শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৫:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জেলা কারাগারে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগ, কোটি টাকার বাণিজ্য। কালের খবর ভিকারুননিসার অধ্যক্ষ কামরুন নাহারের আরেকটি ফোনালাপ ফাঁস। কালের খবর নবীনগরে এক প্রবাসীর বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড। কালের খবর সম্পাদকদের বিরোধ গণমাধ্যমের জন্য অশনিসংকেত। কালের খবর ৩০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা। কালের খবর সিরাজগঞ্জে ২০ লক্ষ টাকার হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী আটক। কালের খবর নবীনগর রছুলপুরে সিএনজি স্টেশন স্থাপনের অনড় অবস্থানে থেকে সাংবাদিক সম্মেলন! কালের খবর পাঁচ ভাইয়ের এক বউ! কালের খবর নানা আয়োজনে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উদযাপন। কালের খবর বোয়ালমারীতে স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
সিঙ্গাপুরে বাংলাদেশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিল্পীদের পরিবেশনা

সিঙ্গাপুরে বাংলাদেশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিল্পীদের পরিবেশনা

ফাইল ছবি

সিঙ্গাপুরে বাংলাদেশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিল্পীদের অশংগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে সিঙ্গাপুর-চাইনিজ সাংস্কৃতিক কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদেশে বাংলাদেশের সংস্কৃতিকে তুলে ধরার লক্ষ্যে মাত্র চার মাসের ব্যবধানে দ্বিতীয়বার এ ধরনের অনুষ্ঠান আয়োজন বাংলাদেশ হাইকমিশনের একটি সফল প্রয়াস। পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘রাইমস অ্যান্ড রিদম ফ্রম দি হিলস’ শিরোনামের এই অনুষ্ঠানে বিভিন্ন নৃগোষ্ঠীর শিল্পীবৃন্দ স্ব স্ব সম্প্রদায়ের নৃত্য পরিবেশন করেন। শিল্পীরা তাদের পরিবেশনার মধ্যদিয়ে বাংলাদেশের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনযাত্রা এবং সাংস্কৃতিক ঐতিহ্যকে সুন্দরভাবে ফুটিয়ে তোলেন।

 

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, সরকারি কর্মকর্তা, সিঙ্গাপুরের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। অতিথি এবং দর্শকবৃন্দ বাংলাদেশে বিভিন্ন ভাষা-ধর্ম-বর্ণ-সংস্কৃতির মানুষের সহাবস্থান, মৈত্রীর বন্ধন এবং সাংস্কৃতিক বৈচিত্র্যের ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানের শুরুতে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাজিুর রহমান আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বাংলাদেশের সাংস্কুতিক ঐতিহ্যকে সমৃদ্ধ করতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বৈচিত্র্যময় সংস্কৃতির অবদানের কথা স্মরণ করেন।

 

সমাপনী পর্বে হাইকমিশনারের সহধর্মীনি তানজিনা বিনতে আলমগীর শিল্পী ও প্রতিনিধিদলকে শুভেচ্ছা উপহার প্রদান করেন। বিদেশের মাটিতে দেশের এবং নিজ সম্প্রদায়ের জীবনযাত্রা ও সংস্কৃতিকে নৃত্যকলার মাধ্যমে নিপুণভাবে উপস্থাপন করার জন্য হাইকমিশনার শিল্পী ও কলাকুশলীদেরকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com