মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জাতিসংঘে এবারও বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। কালের খবর প্রথম ধাপের ১৬১ ইউপি নির্বাচনের প্রচারণা শেষ। কালের খবর যশোরে গ্রাম ডাক্তার কল্যান সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত। কালের খবর শিক্ষামন্ত্রীর অনুষ্ঠানে হট্টগোল : মন্ত্রী চলে যাওয়ার পর রাগ উগড়ে দিলেন এমপি মনু। কালের খবর বীর মুক্তিযোদ্ধা ছাত্রনেতা শাহাজুল আলমের ৪৬তম মৃত্যার্ষিকী। কালের খবর মানিকগঞ্জে ব্যবসায়ীকে মারধর, দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীদের প্রতিবাদ। কালের খবর পুলিশ চাইলে সব পারে- দুই ঘন্টায় হারানো মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার। কালের খবর সখীপুরে টিনের বেড়া কেটে দোকানের মালামাল লুট। কালের খবর অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের। কালের খবর সিরাজগঞ্জে চলনবিলে শামুক-ঝিনুক নিধন করছে অসৎ ব‍্যবসায়ীরা। কালের খবর।
চাঁদপুরে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ বিএনপি প্রার্থীর। কালের খবর

চাঁদপুরে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ বিএনপি প্রার্থীর। কালের খবর

কালের খবর রিপোর্ট :
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে চাঁদপুরে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন বিএনপির এক প্রার্থী। চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনে বিএনপির প্রার্থী মো. জালাল উদ্দিন অবরুদ্ধ অবস্থায় আছেন উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে লিখিত অভিযোগ করেছেন। অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেতে ও নির্বাচনী প্রচারণা চালানোর সুযোগ করে দিতে আজ দুপুরে নির্বাচন কমিশন ভবনে অভিযোগ দেন ওই প্রার্থীর স্ত্রী শাহানাজ শারমিন জালাল।

চাঁদপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার রাজন কুমার দাস, মতলব উত্তর ও মতলব দক্ষিণ থানার ওসির প্রত্যাহার দাবি করে সিইসি বরাবার এই অভিযোগ করেন বিএনপির প্রার্থী। অভিযোগে জালাল উদ্দিন বলেন, পুলিশ ও আওয়ামী লীগের কর্মীদের ভয়ভীতিতে গত ১৫ই ডিসেম্বর থেকে নিজ বাড়িতেই অবস্থান করছেন। পুলিশ ও আওয়ামী লীগের কর্মীদের সার্বক্ষণিক নজরদারির কারণে নির্বাচনী প্রচারণায় বের হতে পারছেন না বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, বিএনপির কর্মীরা বের হওয়ার চেষ্টা করলেই আওয়ামী লীগের কর্মীরা পুলিশের সহায়তায় তাদের মারধার করছে। চাঁদপুর-২ আসনের বিভিন্ন এলাকায় ভীতির পরিবেশ সৃষ্টি হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করেন বিএনপির প্রার্থী। জানান, গত ১৫ই ডিসেম্বর মতলব দক্ষিণে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা করে পোস্টার ও নির্বাচনী সামগ্রী লুট করে নিয়ে যায়।

চাঁদপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) রাজন কুমার দাস, মতলব উত্তর থানার ওসি কবির হোসেন ও মতলব দক্ষিণ থানার ওসি কেএম ইকবাল হোসেন আওয়ামী লীগের নেতাকর্মীদের মদদ দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এছাড়া বিএনপি প্রার্থী জালাল উদ্দিনকে অবরুদ্ধ রাখতে এই তিন পুলিশ কর্মকর্তা সক্রিয় ভূমিকা রাখছে বলেও অভিয়োগ করেন প্রার্থীর স্ত্রী শাহানাজ শারমিন জালাল। চাঁদপুর জেলা পুলিশের তিন কর্মকর্তা নিজেদের পদে বহাল থাকলে কোনভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি। পুলিশ কর্মকর্তারা বিএনপি নেতাকর্মীদেরও সক্রিয় হতে দেবে না বলেও অভিযোগ তার। এমন পরিস্থিতি চলতে থাকলে একচেটিয়া ভোট করবে আওয়ামী লীগ। এতে করে দেশে-বিদেশে নির্বাচন কমিশনের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলেও সিইসিকে লিভিত অভিযোগে জানান বিএনপির প্রার্থী। চাঁদপুর-২ আসনে সুষ্ঠু নির্বাচনের স¦ার্থে সদর সার্কেলের এএসপি ও দুই ওসিকে প্রত্যাহার করে দল নিরপেক্ষ কর্মকর্তাদের দায়িত্ব দিতে সিইসির কাছে জোর দাবিও জানান জালাল উদ্দিন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com