শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
রাজধানীতে করোনা সামগ্রী বিতরণ ও সমজিদে মসজিদে দোয়া-মিলাদ। কালের খবর

রাজধানীতে করোনা সামগ্রী বিতরণ ও সমজিদে মসজিদে দোয়া-মিলাদ। কালের খবর

স্টাফ রিপোর্টার, কালের খবর : তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা দ্বিতীয়ধাপে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এ অবস্থায় প্রয়াত এবং চিকিৎসাধীন সকল নেতাদের সুস্থতা কামনা করে রাজধানীর যাত্রাবাড়ি ও ডেমরায় বিভিন্ন মসজিদে মসজিদে দোয়া-মিলাদ মাহফিলের আয়োজন করেন
শেখ কামালের স্ত্রী সুলতানা কামালের ভাইয়ের মেয়ে ও আওয়ামী লীগের আর্ন্তজার্তিক বিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি। পরে এতিম-অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেন তিনি। এরআগে মাস্ক ব্যবহার করতে সাধারণ মুসল্লিদের পরামর্শ ও মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, সামাজিক দূরত্ব বজায় রাখা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সাধারণ মানুষদের উদ্বুদ্ধ করেন আওয়ামী লীগের আর্ন্তজার্তিক বিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি। এসময় তিনি প্রায় ৪হাজার মাস্ক-সাবান ও হ্যান্ড স্যানিটাইজারসহ করোনা প্রতিরোধক সামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সুলতানা কামাল খুকির ছোট ভাই গোলাম আহমেদ টিটো, বিশিষ্ট্য সমাজ সেবক ও যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ নেতা মো: ফারুক খান, রাজীব মোস্তফা, জমি মোহাইমেন, সাইফুর মৃধা নোমান মৃধা, ৬৫নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক শাফায়েতুল ইসলাম সুজা, যাত্রাবাড়ী থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান রতন, বিশিষ্ট্য সমাজসেবক আবেদ সাধু, রুবেল আলামিন, ইকবাল হোসেইন লিটন, আসাদ মিলন নাঈম খন্দকারসহ স্থনীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
স্বেচ্ছাসেবক লীগের মাস্ক বিতরণ: করোনা সচেতনতা বাড়ানোর লক্ষ্যে রাজধানীতে মাস্ক বিতরণ করেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ। শুক্রবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরের রাসেল স্কয়ারের সামনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সাধারণ মানুষের মধ্যে এ মাস্ক বিতরণ করেন। সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এ মাস্ক বিতরণ কর্মসূচির নেতৃত্ব দেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, কৃষিবিদ মাহবুবুল হাসান, ইঞ্জিনিয়ার কোবাত হোসেন প্রমুখ। এ সময় নেতারা বলেন, করোনা মোকাবিলা করতে হলে সাধারণ মানুষের মধ্যে সচেতেনতা বাড়াতে হবে। প্রত্যেকে বাড়ির বাইরে গেলে মাস্ক পড়তে হবে। তারা সাধারণ মানুষের হাতে মাস্ক তুলে দিয়ে সর্বসাধারণকে মাস্ক পড়ার পরামর্শ দেন।
মৎস্যজীবী লীগের মাস্ক বিতরণ: রাজধানীর সচিবালয়ের বিপরীতে পীর ইয়ামেনী মসজিদে বাদ জুম্মা নামাজের আগে মাস্ক বিতরণ করে মৎস্যজীবী লীগ। এতে কেন্দ্রীয় সহ সভাপতি মনজুর কাদের মোহন, ড. মমতাজ খানম, সাজ্জাদুল হক লিকু,যুগ্ম সাধারন সম্পাদক ফিরোজ আহমেদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী শফিউল আলম শফিকসহ মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এরআগে সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ এলাকায় এবং গোলাপশাহ্ মাজারের সামনে দুপুরে মাস্ক বিতরণ করেন মৎস্যজীবী লীগ উত্তর আহবায়ক দেলোয়ার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন মৎস্যজীবী লীগ উত্তরের নেতা আমজাদ হোসেন। করোনা সচেতনতা বাড়ানো এবং খেটে খাওয়া সাধারণ মানুষের মাঝে জনসচেতনামূলক লিফলেট বিতরণ করেছেন মাতুয়াইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মো. সোহেল খান। শুক্রবার বিকালে ডেমরার পাড়া ডগাইর মধুবাগ এলাকায় এ মাস্ক-শাবান ও হ্যাণ্ডসেনিটাইজারসহ করোনা মোকাবিলা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন সানী, মাতুয়াইল ইউনিয়ন যুবলীগের সাবেক নেতা নাছির উদ্দীন ও সেলিমসহ আরো অনেকে।
প্রসঙ্গত, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সহ সভাপতি শহীদ সেরনিয়াবাত, সাজেদা বেগম, তথ্য ও গবেষনা সম্পাদক আনিস আহমেদ, কার্যনির্বাহী সদস্য গোলাম রব্বানী বাবলু, রাকিব হাসান সোহেল, শামপুর থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কাজী হাবিবুর রহমান হাবু, ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ নওশের আলী, ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আবুল কালাম অনু করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com