শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
স্বেচ্ছাসেবক লীগ নেতা পীযূষ কান্তির আদালতের নির্দেশনা থাকা সত্ত্বেও হচ্ছে না চিকিৎসা | কালের খবর :

স্বেচ্ছাসেবক লীগ নেতা পীযূষ কান্তির আদালতের নির্দেশনা থাকা সত্ত্বেও হচ্ছে না চিকিৎসা | কালের খবর :

স্টাফ রিপোর্টার সৈয়দ সিরাজুল ইসলাম হাসান, কালের খবর :
সিলেট নগরের মির্জাজাঙ্গাল এলাকায় গত বছরের ১১ সেপ্টেম্বর রাতে অভিযান চালিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি পিযুষ কান্তি দে (৪০) সহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব-৯। ১২ সেপ্টেম্বর আদালত এর মাধ্যমে কারাগারে পেরন করা হয়। দীর্ঘ ১০ মাস যাবত কারাগারে আছেন পীযূষ কান্তি দে ,রাজনৈতিক সহকর্মী ও পরিবারের অভিযোগ সাজানো ও মিথ্যা মামলায় গ্রেফতার হওয়ার পর পীযূষ কান্তি দে শারীরিক ভাবে বেশ অসুস্থ হয়ে পড়েন তখন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ও পরবর্তীতে ঢাকা মেডিকেলে চিকিৎসা প্রদান করেন জেল কতৃপক্ষ, তারপর শারীরিক কিছুটা উন্নতি হলে উনাকে সিলেট ওসমানি মেডিকেল পেরন করেন ঢাকা মেডিকেল এর বিশেষজ্ঞ চিকিৎসকগন , তার পর কিছু দিন সিলেটের ওসমানী মেডিকেলে চিকিৎসা চলা অবস্থায় মহামারী করোনার কারণ দেখিয়ে চিকিৎসা বঞ্চিত করে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসে কারাগার কর্তৃপক্ষ।
পরিবারের সাথে কথা বলে জানা যায় ডায়াবেটিস, ফেটি লিভার সহ মেরুদণ্ডের বড়ো ধরনের আঘাত রয়েছে পীযূষ কান্তি দের, উনার সোজা হয়ে দাঁড়ানো কষ্ট সাধ্য হয়ে পরেছে, ঢাকা মেডিকেল এর বিশেষজ্ঞ চিকিৎসক গণ উনাকে দীর্ঘ দিন বেড রেস্ট ও বিশেষজ্ঞ চিকিৎসক এর নিবিড় পর্যবেক্ষণ এ রাখার পরামর্শ দেন, যার মেডিকেল রিপোর্ট সিলেট আদালত ও জেল কতৃপক্ষ এর কাছে রয়েছে এমতাবস্থায় উনাকে চিকিৎসা বঞ্চিত করায় পরিবারবর্গ অতিরিক্ত চিফ জুডিশিয়াল মেজিস্টেট আদালতএর দ্বারস্থ হন।
তখন বিজ্ঞ আদালতে পীযুষ কান্তি দের নিযুক্ত আইনজীবী এ.পি.পি.এডঃ প্রবাল চৌধুরী পূজন চিকিৎসা সংক্রান্ত আবেদন করিলে, আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞা আদালত সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কে কারাবিধি অনুযায়ী প্রয়োজনিয় চিকিৎসা প্রদান এর লিখিত নির্দেশ প্রদান করেন গতো ৬/৭/২০২০ তারিখে। পরিবারের ও আইনজীবীর অভিযোগ আজকে চার দিন অতিবাহিত হওয়ার পরও উনাকে কোনো চিকিৎসা প্রদান বা মেডিকেলে পেরণ করা হয়নি , পীযূষ কান্তি দের পরিবারের দাবী। এদিকে পরিবার ও আইনজীবীদের অভিযোগ আদালতের নির্দেশনা অমান্য করে মৌলিক অধিকার থেকে বঞ্চিতকরে পরিকল্পিতভাবে চিকিৎসা বঞ্চিত করে তিলেতিলে শেষ করে দেয়ার নীল নকশা তৈরি করা হচ্ছে। এ ব্যাপারে মানবাধিকার সংগঠন ও সাংবাদিক সহ সমাজের উচ্চপদস্থ কর্মকর্তার সদয় দৃষ্টি জ্ঞাপন করে বলেন যে জরুরি বিত্তিতে উনাকে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা প্রদান না করা হলে উনারা সংবাদ সম্মেলন সহ উচ্ছ আদালতে দ্বারস্থ হতে বাধ্য হবেন বলে জানান।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com