বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, তদন্ত করছে দুদক ও মাউশি। কালের খবর তাড়াশে সেচ্ছাসেবকলীগের সম্মেলন অনুষ্ঠিত। কালের খবর যশোর সদরে ইউপি নির্বাচন ৫ জানুয়ারি। কালের খবর কুমড়া বড়ি তৈরি করতে ব‍্যস্ত তাড়াশের কারিগররা। কালের খবর বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতায় চেয়ারম্যান প্রর্থীসহ আহত ২০-অফিস ভাংচুর। কালের খবর যশোর সদর হাসপাতালে দালালদের কাছে জিম্মি রোগীরা। কালের খবর উৎপাদনে নতুন ‘দেশি মুরগি’, ৮ সপ্তাহে হবে এক কেজি। কালের খবর ইউপি নির্বাচনে শাহজাদপুরের ১০ ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর যশোরের শার্শায় শোকজের জবাবের আগেই যুবলীগ নেতা বহিষ্কার! কালের খবর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত। কালের খবর
ঠাকুরগাঁওয়ে করোনা শনাক্তকরণের জন্য পিসিআর ল্যাব স্থাপনের জন্য মানববন্ধন। কালের খবর

ঠাকুরগাঁওয়ে করোনা শনাক্তকরণের জন্য পিসিআর ল্যাব স্থাপনের জন্য মানববন্ধন। কালের খবর

জেলা প্রতিনিধি (ঠাকুরগাঁও), কালের খবর :

ঠাকুরগাঁওয়ে করোনা শনাক্তকরণের জন্য সদর হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন পালন করা হয়। সোমবার বেলা ১১.০০ টার সময় ঠাকুরগাঁও শহরের প্রানকেন্দ্র চৌরাস্তায় প্রখর রোদ উপেক্ষা করে সর্বস্তরের মানুষের উপস্থিতিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, করোনা ভাইরাসের কারনে বিপর্যস্ত গোটা বিশ্ব। নতুন প্রজাতির এই ভাইরাসের বিরুদ্ধে সুনির্দিষ্ট এবং কার্যকরী কোন প্রতিষেধক টিকা যখন সূদুর প্রসারি ও এই রোগের বিস্তার রোধে অসহায় বিশ্ব যখন পুরোটাই নির্ভর করে আছে লকডাউন পদ্ধতি এবং সামাজিক দূরত্ব মেনে চলার উপর। তা আরও কার্যকর করতে হলে ল্যাব টেস্টের ভিত্তিতে সম্ভাব্য করোনা ভাইরাস আক্রান্ত রোগীকে চিহ্নিত করা এবং সে অনুযায়ী অন্যদের থেকে আলাদা রাখা। কিন্তু শুধুমাত্র টেস্ট কম হওয়ার কারণে করোনা ভাইরাস ঠাকুরগাঁও জেলাতে ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে। বক্তারা আরও বলেন, ঠাকুরগাঁও জেলাতে করোনা শনাক্তের জন্য পিসিআর ল্যাব না থাকায় নমুনা সংগ্রহ করে অন্য জেলায় পাঠাতে হচ্ছে। এতে রিপোর্ট আসতে ৫-৭ দিন সময় লাগছে। এর মধ্যে কোন ব্যক্তি করোনা সংক্রমিত হলো কি না দ্রুত জানা যাচ্ছে না। ফলে আক্রান্ত ব্যক্তির আইসোলেশন বা চিকিৎসার সুযোগ তৈরি হচ্ছে না নতুবা চিকিৎসার সুযোগ হওয়ার আগেই মারা যাচ্ছে।

সম্প্রতি ঠাকুরগাঁওয়ের আওয়ামিলীগ নেতা রওশন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ায়, জেলা সদর হাসপাতালে পিসিআর ল্যাব না থাকার কারনকেই দায়ী করা হচ্ছে। অনতিবিলম্বে ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব স্থাপনের দাবী জানিয়েছে ঠাকুরগাঁওবাসী।

বিনা টেস্টে, বিনা চিকিৎসায় মরতে চাই না, চিকিৎসা পাওয়া আমাদের মৌলিক অধিকার – এই প্রতিপাদ্য শ্লোগান নিয়ে করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওবাসীর ব্যানারে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন –
ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মোঃ মনসুর আলী, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহ মোঃ এ্যাপোলো, জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক, ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দিকসহ প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com