শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
যাত্রাবাড়ীতে মুক্তিযোদ্ধাদের মারধর ও জোরপূর্বক ভাবে অফিস দখল।

যাত্রাবাড়ীতে মুক্তিযোদ্ধাদের মারধর ও জোরপূর্বক ভাবে অফিস দখল।

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন চৌরাস্তা ডেমরা রোড শেখ রাসেল পার্কের বিপরীত পাশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যাত্রাবাড়ী থানা কমান্ড কাউন্সিল কার্যালয় দখল করেছেন সাবেক ছাত্রলীগ নেতা মৃত আফতাব উদ্দিনের ছোট ছেলে নাজিম উদ্দিন। গতকাল বৃহস্পতিবার রাত ১.৩০টা সময় ঢাকা মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন ও বীর মুক্তিযোদ্ধা সুন্দর আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল রাজ্জাজসহ কয়েকজন মুক্তিযোদ্ধাকে মারধর ও লাঞ্ছিত করেন।
পরে শুক্রবার এ ঘটনা জানাজানি হলে এলাকাবাসী শুক্রবার বাদ জুম্মা নামাজের পর যাত্রাবাড়ী শেখ রাসেল পার্কের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেন। তাদের অভিযোগ নাজিম বাহিনী তাদের গায়ে হাত তুলেন এবং পাশাপাশি মুক্তিযোদ্ধা সংসদ ক্লাবের মূল্যবান কাগজপত্র, টাকা পয়সা নিয়ে গেছে ও ক্লাবের বিতরের জিনিসপত্র ভাঙচুর করা হয়েছে। একইসাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয়। পরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ নামে একটি সাইনবোর্ড লাগায় দখলদারা।
তবে এ ঘটনা নাজিম উদ্দিনকে জিজ্ঞাসা করলে সে পুরোপুরি অস্বীকার করেন।
এ বিষয়ে সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল রাজ্জাক বলেন, শুক্রবার রাতে যাত্রাবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দেন মুক্তিযোদ্ধা গোলাম হোসেন যা এখনো অভিযোগ হিসেবে গ্রহন করে নি যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম তারা অনেক ঘুরাঘুরি করেও কোন লাভ হয়নি থানায়। পরবর্তীতে সাংবাদিকরা এ বিষয়ে একাধিক বার ওসি’র মোবাইলে কল দিলে তিনি রিসিভ করেননি।
এ বিষয়ে ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিল আবুল কালাম অনু বলেন, জীবন বাজি রেখে মুক্তিযোদ্ধারা এদেশ স্বাধীন করেছেন। তাদেরকে যারা লাঞ্ছিত করেছে বিন্দু মাত্র ছাড় দেয়া হবে না।
তবে এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। শনিবার সকাল ১০টায় মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছেন মুক্তিযোদ্ধারা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com