বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর মুরাদনগরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ইমাম ও মোয়ােজ্জম নিয়ে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল। কালের খবর সম্পত্তির লোভে পিতাহারা অবুঝ সন্তানের সাথে মায়ের পাশবিক নির্যাতনের বর্ণনা। কালের খবর যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস। কালের খবর ডেমরায় সাংবাদিকদের মিলনমেলা। কালের খবর মুরাদনগরে জাতীয় দিবস গুলোতে ফুল দেয় না উপজেলা আওয়ামী লীগ। কালের খবর
বর্ণিল আয়োজনে সোনারগাঁ সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন। কালের খবর

বর্ণিল আয়োজনে সোনারগাঁ সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন। কালের খবর

কালের খবর রিপোর্ট, সোনারগাঁ :

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ঐতিহাসিক বিদ্যাপীঠ সোনারগাঁ সরকারি কলেজের ৫০ বছর পূর্তি তথা সুবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছে।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কলেজ ক্যাম্পাসের অনুষ্ঠান মঞ্চে সাবেক ছাত্র-ছাত্রীরা স্মৃতিচারণ ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা মাহফুজুর রহমান কালাম, এএইচএম মাসুদ দুলাল ও ইউএস বাংলা গ্রুপের চেয়ারম্যান ও কলেজের সাবেক ছাত্র আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনারগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ইউএস বাংলা গ্রুপের চেয়ারম্যান ও কলেজের সাবেক আব্দুল্লাহ আল মামুন। অনুষ্ঠানে উপস্থাপনা করেন চিত্রনায়ক রিয়াজ।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, জননেত্রী শেখ হাসিনা দক্ষ জনশক্তি তৈরি করার মাধ্যমে দেশে মুজিব বর্ষের সংস্কৃতি চালু করতে চান। সাধারন শিক্ষার পাশাপাশি কর্মমুখী শিক্ষা চালু হলে সহজে কাজ পাওয়ার সুযোগ তৈরি হবে। তাহলে উচ্চ শিক্ষা গ্রহণ করার পর আর কাউকে বেকার থাকতে হবে না।

আমাদের দেশে শিল্প প্রতিষ্ঠানগুলো বিদেশ থেকে দক্ষ শ্রমিক আমদানি করে। কর্মমুখী শিক্ষা ব্যবস্থা চালু হলে দেশেই এ দক্ষ শ্রমিক তৈরি হবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য কর্মমুখী শিক্ষা ব্যবস্থা শুরু করার জন্য সাবেক ছাত্রছাত্রীদের একটি তহবিল গঠন করা প্রয়োজন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সোনারগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আকরাম হোসেন, কলেজের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মনির হোসেন, সাবেক জিএস ফিরোজ হোসেন মিতা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার, কলেজের সাবেক ছাত্র এডভোকেট হুমায়ুন কবির, দৈনিক যুগান্তরের সিনিয়র সাব-এডিটর এমএম সালাহউদ্দিন, সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাস, সাধারণ সম্পাদক আল আমিন তুষার, মোস্তফা কামাল নিলু, মোস্তাফিজুর রহমান মাসুম, আজিজুল ইসলাম মুকুল, আক্তার মামুন শিপার, রফিকুল হায়দার বাবু প্রমুখ।

বক্তারা কলেজের প্রতিষ্ঠাতা এডভোকেট সাজেদ আলী মিঞার জীবনী ও কলেজের সাবেক ছাত্র-ছাত্রীদের সফলতা নিয়ে স্মৃতিচারণ করেন।

বিকালে অনুষ্ঠানে গান পরিবেশন করেন জি বাংলার সারেগামাপাখ্যাত শিল্পী নোবেল, ক্লোজআপ ওয়ানখ্যাত শিল্পী রাজিব, উত্তম কুমার রায়, মনির প্রবাসী ও সাইদা ইসলাম প্রাপ্তিসহ অন্য শিল্পীরা।

অনুষ্ঠানে ইউএস বাংলা গ্রুপের পক্ষ থেকে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্র’তে ইউএস বাংলা গ্রুপের পক্ষ থেকে দেশ-বিদেশে ভ্রমণ করার জন্য ১৫টি বিমান টিকেট প্রদান করা হয়। কলেজের শিক্ষার্থীরা র‌্যাফেল ড্র’তে অংশগ্রহণ করে বিমানের এসব টিকেট পান।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com