বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
ঠাকুরগাঁওয়ে করোনা শনাক্তকরণের জন্য পিসিআর ল্যাব স্থাপনের জন্য মানববন্ধন। কালের খবর

ঠাকুরগাঁওয়ে করোনা শনাক্তকরণের জন্য পিসিআর ল্যাব স্থাপনের জন্য মানববন্ধন। কালের খবর

জেলা প্রতিনিধি (ঠাকুরগাঁও), কালের খবর :

ঠাকুরগাঁওয়ে করোনা শনাক্তকরণের জন্য সদর হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন পালন করা হয়। সোমবার বেলা ১১.০০ টার সময় ঠাকুরগাঁও শহরের প্রানকেন্দ্র চৌরাস্তায় প্রখর রোদ উপেক্ষা করে সর্বস্তরের মানুষের উপস্থিতিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, করোনা ভাইরাসের কারনে বিপর্যস্ত গোটা বিশ্ব। নতুন প্রজাতির এই ভাইরাসের বিরুদ্ধে সুনির্দিষ্ট এবং কার্যকরী কোন প্রতিষেধক টিকা যখন সূদুর প্রসারি ও এই রোগের বিস্তার রোধে অসহায় বিশ্ব যখন পুরোটাই নির্ভর করে আছে লকডাউন পদ্ধতি এবং সামাজিক দূরত্ব মেনে চলার উপর। তা আরও কার্যকর করতে হলে ল্যাব টেস্টের ভিত্তিতে সম্ভাব্য করোনা ভাইরাস আক্রান্ত রোগীকে চিহ্নিত করা এবং সে অনুযায়ী অন্যদের থেকে আলাদা রাখা। কিন্তু শুধুমাত্র টেস্ট কম হওয়ার কারণে করোনা ভাইরাস ঠাকুরগাঁও জেলাতে ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে। বক্তারা আরও বলেন, ঠাকুরগাঁও জেলাতে করোনা শনাক্তের জন্য পিসিআর ল্যাব না থাকায় নমুনা সংগ্রহ করে অন্য জেলায় পাঠাতে হচ্ছে। এতে রিপোর্ট আসতে ৫-৭ দিন সময় লাগছে। এর মধ্যে কোন ব্যক্তি করোনা সংক্রমিত হলো কি না দ্রুত জানা যাচ্ছে না। ফলে আক্রান্ত ব্যক্তির আইসোলেশন বা চিকিৎসার সুযোগ তৈরি হচ্ছে না নতুবা চিকিৎসার সুযোগ হওয়ার আগেই মারা যাচ্ছে।

সম্প্রতি ঠাকুরগাঁওয়ের আওয়ামিলীগ নেতা রওশন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ায়, জেলা সদর হাসপাতালে পিসিআর ল্যাব না থাকার কারনকেই দায়ী করা হচ্ছে। অনতিবিলম্বে ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব স্থাপনের দাবী জানিয়েছে ঠাকুরগাঁওবাসী।

বিনা টেস্টে, বিনা চিকিৎসায় মরতে চাই না, চিকিৎসা পাওয়া আমাদের মৌলিক অধিকার – এই প্রতিপাদ্য শ্লোগান নিয়ে করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওবাসীর ব্যানারে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন –
ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মোঃ মনসুর আলী, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহ মোঃ এ্যাপোলো, জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক, ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দিকসহ প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com