সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোটাবিরোধী আন্দোলন-আবারও রাজনীতির মাঠে ইসমাইল চৌধুরী সম্রাট। কালের খবর চালের দাম আরও বাড়লো, সবজি আলু পেঁয়াজেও অস্বস্তি। কালের খবর খুনি ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিকের আহাজারি। কালের খবর বন্দরে ৬ প্রতারকের বিরুদ্ধে আদালতে চাজশীট দাখিল। কালের খবর মুরাদনগরে মাদক বিরোধী সমাবেশ। কালের খবর সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত। কালের খবর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন। কালের খবর গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আমান উল্লাহ বিরুদ্ধে কাজ না করেই সরকারি বরাদ্দের কোটি কোটি টাকা আত্মসাৎতের অভিযোগ!। কালের খবর স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর
খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি বন্ধ করুন : বিএফইউজে। কালের খবর

খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি বন্ধ করুন : বিএফইউজে। কালের খবর

 

কালের খবর ডেস্ক :

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নসহ (বিএফইউজে) ১৯টি সাংবাদিক সংগঠনের নেতারা গুরুতর অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে সরকারের নিষ্ঠুর টালবাহানায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছেন । সাংবাদিক নেতারা সাবেক প্রধানমন্ত্রীর জীবন নিয়ে রাজনৈতিক দর কষাকষি ও নোংরা খেলা বন্ধ করে অনতিবিলম্বে উন্নত চিকিৎসার জন্যে তাকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করার দাবি জানান। তা না হলে খালেদা জিয়ার জীবনে অনাকাঙ্খিত কোনো অঘটন ঘটলে তার দায় সরকারকেই বহন করতে হবে বলে উল্লেখ করেন নেতারা।

মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জীবন যখন বিপন্ন তখন সরকারেরমন্ত্রীরা আইনের বানোয়াট ব্যাখ্যা দিয়ে তাকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছেন। দেশের শীর্ষস্থানীয় সকল আইনজ্ঞ ইতিমধ্যে মত প্রকাশ করেছেন যে চিকিৎসার জন্যে সাবেক প্রধানমন্ত্রীকে বিদেশে পাঠানোতে আইন কোনো বাধা নয়, সরকারের সদিচ্ছাই যথেষ্ট। সাজা স্থগিত করে মুক্তির সরকারি যে আদেশ জারি করা হয়েছে তাতে দেয়া শর্ত তুলে নিলেই যেকোনো মুহূর্তে তাকে বিদেশে পাঠানো সম্ভব। তা না করে সরকার তাদের ক্ষমতার দর কষাকষির হাতিয়ার হিসেবে খালেদা জিয়ার জীবনকে ব্যবহার করছে বলে যে অভিযোগ উঠেছে, তা অত্যন্ত নির্মম, অমানবিক ও অরুচিকর।

বিবৃতিতে সাংবাদিক নেতারা আরো বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিতে বেগম খালেদা জিয়ার অবদান অতুলনীয়। তিনি কেবল সাবেক সফল প্রধানমন্ত্রীই নন, সাবেক প্রেসিডেন্ট ও সেনা প্রধানের স্ত্রী। মহান মুক্তিযুদ্ধের ঘোষক ও সেক্টর কমান্ডারের সহধর্মিনী। মুক্তিযুদ্ধকালে দু’সন্তানকে নিয়ে অপরিমেয় ত্যাগ স্বীকার করেছেন তিনি। দেশের সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশের সংবাদমাধ্যম ও স্বাধীন সাংবাদিকতার বিকাশে বেগম খালেদা জিয়া অবিস্মরণীয় ভূমিকা পালন করেছেন। তাই গণতন্ত্র ও মুক্ত গণমাধ্যমে বিশ্বাসী দেশপ্রেমিক সাংবাদিক সমাজ তার জীবনের সঙ্কটাপন্ন অবস্থায় সরকারের নিষ্ঠুর আচরণে মর্মাহত ও গভীরভাবে উদ্বিগ্ন। নেতারা বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি বন্ধ করার জন্যে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকনসহ বিবৃতিদাতা সংগঠন ও নেতাদের মধ্যে রয়েছেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি মো: শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের (সিএমইউজে) সভাপতি মোহাম্মদ শাহনওয়াজ ও সাধারণ সম্পাদক সালেহ নোমান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি মুহাম্মদ আবদুল আউয়াল ও সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার (এমইউজে-খুলনা) সভাপতি আনিসুজ্জমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল হাসান হিমালয়, সাংবাদিক ইউনিয়ন যশোরের (জেইউজে) সভাপতি আকরামুজ্জমান ও সাধারণ সম্পাদক এস এম ফরহাদ, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার (জেইউবি) সভাপতি মির্জা সেলিম রেজা ও সাধারণ সম্পাদক গণেশ দাস, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের (জেইউসি) সভাপতি জি এম আশেক উল্লাহ ও সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ার, কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের (সিজেডইউজে) সভাপতি রমিজ খান ও সাধারণ সম্পাদক মো: আবদুল জলিল ভূঁইয়া, সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের (জেইউডি) সভাপতি জি এম মঈন উদ্দিন হিরু ও সাধারণ সম্পাদক মাহফিজুল ইসলাম রিপন, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) সভাপতি আবদুর রাজ্জাক বাচ্চু ও সাধারণ সম্পাদক শামীম উল হাসান অপু, সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের (জেইউএম) সভাপতি এম আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের (জেইউজি) সভাপতি এইচ এম দেলওয়ার ও সাধারণ সম্পাদক মোহাম্মদ হেদায়েত উল্লাহ, সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের (এসএমইউজে) সভাপতি মোহাম্মদ আমজাদ হোসাইন ও সাধারণ সম্পাদক খালেদ আহমদ, সাংবাদিক ইউনিয়ন ফেনীর (জেইউএফ) সভাপতি সিদ্দিক আল মামুন ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের (বিজেডইউজে) সভাপতি আযাদ আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক মো: হাফিজুর রহমান (হীরা), রংপুর সাংবাদিক ইউনিয়নের (আরপিইউজে) সভাপতি সালেকুজ্জমান সালেক ও সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, সাংবাদিক ইউনিয়ন নারায়নগঞ্জের (জেইউএন) সভাপতি আবু সাউদ মাসুদ ও সাধারণ সম্পাদক একেএম মাহফুজুর রহমান এবং মুন্সীগঞ্জ সাংবাদিক ইউনিয়নের (এমজেইউ) সভাপতি কাজী বিপ্লব হাসান ও সাধারণ সম্পাদক মো: রুবেল।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com