সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সুন্দরগঞ্জে মাননীয় প্রধানমন্ত্রী উপহার সহ, বিভিন্ন ব‍্যক্তি ও প্রতিষ্টানেের শীতবস্ত্র বিতরণ অব‍্যাহত। কালের খবর চট্রগ্রামে বন্ধুর মোটরসাইকেল জিম্মি করে ১লাখ ২০ হাজার টাকা চাঁদা দাবি: গ্রেপ্তার ২। কালের খবর বোয়ালমারীতে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রির হিড়িক! কালের খবর রাজস্ব আহরনে সবাই সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করবে বলে আমি বিশ্বাস করি : প্রধানমন্ত্রী। কালের খবর খেলাধুলার মাধ্যমে আন্তর্জাতিক ভাবে পরিচিতি লাভ করা যায় – স্মৃতি। কালের খবর মুরাদনগরে চলছে ফসলি জমির মাটি কাটার মহা-উৎসব। কালের খবর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সুদের কারবারির হাতে ওষুধ ব্যবসায়ী খুন! কালের খবর প্রেসক্লাব বাসুন্দিয়ার (৫ম) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত। কালের খবর সাংবাদিক শিমুল হত্যার ৬ বছর : শুরু হয়নি বিচারকার্য। কালের খবর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আনন্দমুখর পরিবেশে প্রথম বর্ষের ক্লাস শুরু। কালের খবর
তাড়াশ পৌর শহরে অনুমোদনছাড়াই ভবন নির্মাণ। কালের খবর

তাড়াশ পৌর শহরে অনুমোদনছাড়াই ভবন নির্মাণ। কালের খবর

মোঃ মুন্না হুসাইন তাড়াশ (সিরাজগঞ্জ)প্রতিনিধি, কালের খবর : সিরাজগঞ্জের তাড়াশ পৌর শহরে নকশা ডিজাইন অনুমোদন ছাড়াই এক প্রভাবশালীর তিন তলা ভবন নির্মাণ এর অভিযোগ পাওয়াগেছে । ভুক্তভোগী বাসিন্দা আব্দুল করিম পৌরসভার নকশা (ডিজাইন) অনুমোদন ছাড়াই এবং পৌর আইন না মেনে প্রতিবেশী বাসিন্দার জায়গা সংলগ্ন ভবন নির্মাণ করায় সোমবার ( ৯ আগষ্ট) পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগ ও সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, তাড়াশ পৌর শহরের বারোয়ারী বটতলা সংলগ্ন বাসিন্দা মোঃ নজরুল ইসলাম পৌরসভার ভবন নির্মাণে জন্য নকশা (ডিজাইন) অনুমোদন না নিয়েই ৩ তলা ভবন নির্মাণ করছেন । পৌর আইন অনুযায়ী সীমানার ৩ফুট জায়গা না রেখেই আব্দুল করিম এর বাসা সংলগ্ন জায়গায় জোড় পুর্বক প্রভাবশালী নজরুল ইসলাম গত ৩-৪ মাস পুর্বে ৩ ভবনের কাজ শুরু করে ইতিমধ্যে দ্বিতলার নির্মাণ কাজ সম্পন্ন করেছে । আব্দুল করিম জানান ,এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান জানানোর পরে তিনি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর (মেম্বর) জালাল উদ্দিনকে দায়িত্ব দেন, কিন্তু সমাধান পান নি । ভুক্তভোগী বাসিন্দা আব্দুল করিম সোমবার (৯ আগষ্ট) পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দেওয়ায় পৌরসভার উপ-সহকারী প্রকৌশলীকে তাৎক্ষনিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন। সরজমিনে গিয়ে দেখা যায়, ডিজাইন নকশা অনুমোদন না নিয়েই দোতলা ভবন এর নির্মাণ কাজ শেষ করেছে নজরুল ইসলাম । অভিযুক্ত ভবন মালিক মোঃ নজরুল ইসলাম ভবন নির্মাণের জন্য নকশার অনুমোদন নেন নি এবং প্রতিবেশীর ভবনের পার্শ্বে ৩ ফিট জায়গা ফাঁকা রাখেন নি বলে স্বীকার করেন। তাড়াশ পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ জানান, পৌরসভার ডিজাইন নকশা অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ করায় নির্মাণ কাজ বন্ধ রাখতে বলেছি । এবং ভবনের সামনে ৫ ফুট পিছনে ৪ ফুট ও উভয় পার্শ্বে ৩ ফুট জায়গা রেখেই ভবন নির্মাণ করতে হবে । তিনি আরো বলেন অভিযোগ এর আলোকেই ব্যবস্থা নেওয়া হবে ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com