮০ মিটার ব্রিজের নিচে ওঁৎপেতে থাকা ডাকাত দল রামদা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে পথচারী ও যানবাহন থামিয়ে যাত্রীদের স্বর্ণালঙ্কার, মোবাইল ও নগদ টাকা লুট করে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে অসংখ্যবার।

ডাকাতদের ভয়ে সন্ধ্যা ৭টার পর মেঘনার প্রধান রাস্তাটিতে চলাচল করতে পারে না  লোকজন। বিভিন্ন স্থানে মারামারি সংঘাতে গত কয়েক মাসে প্রায় দুই শতাধিক মানুষ আহত ও তিনজন খুন হওয়ার ঘটনা ঘটেছে। নিখোঁজ রয়েছে কয়েকজন।  নিখোঁজের পর লাশ পাওয়ার ঘটনাও রয়েছে। এলাকাবাসীর অভিযোগ, এত কিছুর পরও থানা পুলিশ নির্বিকার।

মেঘনা থানার অফিসার্স ইনচার্জ আব্দুল মজিদ কালের খবরকে  জানান, রামপুরা বাজারে কয়েকজনকে বেঁধে মালামাল নেওয়ার ঘটনা শুনে ঘটনাস্থলে গেছি, অপরাধীদের ধরার চেষ্টা চালাচ্ছি।

এ ব্যাপারে হোমনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ইস্পিনা রানী প্রামাণিক কালের খবরকে  জানান, ওমরাকান্দা ব্রিজ এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে, ঘটনাস্থল রামপুরা বাজারে পরিদর্শনে গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com