বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সম্পত্তি ও জানমালের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। কালের খবর জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর
তাড়াশ পৌর শহরে অনুমোদনছাড়াই ভবন নির্মাণ। কালের খবর

তাড়াশ পৌর শহরে অনুমোদনছাড়াই ভবন নির্মাণ। কালের খবর

মোঃ মুন্না হুসাইন তাড়াশ (সিরাজগঞ্জ)প্রতিনিধি, কালের খবর : সিরাজগঞ্জের তাড়াশ পৌর শহরে নকশা ডিজাইন অনুমোদন ছাড়াই এক প্রভাবশালীর তিন তলা ভবন নির্মাণ এর অভিযোগ পাওয়াগেছে । ভুক্তভোগী বাসিন্দা আব্দুল করিম পৌরসভার নকশা (ডিজাইন) অনুমোদন ছাড়াই এবং পৌর আইন না মেনে প্রতিবেশী বাসিন্দার জায়গা সংলগ্ন ভবন নির্মাণ করায় সোমবার ( ৯ আগষ্ট) পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগ ও সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, তাড়াশ পৌর শহরের বারোয়ারী বটতলা সংলগ্ন বাসিন্দা মোঃ নজরুল ইসলাম পৌরসভার ভবন নির্মাণে জন্য নকশা (ডিজাইন) অনুমোদন না নিয়েই ৩ তলা ভবন নির্মাণ করছেন । পৌর আইন অনুযায়ী সীমানার ৩ফুট জায়গা না রেখেই আব্দুল করিম এর বাসা সংলগ্ন জায়গায় জোড় পুর্বক প্রভাবশালী নজরুল ইসলাম গত ৩-৪ মাস পুর্বে ৩ ভবনের কাজ শুরু করে ইতিমধ্যে দ্বিতলার নির্মাণ কাজ সম্পন্ন করেছে । আব্দুল করিম জানান ,এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান জানানোর পরে তিনি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর (মেম্বর) জালাল উদ্দিনকে দায়িত্ব দেন, কিন্তু সমাধান পান নি । ভুক্তভোগী বাসিন্দা আব্দুল করিম সোমবার (৯ আগষ্ট) পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দেওয়ায় পৌরসভার উপ-সহকারী প্রকৌশলীকে তাৎক্ষনিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন। সরজমিনে গিয়ে দেখা যায়, ডিজাইন নকশা অনুমোদন না নিয়েই দোতলা ভবন এর নির্মাণ কাজ শেষ করেছে নজরুল ইসলাম । অভিযুক্ত ভবন মালিক মোঃ নজরুল ইসলাম ভবন নির্মাণের জন্য নকশার অনুমোদন নেন নি এবং প্রতিবেশীর ভবনের পার্শ্বে ৩ ফিট জায়গা ফাঁকা রাখেন নি বলে স্বীকার করেন। তাড়াশ পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ জানান, পৌরসভার ডিজাইন নকশা অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ করায় নির্মাণ কাজ বন্ধ রাখতে বলেছি । এবং ভবনের সামনে ৫ ফুট পিছনে ৪ ফুট ও উভয় পার্শ্বে ৩ ফুট জায়গা রেখেই ভবন নির্মাণ করতে হবে । তিনি আরো বলেন অভিযোগ এর আলোকেই ব্যবস্থা নেওয়া হবে ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com