বৃহস্পতিবার, ০৪ অগাস্ট ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কুমিল্লায় সাংবাদিক জিতুকে হত্যার হুমকি, বাসায় প্রবেশ করে গুলিবর্ষণ। কালের খবর চট্টগ্রামে বিনা নোটিশে শতশত স্থাপনা ধ্বংস বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন জনজীবন ব্যাহত। কালের খবর দেবিদ্বারে ৩৩ টি প্রাইভেট হাসপাতাল- ডায়োগনেষ্টিক সেন্টারের ১৭ টি পরিদর্শন। কালের খবর মিরপুরের দারুসসালাম থানার এসআই রেজাউল করিম ও তার সোর্স ২০ পিস ইয়াবা দিয়ে ইমরানকে ফাঁসানোর অভিযোগ। কালের খবর সামান্য বৃষ্টিতেই ডেমরাসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা, দুর্ভোগে শিক্ষার্থীসহ পথচারী ডেমরার সারুলিয়া বাজারে ইজারাদার ছাত্রলীগ নেতা আরাফাত রহমান সুজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ চলনবিলে খাল বিল শুকিয়ে নেমে এসেছে বিপর্যয়। কালের খবর ঢাকায় ৯ ফ্ল্যাট ২ প্লট পাসপোর্ট অধিদপ্তরের পরিচালকের রাজশাহীর ভদ্রায় ডিসির অনুমোদন নিয়ে চলছে পুকুর ভরাট সিদ্ধিরগঞ্জে দাবিকৃত চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে হত্যা করে লাশ গুমের হুমকি, থানায় অভিযোগ। কালের খবর
শুক্রবার বাংলাদেশ-ভারতের ৫ রুটে নতুন বাস সার্ভিস চালু

শুক্রবার বাংলাদেশ-ভারতের ৫ রুটে নতুন বাস সার্ভিস চালু

কালের খবর : ভারতের সঙ্গে পাঁচ আন্তর্জাতিক রুটে নতুন দুই বাস অপারেটরের সার্ভিস শুরু হচ্ছে শুক্রবার (২ ফেব্রুয়ারি)। শ্যামলী এনআর ট্রাভেলস ও রয়েল কোচ ঢাকা-কলকাতাসহ পাঁচটি রুটে নতুন এ বাস সার্ভিস চালু করছে। উদ্বোধন করবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি)।

রুটগুলো হলো- ঢাকা-কলকাতা, ঢাকা-শিলং-গৌহাটি, ঢাকা-খুলনা-কলকাতা, আগরতলা-ঢাকা-কলকাতা এবং ঢাকা-আগরতলা।

শুক্রবার সকাল সাড়ে ৬টায় কমলাপুরে বিআরটিসির আন্তর্জাতিক বাস টার্মিনালে বাসগুলোর উদ্বোধনী অনুষ্ঠান হবে।

বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভুঁইয়া বলেন, টেন্ডারের মাধ্যমে নতুন দু’টি বাস অপারেটর বাংলাদেশ-ভারতের মধ্যে পাঁচ রুটে চলাচলের অনুমতি পেয়েছে। শুক্রবার থেকে তারা সার্ভিস পরিচালনা শুরু করবে।

বিআরটিসি কার্যালয় সূত্র জানায়, এন আর ট্রাভেলস চারটি ও রয়েল কোচ একটি রুটে তাদের সার্ভিস পরিচালনা করবে।

এন আর ট্রাভেলস বাস অপারেটর হিসেবে ঢাকা-কলকাতা, ঢাকা-শিলং-গৌহাটি, ঢাকা-খুলনা-কলকাতা এবং ঢাকা-আগরতলা রুটে চলবে রয়েল কোচ।

নতুন অপারেট এন আর ট্রাভেলসের স্বত্ত্বাধিকারী রাকেশ ঘোষ বলেন, এন আর ট্রাভেলস ৬ ইউনিট বাস নামিয়েছে নতুন রুটগুলোর জন্য। এর মাধ্যমে যেকোনো সময়ের চেয়ে আরও উন্নত যাত্রীসেবা ও আরামদায়ক বাস পাবেন যাত্রীরা। ভাড়া আগের মতোই থাকবে। হুন্দাই বাস চলবে ঢাকা-কলকাতা রুটে।

বিআরটিসি সূত্র জানায়, নতুন বাস অপারেটর নিযুক্ত করার মাধ্যমে সরকারের রাজস্ব বাড়বে। তবে যাত্রী ভাড়ার পরিবর্তন হবে না। আগের মতো থাকবে।

ঢাকা-কলকাতা রুটের ভাড়া ১৯শ টাকা, ঢাকা-শিলং-গৌহাটি আসা যাওয়া ৫১শ টাকা।

গতবছর পাঁচটি রুটে বাস চালাতে বিআরটিসির ডাকা টেন্ডারে অংশ নিয়েছিলো শ্যামলী পরিবহন, গ্রিন লাইন পরিবহন, শ্যামলী এন আর ট্রাভেলস, সেজুতী ট্রাভেলস ও রয়েল কোচ। টেন্ডারের মাধ্যমে আধুনিক বাস ও সেবার দিক বিবেচনায় শ্যামলী পরিবহনকে নির্বাচিত করা হয়।

১৯৯৯ সালে ঢাকা-কলকাতা রুটে সৌহার্দ্য বাস সার্ভিসের জন্য বাংলাদেশের বিআরটিসি ও ভারতের ডব্লিউবিটিসি কর্তৃপক্ষ উভয় দেশের মধ্যে বাস সেবা চালু করে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com