সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রুবেল-বরকতের সম্পদের হিসেব দিল পরিবার। কালের খবর ঐতিহাসিক গুরুত্ব বিবেচনায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর রেজিস্টারে অন্তর্ভুক্তিকরণ : রোকেয়া খাতুন  প্রতারণার খপ্পরে বিবর্ণ সবজি বিক্রেতা আ. কুদ্দুসের স্বপ্ন। কালের খবর বাঞ্ছারামপুরে অপহরণ মামলার আসামি রাছেলকে অর্থের স্বার্থে ছেড়ে দিলো এসআই মনিরুল । কালের খবর বাঘারপাড়ায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত। কালের খবর ১০ হাজার টাকার গুজবে শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরল শিক্ষার্থীরা। কালের খবর শাহজাদপুরে ভাতিজার ফালার আঘাতে চাচার মৃত্যু। কালের খবর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুপ্রেরণাদায়ী বিশ্বের তিন নারী নেতাদের একজন। কালের খবর নবীনগরে অবৈধ অটোরিকশার চাপায় মাদ্রাসা শিক্ষার্থী নিহত । কালের খবর একটি সেতুর জন্য হাজার হাজার মানুষের দূর্ভোগের সমাপ্তি হলো। কালের খবর
ফ্রিডম মানিকের শীষ্য সোহেল ও রানা পদ পেতে সক্রিয় যুবলীগে। কালের খবর

ফ্রিডম মানিকের শীষ্য সোহেল ও রানা পদ পেতে সক্রিয় যুবলীগে। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :

ঢাকা মহানগর দক্ষিণের থানা এবং যুবলীগ মহানগর দক্ষিণের সম্মেলন ঘিরে পদ পেতে সক্রিয় হয়ে উঠেছেন ফ্রিডম পার্টির শীর্ষ সন্ত্রাসী পলাতক জাফর আহমেদ মানিকের সেকেন্ড ইন কমান্ড শটগান সোহেল ও আলী রেজা খান রানাসহ বির্তকরা। তারা মহানগর আওয়ামী লীগ ও যুবলীগের শীর্ষ নেতাদের কাছে ধর্না দিচ্ছেন দলীয় পদে আসতে।
অভিযোগ রয়েছে, সোহেল ও তার সহযোগি আলী রেজা খান রানা রাজধানীর শাহজানপুর এলাকায় ১১ নম্বর ওয়ার্ড (পুরাতন ৩৪) ছাত্রলীগের সভাপতি কাওছার হত্যার মামলার চার্জশিটভুক্ত আসামি। রানা ২০০১ সালে শান্তিনগরে সাদা হত্যা মামলা অন্যতম আসামীও। তারা রাজনৈতিক প্রভাব বিস্তারের জন্য তারা রাজধানীর বানিজ্যিক এলাকা মতিঝিল, শান্তিনগর, পল্টন, শাহজাহানপুর, কাকরাইল, খিলগাঁও এলাকায় ব্যাপক তৎপরতা শুরু করেছেন। শটগান সোহেল যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের শীর্ষ পদ পেতে চেষ্টা চালাচ্ছেন। আর ফ্রিডম পার্টির ঢাকা মহানগরের দায়িত্বে থাকা শান্তিনগরের মিজান-ইমামের হাত ধরেই ফ্রিডম পার্টিতে যোগ দেন এই আলী রেজা খান। পরবর্তিতে প্রধানমন্ত্রীর ৩২ বাসায় হত্যার উদ্দেশ্যে হামলার সাজা প্রাপ্ত শীর্ষ সন্ত্রাসী ফ্রিডম মানিকের ডান হাত বনে যায়। এই রানা এখন পল্টন থানা অথবা মতিঝিল থানার যে কোন পদে আসতে মরিয়া হয়ে উঠেছেন। তিনি আওয়ামী লীগ ও মহানগরের একাধিক শীর্ষ নেতার কাছে জোর লবিং তদবির শুরু করেছেন।
