মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৪:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কানাইঘাটে বিএমএসএফ- রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি চিকিসা ও ঔষধ বিতরন। কালের খবর সরকার সারা দেশে যোগাযোগব্যবস্থার উন্নয়ন করছে : প্রধানমন্ত্রী। কালের খবর শাহজাদপুরে বাধা দেয়ার পরও সহবাস করায় ব্লেড দিয়ে স্বামীর লিঙ্গ কর্তন করলো স্ত্রী!। কালের খবর পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ: বিএমএসএফ। কালের খবর বৃহত্তর ডেমরার যাত্রাবাড়ি বর্ণমালা স্কুলের অধ্যক্ষ ও সভাপতির দুর্নীতি তদন্তে কমিটি গঠন। কালের খবর স্বপ্নের পদ্মা সেতু দেখা হলো না শিশু নাসিমের। কালের খবর তাড়াশ উপজেলায় পাট কাটার ধুম পরেছে। কালের খবর নবীনগরে বুনিয়াদি প্রশিক্ষণ। কালের খবর আখাউড়ায় পাওনা টাকা ফেরত চাওয়ায় ব্যবসায়ীকে মামলায় ফাঁসানোর অভিযোগ। কালের খবর পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যেভাবে, যেপথে যাবেন। কালের খবর
ড. তানভীর ‘আইএফওএএম’ গ্লোবাল অর্গানিক অ্যাম্বাসেডর মনোনীত

ড. তানভীর ‘আইএফওএএম’ গ্লোবাল অর্গানিক অ্যাম্বাসেডর মনোনীত

ফাইল ছবি

‘আইএফওএএম গ্লোবাল অর্গানিক অ্যাম্বাসেডর’ হিসেবে প্রথম বাংলাদেশি মনোনীত হয়েছেন ড. শেখ তানভীর হোসেন। সম্প্রতি দিল্লিতে অনুষ্ঠিত আইএফওএএম সাধারণ পরিষদে জার্মানির আন্তর্জাতিক ফেডারেশন অব জৈব কৃষি আন্দোলন (আইএফওএএম) তানভীর হোসেনকে এ মনোনয়ন দিয়েছে।

তিনি প্রথম ও একমাত্র বাংলাদেশি যিনি আইএফওএএম-এশিয়ার ভাইস-প্রেসিডেন্ট, ‘অর্গানিক ফার্মিং ইনোভেশন অ্যাওয়ার্ড’ এবং এবার ‘আইএফওএএম অর্গানিক অ্যাম্বাসেডর’ হিসেবে মনোনীত হয়েছেন।

‘আইএফওএএম’ সাধারণ পরিষদে বিশ্বব্যাপী ‘আইএফওএএম গ্লোবাল অর্গানিক অ্যাম্বাসেডর’ হওয়ার জন্য বিশ্বব্যাপী ১৭ জন ব্যক্তিকে নির্বাচিত করেছে এবং আইএফওএম- অর্গানিক ইন্টারন্যাশনালের ব্যাজ পরতে এবং গ্লোবাল, আঞ্চলিক এবং জাতীয় গুরুত্বের ঘটনাবলীর ক্ষেত্রে ব্র্যান্ড এজেন্ট হিসেবে কাজ করার মনোনয়ন দিয়েছে।

ড. তানভীর এখন জাপানের টোকিওতে অবস্থিত আন্ত:সরকারি সংস্থা এশিয়ান প্রোডাকটিভিটি অর্গানাইজেশনে (এপিও) কৃষি বিভাগের প্রোগ্রাম অফিসার হিসেবে কাজ করছেন।

প্রসঙ্গত, এপিও, এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ২০ সদস্য দেশগুলোর মধ্যে কাজ করছে, যা উৎপাদনশীলতা বৃদ্ধির মাধ্যমে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দেশগুলোর টেকসই আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com