বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকের হাট বন্দরে দিন দুপুরে ৫ লক্ষ টাকা ছিনতাই, চারজন আটক। কালেন খবর ১৫ টি পূজা মন্ডপে আর্থিক অনুদান ও পরিদর্শন করলেন এমপি মনু। কালের খবর দেশের অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হচ্ছে : নসরুল হামিদ। কালের খবর মহেশরৌহালীর ৩ কিলোমিটার রাস্তার বেহাল দশা। কালের খবর দুর্গাপূজায় মন্দিরে-মণ্ডপে সতর্ক পাহারা দিচ্ছে আওয়ামী লীগ। কালের খবর সখীপুরে কো-কম্পোষ্ট প্লান্টের ৮ ম বার্ষিকী উদযাপন। কালের খবর নাসিরনগরে দুর্নীতির মাধ্যমে প্রতিবন্ধী ভাতা তুলছেন ১২ সুস্থ ব্যক্তি। কালের খবর সখীপুরে ছাত্রলীগের দু-গ্রুপের পাল্টাপাল্টি মিছিল সমাবেশ। কালের খবর সলিমগঞ্জে প্রতারক দালাল চক্রের কান্ড : আদালতে মামলা থাকা সম্পত্তি গোপনে বিক্রি করার অপচেষ্টা। কালের খবর তাড়াশে ৪৫ টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু। কালের খবর
বিশ্বের সবচেয়ে ছোট পেনসিল

বিশ্বের সবচেয়ে ছোট পেনসিল

কালের খবর ডেস্ক : বিশ্বের সবচেয়ে ছোট পেনসিল বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ভারতের এক লোক। তার নাম প্রকাশ চন্দ্র উপধ্যায়া। তিনি ভারতের উত্তরখণ্ড রাজ্যের বাসিন্দা। তিনি পেশায় একজন চিত্রশিল্পী।

কাঠের ছোট্ট্ একটা টুকরো দিয়ে তিনি ওই পেনসিলটি বানিয়েছেন। এটি লম্বায় মাত্র ৫ মিলিমিটার এবং চওড়ায় ০.৫ মিলিমিটার। এটি বানাতে তার সময় লেগেছে তিন থেকে চারদিন।

ধারণা করা হচ্ছে প্রকাশ চন্দ্রের বানানো এ পেনসিলটি বিশ্বের সবচেয়ে ছোট পেন্সিল। ইতিমধ্যে অ্যাসিস্ট ওয়ার্ল্ড রেকর্ডস রিসার্স ফাউন্ডেশন (এডব্লিওআরআরএফ) এটিকে বিশ্বের সবচেয়ে ছোট পেনসিল হিসেবে স্বীকৃতি দিয়েছে।
এখন পর্যন্ত তাকে স্বীকৃতি দেয়নি গিনেস বুক। আনুষ্ঠানিকভাবে ওয়ার্ল্ড রেকর্ড তৈরির অপেক্ষায় রয়েছেন প্রকাশ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com