শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১২:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতির মৃত্যুতে বিএমএসএফ’র শোক। কালের খবর বৃহত্তর ডেমরার কদমতলীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা নির্মাণ ও হামলা পুলিশ নীরব পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব‍্যস্ত সময় পার করেছে তাড়াশ উপজেলার কামাররা। কালের খবর রাজনগরে চাঁদা না দেওয়ায় প্রবাসীর পিতা গৃহবন্দি। কালের খবর ছাই হওয়া স্বপ্ন গড়লেন লাগালেন এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন’। কালের খবর বাঘারপাড়ায়-পদ্মা সেতু উদ্বোধনের আনন্দে এলাকাবাসী কে মিষ্টি খাওয়ালো (চায়ের দোকানদার) মারজোন মোল্লা। কালের খবর কানাইঘাটে বিএমএসএফ ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি চিকিৎসাসহ ঔষধ বিতরণ। কালের খবর সরকার সারা দেশে যোগাযোগব্যবস্থার উন্নয়ন করছে : প্রধানমন্ত্রী। কালের খবর শাহজাদপুরে বাধা দেয়ার পরও সহবাস করায় ব্লেড দিয়ে স্বামীর লিঙ্গ কর্তন করলো স্ত্রী!। কালের খবর পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ: বিএমএসএফ। কালের খবর
শেহ্জাদ মুনীম ফরেন চেম্বারের নতুন সভাপতি

শেহ্জাদ মুনীম ফরেন চেম্বারের নতুন সভাপতি

ফাইল ছবি

বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারীদের সংগঠন ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ফিকি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটি বাংলাদেশ) ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম।

তিনি ফিকির ২০১৭-২০১৯ বর্ষের পরিচালক বোর্ডে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে স্নাতক সম্পন্ন করার পর শেহ্জাদ মুনীম ১৯৯৭ সালে টেরিটোরি অফিসার হিসেবে বিএটি বাংলাদেশে কর্মজীবন শুরু করেন।

তিনি ২০১০ সালে বিএটি বাংলাদেশের নন-এক্সিকিউটিভ ডিরেক্টর এবং ২০১৩ সালে প্রথম বাংলাদেশি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। বিএটি বাংলাদেশে দীর্ঘ দুই দশকের কর্মজীবনে তিনি নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, মালদ্বীপ এবং আফগানিস্তানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

অন্যদিকে দেশের বৃহৎ প্রাকৃতিক গ্যাস উত্তোলনকারী প্রতিষ্ঠান শেভরন বাংলাদেশের প্রেসিডেন্ট কেভিন লায়ন ফিকির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। পেশায় প্রকৌশলী লায়ন ১৯৮৮ সালে যুক্তরাষ্ট্রের ওয়েমিং বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ ব্যাচেলর অব সায়েন্স ডিগ্রি লাভ করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com