শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০১:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোর সদর হাসপাতালে দালালদের কাছে জিম্মি রোগীরা। কালের খবর উৎপাদনে নতুন ‘দেশি মুরগি’, ৮ সপ্তাহে হবে এক কেজি। কালের খবর ইউপি নির্বাচনে শাহজাদপুরের ১০ ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর যশোরের শার্শায় শোকজের জবাবের আগেই যুবলীগ নেতা বহিষ্কার! কালের খবর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত। কালের খবর ডেমরায় শীতের শুরুতেই বাড়ছে শিশুদের মৌসুমি রোগ মানবতা ও আদর্শ সমাজ গঠনে ইসলামপুরে অসহায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ। কালের খবর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে দশমিনায় সংবাদ সম্মেলন। কালের খবর যশোরে সমিতির সংঘবদ্ধ প্রতারকের প্রলোভনে পড়ে অর্থাভাবে মারা গেছেন ৫৭ জন, বহু শয্যাশায়ী। কালের খবর ডেমরায় আ.লীগের নতুন কার্যালয় উদ্বোধন। কালের খবর
ডেমরায় ইস্পাত কারখানায় লোহা গলানোর ভাট্টিতে ছিটকে পড়ে দগ্ধ ৫ । কালের খবর

ডেমরায় ইস্পাত কারখানায় লোহা গলানোর ভাট্টিতে ছিটকে পড়ে দগ্ধ ৫ । কালের খবর

স্টাফ রিপোর্টার ॥ কালের খবর :

রাজধানীর ডেমরা কোনাপাড়ায় একটি ইস্পাত কারখানায় লোহা গলানোর ভাট্টি থেকে গলিত লোহা ছিটকে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। দগ্ধরা হচ্ছে, আল আমিন (১৮), জসিম উদ্দিন (৪৫), ইয়ার হোসেন শান্ত (২৩), জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭)। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশংকজনক।

ইনস্টিটিউটে আবসিক চিকিৎসক ডাঃ পার্থ শংকর পাল জানান, দগ্ধদের মধ্যে ইয়ার হোসেনের শরীরের ৪০ শতাংশ, জসিম উদ্দিনের ২০ শতাংশ ও আলআমিনের (২৫) শরীর ২৪ শতাংশ দগ্ধ হয়েছেন। তাদের আইসিইউতে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

আর দিদার হোসেন ও জনু ব্যাপারী নামে দুজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে। দগ্ধ আল আমিন জানান, তারা ওই কারখানার শ্রমিক। শনিবার রাত ১২টার দিকে নয়জন কাজ করছিলেন। হঠাৎ গলিত লোহা ভাট্টির ভেতর থেকে বিস্ফোরিত হয়ে চারদিকে ছিটকে পড়তে শুরু করে।

তিনি দৌঁড়ে সরে যাওয়ার চেষ্টা করলেও ধাক্কা লেগে পড়ে যান। তখন গলিত লোহার ফুলকি তার ওপর পড়তে থাকে। তিনি ছাড়াও রাতে কর্মরত আরও চারজন দগ্ধ হন। দগ্ধ আলামিনের চাচা মোঃ সেলিম বলেন, যাত্রাবাড়ী গোল্ডেন ব্রিজের পাশে শাহরিয়ার স্টিল মিলে দেড় মাস ধরে কাজ করছে আলামিন। তিনি জানান, শনিবার রাত ১টার দিকে ওই মিলে কাজ করার সময় লোহা গোলানোর ভাট্টিতে বিস্ফোরণ ঘটে। তখন বাট্টিতে থাকা গলিত লোহার তরল পদার্থ ছিটকে পড়ে তাদের ওপর। এতে আলামিনসহ ৫জন দগ্ধ হন। সংবাদ শুনে আমরা হাসপাতালে ছুটে এসেছি।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, ঘটনাস্থল ও হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথা হয়েছে। তদন্ত করা হচ্ছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com