অভিযোগ রয়েছে, শীর্ষ সন্ত্রাসী ও ফ্রিডম মানিকের শীষ্য এখন মতিঝিল, শান্তিনগর, পল্টন, শাহজাহানপুর, কাকরাইল, খিলগাঁও টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ নানা অপকর্ম করেছে। শুধু তাই নয়, আসন্ন মহানগর যুবলীগের সামনের সম্মেলনকে কেন্দ্র করে এখন তারা মরিয়া হয়ে উঠেছে দক্ষিণের কমিটির পদ বাগিয়ে নিতে। এজন্য তারা এলাকায় পেশীশক্তি বিস্তারের পাশাপাশি শুরু করেছে নেতাদের ম্যানেজ করার কাজ। আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাদের মতে, এরা যদি আওয়ামী লীগ কিংবা যুবলীগের নেতৃত্ব আসীন হয় তবে প্রধানমন্ত্রীর নির্দেশিত অভিযান প্রশ্নবিদ্ধ হবে।
২০০৮ সালের মার্চ মাসে শাহজানপুরের আমতলায় জুম্মার নামাজ পড়ে মসজিদ থেকে বের হওয়ার পর সন্ত্রাসীদের গুলিতে মারা যান সেচ্ছাসেবক লীগ নেতা কাওছার। পরে মামলা দায়ের করা হয়। কিন্তু বাদীকে ঐ খুনি নানাভাবে ভয়ভীতি দেখাতে থাকেন। পরে পুলিশ বাদী হয়ে ঐ হত্যা মামলার চার্জশিট প্রদান করে। স্বেচ্ছাসেবক লীগের এক শীর্ষ বহিষ্কৃত নেতা ও যুবলীগের অনুপ্রবেশকারী কয়েকজন ঐ খুনিদের স্বেচ্ছাসেবক লীগে অনুপ্রবেশ ঘটান। আসন্ন সম্মেলনে যুবলীগ ও মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পল্টন বা মতিঝিল থানার গুরু¡পূর্ণ পদ চান তারা। তাদেরকে এ পদ পাইয়ে দিতে শীর্ষ সন্ত্রাসী মানিক অনেক অর্থ ব্যয় করেছেন এবং সংশ্লিষ্টদের কাছে টাকা পৌঁছে দিচ্ছেন।
নাম প্রকাশ না করার শর্তে শাহজাহানপুরের এক আওয়ামী লীগ নেতা বলেন, সোহেলের বাবা ছিলেন একজন পুলিশ কনস্টেবল। তবে একজন ভালমানুষ এবং সততার সাথে জীবন-যাপন করেতেন। কিন্তু তার মৃত্যুর পর তার ছেলে রাতারাতি শত কোটি টাকার মালিক বনে গেছেন। বর্তমানে কানাডায় রয়েছে গাড়ি-বাড়িসহ শত কোটি টাকার সম্পদ। যুবলীগের মহানগর দক্ষিণের গুরুত্বপূর্ণ পদ পেতে অনেক অর্থও ব্যয় করেছেন। সংশ্লিষ্ট নেতাদের কাছে এ অর্থ পৌঁছে দেওয়া হয়েছে।
অপরদিকে তার সহযোগি কাওসার হত্যা মামলার অন্যতম আসামী আলী রেজা খান রানা ওয়ারেন্টভুক্ত ৩ মামলার আসামী। ২০০০ সালে শান্তিনগর এলাকার মাদক ব্যবসা এবং আদিপত্ত যেরে সাদাকে হত্যা করা হয়। ততকালীন সাদা হত্যার অন্যতম আসামী এই আলী রেজা খান রানা। ২০১৩ সালে ৩ টা রিভলবার ৮৬ রাউন্ডগুলি ও ১২০০ পিছ ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক হয়েছে সন্ত্রসী রানা। পল্টন থানার মাদক মামলায় সে ওয়ারেন্ট ভুক্ত আসামী। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্র ব্যবসার অভিযোগ রয়েছে। সেও পল্টন কিংবা মতিঝিল থানার শীর্ষ পদে আসতে চায়। মতিঝিল, পল্টন এলাকার বাণিজ্যিক নিয়ন্ত্রণ, ক্লাব পাড়া নিয়ন্ত্রণ নিতেই তিনি দলের পদে আসতে দৌড়ঝাপ শুরু করেছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com