বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১, ০১:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শ্রীপুরে লিচুর মধু সংগ্রহসহ লিচুর উৎপাদনও বাড়ছে। কালের খবর মুন্সীগঞ্জ নৌ পুলিশের অভিযানে কারেন্ট জাল জব্দ। কালের খবর সখীপুরে অপহরণের ৬ দিন পর আড়াই মাসের সেই শিশু উদ্ধার, আটক ৩। কালের খবর রাজধানীতে খাবার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগ। কালের খবর কালীগঞ্জে মায়ের মৃত্যুর এক সপ্তাহ পর করোনায় আক্রান্ত মেয়ের মৃত্যু। কালের খবর গরম ঝড়ো বাতাসে কৃষকের সর্বনাশ। কালের খবর স্বাস্থ্যবিধি না মেনে বিদ্যালয়ের গেট বন্ধ রেখে গোপনে চলে পাঠদান। কালের খবর ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। কালের খবর মুন্সীগঞ্জ শিমুলিয়া ঘাটে ফেরি চালুর দাবিতে দুই দফা যাত্রীদের বিক্ষোভ। কালের খবর সখীপুরে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত। কালের খবর
হবিগঞ্জে ছাত্রলীগের সম্মেলন

হবিগঞ্জে ছাত্রলীগের সম্মেলন

কালের খবর প্রতিবেদক : প্রায় সাড়ে ৩ বছর পর শনিবার জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ হবিগঞ্জ জেলা শাখার সম্মেলন।

সম্মেলনকে ঘিরে সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে প্রার্থীদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ উদ্দীপনা। শহরের বিভিন্ন পয়েন্ট টানানো হয়েছে ব্যানার ফেস্টুন।

সম্মেলনে কে হচ্ছেন সভাপতি-সাধারণ সম্পাদক এ নিয়ে স্থানীয় নেতা-কর্মী থেকে শুরু করে সর্বত্র চলছে আলোচনা। সম্মেলন শেষেই প্রকাশ পাবে কে হচ্ছেন হবিগঞ্জ ছাত্রলীগের আগামী দিনের কাণ্ডারি। অনেক প্রার্থীই বিভিন্ন পদে প্রার্থী ঘোষণা করলেও জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী ও সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ সম্মেলনে প্রার্থীতা ঘোষণা করবেন না বলে জানান।

২০১৪ সালের ৬ অক্টোবর হবিগঞ্জ পৌর সভা প্রাঙ্গনে বাংলাদেশ ছাত্রলীগ হবিগঞ্জ জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় সম্মেলনে কোনো কমিটি ঘোষণা করা হয়নি। পরবর্তীতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরীকে সভাপতি, মুকিদুল ইসলাম মুকিদকে সাধারণ সম্পাদক, সাইদুর রহমান ও কায়েস চৌধুরীকে সহ-সভাপতি, মাহবুবুর রহমান সানিকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং মহিবুর রহমান মাহিকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে ৬ সদস্যের কমিটি গঠন করে দিয়েছিলেন।

পরবর্তীতে ওই কমিটি প্রায় ৩ বছর পর ২০১৭ সালের ৩১ জুলাই জেলা ছাত্রলীগের ২১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন, যা কেন্দ্র থেকে অনুমোদন লাভ করে। এ কমিটিতে ৫২ জনকে সহ-সভাপতি, নয়জন যুগ্ম সম্পাদক ও নয়জনকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়। হবিগঞ্জের ইতিহাসে এটি ছাত্রলীগের সবচেয়ে বড় কমিটি।

বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দায়িত্ব পালনকালে হবিগঞ্জ পৌরসভা, বৃন্দাবন কলেজ, মাধবপুর উপজেলা ও পৌরসভা, শায়েস্তাগঞ্জ পৌরসভা, শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজ, চুনারুঘাট উপজেলা, বানিয়াচঙ্গ উপজেলা, জনাব আলী ডিগ্রী কলেজ কমিটি সম্মেলনের মাধ্যমে গঠন করে।

অনেক ছাত্রলীগ নেতৃবৃন্দের দাবি, বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে হবিগঞ্জে ছাত্রলীগ আগের চেয়ে অনেক সু-সংগঠিত। এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক জানান, কেন্দ্রীয় ছাত্রলীগ ১০ ফেব্রুয়ারি জেলা সম্মেলনের তারিখ নির্ধারণ করেছেন। আমরা সম্মেলন সম্পন্ন করার জন্য সকল প্রকার প্রস্তুতি নিয়েছি। আশা করছি যাদের মাধ্যমে সঠিকভাবে ছাত্রলীগের প্রত্যেকটি কর্মসূচি পালন করা হবে এবং শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে কাজ করবেন তাদেরকেই সভাপতি-সাধারণ সম্পাদক নির্ধারণ করা হবে।

সাধারণ সম্পাদক মুকিদ জানান, দায়িত্ব পাওয়ার পর থেকে ছাত্রলীগকে সু-সংগঠিত করার জন্য আমরা সভাপতি-সাধারণ সম্পাদক দিনরাত কাজ করেছি। এ জন্য আগের তুলনায় হবিগঞ্জে ছাত্রলীগ অনেক সুসংগঠিত। কেন্দ্র থেকে দেয়া নোটিশের ভিত্তিতে খুব অল্প সময়ের মধ্যে সম্মেলনের তারিখ নির্ধারণ করে দেয়া হয়েছে। ইতিমধ্যে আমরা সকল প্রস্তুতি নিয়েছি। ইনশা আল্লাহ সুন্দরভাবে সম্মেলন সম্পন্ন করা হবে।
পাশাপাশি ডিএসবি এবং এনএসআইয়ের রিপোর্ট অনুযায়ী প্রত্যেকটির প্রার্থীর জীবন বৃত্তান্ত যাচাই-বাচাই করে প্রকৃত ছাত্রলীগ কর্মীকে সভাপতি-সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করার দাবি জানান।

সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ সাইদুর রহমান, সহ-সভাপতি কায়েছ চৌধুরী, প্রথম যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সানি, সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহি, সহ-সভাপতি এসএম শামীম, সহ-সভাপতি সাব্বির আহমেদ রনি, সহ-সভাপতি আফরোজ আহমেদ, সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, সহ-সভাপতি মোহাইমিনুল ইসলাম সোহাগ, যুগ্মসাধারণ সম্পাদক মোফাচ্ছির রায়হান মুফতি, যুগ্মসাধারণ সম্পাদক সাদিকুর রহমান মুকুল, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, হবিগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ পারভেজ, বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম আজিজ।

সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, জেলা ছাত্রলীগের বর্তমান সহ-সভাপতি হাবিবুর রহমান চৌধুরী, জেলা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক জুবায়ের আহমেদ, বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সভাপতি সৈয়দ হাবিবুর রহমান কিবরিয়া, পৌর ছাত্রলীগের সভাপতি ফয়জুর রহমান রবিন, হবিগঞ্জ পৌর ছাত্রলীগ নেতা জাকির হোসেন, জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম পলাশ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অলিউর রহমান শাহিন।

অনেক নেতাকর্মী সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে তাদের প্রার্থীতা ঘোষণা করেছেন। হবিগঞ্জ পৌর সভা মাঠে শনিবার অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান এবং সম্মেলনে উদ্বোধক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ।

প্রধান বক্তা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। এছাড়াও কেন্দ্রীয় ছাত্রলীগ ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন বলে ছাত্রলীগ নেতাকর্মীরা জানিয়েছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com