মঙ্গলবার, ১১ মে ২০২১, ০২:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীনগরের শিকানিকা গ্রামে ইমাম হুসাইন (রাঃ) মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরন। কালের খবর প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন । নবীনগরে দুর্বৃত্তের আগুনে পুড়ে গেলো আবুল হোসেনের পাঁচ গরু। কালের খবর শ্রীমঙ্গল মির্জাপুর ইউ’পি চেয়ারম্যানের বিরুদ্ধে যুক্তরাজ্য প্রবাসী’র সংবাদ সম্মেলন। কালের খবর কুমিল্লায় পবিত্র মাহে রমজানে নিউ বৈশাখী আবাসিক হোটেলে অনৈতিক কাজ : আটক ১৭ নারী-পুরুষ। কালের খবর মানব সেবা’র বন্ধুরা মানুষের পাশে নিরবে নির্ভৃতে। কালের খবর বাংলাদেশি শফিকুর রহমানের আজানের প্রশংসায় আরব মিডিয়া। কালের খবর মুন্সিগঞ্জের আলোচিত ট্রিপল মার্ডার মামলার প্রধান আসামি সৌরভ ডিবির হাতে গ্রেপ্তার! কালের খবর কুমিল্লার বিশ্বরোড এলাকায় অভিযানে ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। নবীনগর সদর বাজারের ময়লায় দূষণ হচ্ছে পরিবেশ দখল হচ্ছে তিতাস নদী! কালের খবর
বিশ্বের সবচেয়ে ছোট পেনসিল

বিশ্বের সবচেয়ে ছোট পেনসিল

কালের খবর ডেস্ক : বিশ্বের সবচেয়ে ছোট পেনসিল বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ভারতের এক লোক। তার নাম প্রকাশ চন্দ্র উপধ্যায়া। তিনি ভারতের উত্তরখণ্ড রাজ্যের বাসিন্দা। তিনি পেশায় একজন চিত্রশিল্পী।

কাঠের ছোট্ট্ একটা টুকরো দিয়ে তিনি ওই পেনসিলটি বানিয়েছেন। এটি লম্বায় মাত্র ৫ মিলিমিটার এবং চওড়ায় ০.৫ মিলিমিটার। এটি বানাতে তার সময় লেগেছে তিন থেকে চারদিন।

ধারণা করা হচ্ছে প্রকাশ চন্দ্রের বানানো এ পেনসিলটি বিশ্বের সবচেয়ে ছোট পেন্সিল। ইতিমধ্যে অ্যাসিস্ট ওয়ার্ল্ড রেকর্ডস রিসার্স ফাউন্ডেশন (এডব্লিওআরআরএফ) এটিকে বিশ্বের সবচেয়ে ছোট পেনসিল হিসেবে স্বীকৃতি দিয়েছে।
এখন পর্যন্ত তাকে স্বীকৃতি দেয়নি গিনেস বুক। আনুষ্ঠানিকভাবে ওয়ার্ল্ড রেকর্ড তৈরির অপেক্ষায় রয়েছেন প্রকাশ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com