শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
সিলেটে মামার টাকা আত্মসাতের লক্ষে ভাগনার সাজানো ছিনতাই নাটকে ২জন গ্রেফতার : কালের খবর

সিলেটে মামার টাকা আত্মসাতের লক্ষে ভাগনার সাজানো ছিনতাই নাটকে ২জন গ্রেফতার : কালের খবর

স্টাফ রিপোর্টার সৈয়দ সিরাজুল ইসলাম হাসান , কালের খবর :

সিলেটে ‘নাটক সাজিয়ে’ তিন লাখ ৬ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হল, সুনামগঞ্জের ছাতকের ছৈলা আফজলাবাদের গোবিন্দগঞ্জ নতুন বাংলাবাজার গ্রামের মো. রমজান আলীর ছেলে মো. আব্দুল হক (১৯) এবং রাশেদ (২০)। তবে রাশেদের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

রোববার (৭ জুন) রাতে আখালিয়া ঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, সুনামগঞ্জের ছাতকের ছৈলা আফজলাবাদের গোবিন্দগঞ্জ নতুন বাংলাবাজার গ্রামের মো. রমজান আলীর ছেলে মো. আব্দুল হক (১৯) ও তার ছোট ভাই নাজমুল হক (১২) রূপালী ব্যাংক লিমিটেড মদিনা মার্কেট শাখা হতে ৩ লাখ ৬ হাজার টাকা উত্তোলন করে। এ টাকা হতে মো. আব্দুল হক (১৯) তার ছোট ভাই নাজমুল হকের কাছে দুটি বান্ডিলে ৫১ হাজার টাকা দেয় এবং অবশিষ্ট ২ লাখ ৫৫ হাজার টাকা মো. আব্দুল হক (১৯) এর কাছে রাখে।

পরবর্তীতে মো. আব্দুল হক (১৯) তাহার ছোট ভাই নাজমুল হকসহ ব্যাংকের নিচে নামার সাথে সাথে মো. আব্দুল হক (১৯) এর পূর্বপরিকল্পনা অনুযায়ী সুনামগঞ্জের ছাতকের নোয়ারাই গ্রামের মৃত শামসুদ্দোহা খানের ছেলে আব্দুল্লাহ আল সাদী (১৯) এবং এসএমপির জালালবাদ থানার নয়াবাজার ব্রাহ্মণশাসন এলাকার মো. মারুফ আহমদের ছেলে কামরান মিয়া (২০) একটি সিএনজি অটোরিকশা নিয়ে ঘটনাস্থলে এসে মো. আব্দুল হককে (১৯) উঠিয়ে নিয়ে যায়।

পরে মো. আব্দুল হক (১৯) এর ছোট ভাই নাজমুল হক দৌড়ে বাসায় গিয়ে পরিবারের সদস্যদেরকে জানালে পরিবারের লোকজন ঘটনাস্থলে এসে টাকা ছিনতাই হয়েছে বলে কোতোয়ালী থানা পুলিশকে জানান।

এরপর কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও মো. আব্দুল হক (১৯) এর ছোট ভাই নাজমুল হকসহ এবং স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদ করে। একই সাথে ঘটনাস্থল পরিদর্শন, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও নাজমুল হকসহ স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদে ঘটনাটি পুলিশের সন্দেহ হলে মো. আব্দুল হক (১৯) থানায় নিয়ে আসে। থানায় এসে আব্দুল হককে জিজ্ঞাসাবাদ করা হলে সে স্বীকার করে যে, মামার উল্লেখিত টাকা প্রতারণা মূলকভাবে আত্মসাতের উদ্দেশ্যে সে তার নিজের হাত ব্লেড দিয়ে কেটে তার সহযোগী আব্দুল্লাহ আল সাদী (১৯) এবং রাশেদ (২০) এর মাধ্যমে ছিনতাইয়ের ঘটনা সাজায়।

পরে মো. আব্দুল হক (১৯) এর স্বীকারোক্তি অনুযায়ী নগরীর আখালিয়া ঘাট এলাকায় পুলিশ অভিযান পরিচালনা করিয়া আব্দুল্লাহ আল সাদী (১৯) এর ঘর থেকে ২ লাখ ৫০ হাজার টাকা ও ব্যবহৃত মোবাইল জব্দ করে। পরে মো. আব্দুল হক (১৯) ঘর হতে তার ছোট ভাইয়ের দেখানো মতে ৫১ হাজার টাকা উদ্ধার করা হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, নাটক সাজিয়ে ছিনতাইয়ের ঘটনায় সুনামগঞ্জের ছাতক থানার মোহাম্মদপুর গ্রামের আকবর আলীর ছেলে রিদানুল ইসলাম আজাদ (২০) বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। পরে কোতোয়ালী মডেল থানা পুলিশ দুই আসামীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com