শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দুই শতাধিক বিদ্যুতের খুঁটিতে ব্যাহত হচ্ছে ডেমরা-যাত্রাবাড়ী সড়ক উন্নয়ন কাজ পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন। কালের খবর কোটালীপাড়ায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত। কালের খবর বেলকুচিতে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের পিতার কারাদন্ড। কালের খবর নবীনগরে মহেশ রোডের উন্নয়ন কাজে ধীরগতি চলাচলে চরম দুর্ভোগ মেহেরপুর মানুষের সব স্বপ্ন পুরণ হচ্ছে ব্যাপক ভাবে : প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। কালের খবর নবীনগরে বিটঘর মহেশ রোডের উন্নয়ন কাজে ধীরগতি চলাচলে চরম দুর্ভোগ ডেমরা-যাত্রাবাড়ী সড়কে গ্যাস লাইনে ফাটল, দুর্ঘটনার আতংকে রাস্তায় দীর্ঘ যানজট। নিত্য প্রয়োজনীয় পণ্যের উচ্চ মূল্য, সংসার চালাতে হিমশিম খাচ্ছেন তাড়াশ উপজেলার নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ চাকরৌহালী ও কোনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে ম‍্যানিজিং কমিটি গঠনে ব‍্যাপক অনিয়ম। কালের খবর
শুক্রবার বাংলাদেশ-ভারতের ৫ রুটে নতুন বাস সার্ভিস চালু

শুক্রবার বাংলাদেশ-ভারতের ৫ রুটে নতুন বাস সার্ভিস চালু

কালের খবর : ভারতের সঙ্গে পাঁচ আন্তর্জাতিক রুটে নতুন দুই বাস অপারেটরের সার্ভিস শুরু হচ্ছে শুক্রবার (২ ফেব্রুয়ারি)। শ্যামলী এনআর ট্রাভেলস ও রয়েল কোচ ঢাকা-কলকাতাসহ পাঁচটি রুটে নতুন এ বাস সার্ভিস চালু করছে। উদ্বোধন করবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি)।

রুটগুলো হলো- ঢাকা-কলকাতা, ঢাকা-শিলং-গৌহাটি, ঢাকা-খুলনা-কলকাতা, আগরতলা-ঢাকা-কলকাতা এবং ঢাকা-আগরতলা।

শুক্রবার সকাল সাড়ে ৬টায় কমলাপুরে বিআরটিসির আন্তর্জাতিক বাস টার্মিনালে বাসগুলোর উদ্বোধনী অনুষ্ঠান হবে।

বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভুঁইয়া বলেন, টেন্ডারের মাধ্যমে নতুন দু’টি বাস অপারেটর বাংলাদেশ-ভারতের মধ্যে পাঁচ রুটে চলাচলের অনুমতি পেয়েছে। শুক্রবার থেকে তারা সার্ভিস পরিচালনা শুরু করবে।

বিআরটিসি কার্যালয় সূত্র জানায়, এন আর ট্রাভেলস চারটি ও রয়েল কোচ একটি রুটে তাদের সার্ভিস পরিচালনা করবে।

এন আর ট্রাভেলস বাস অপারেটর হিসেবে ঢাকা-কলকাতা, ঢাকা-শিলং-গৌহাটি, ঢাকা-খুলনা-কলকাতা এবং ঢাকা-আগরতলা রুটে চলবে রয়েল কোচ।

নতুন অপারেট এন আর ট্রাভেলসের স্বত্ত্বাধিকারী রাকেশ ঘোষ বলেন, এন আর ট্রাভেলস ৬ ইউনিট বাস নামিয়েছে নতুন রুটগুলোর জন্য। এর মাধ্যমে যেকোনো সময়ের চেয়ে আরও উন্নত যাত্রীসেবা ও আরামদায়ক বাস পাবেন যাত্রীরা। ভাড়া আগের মতোই থাকবে। হুন্দাই বাস চলবে ঢাকা-কলকাতা রুটে।

বিআরটিসি সূত্র জানায়, নতুন বাস অপারেটর নিযুক্ত করার মাধ্যমে সরকারের রাজস্ব বাড়বে। তবে যাত্রী ভাড়ার পরিবর্তন হবে না। আগের মতো থাকবে।

ঢাকা-কলকাতা রুটের ভাড়া ১৯শ টাকা, ঢাকা-শিলং-গৌহাটি আসা যাওয়া ৫১শ টাকা।

গতবছর পাঁচটি রুটে বাস চালাতে বিআরটিসির ডাকা টেন্ডারে অংশ নিয়েছিলো শ্যামলী পরিবহন, গ্রিন লাইন পরিবহন, শ্যামলী এন আর ট্রাভেলস, সেজুতী ট্রাভেলস ও রয়েল কোচ। টেন্ডারের মাধ্যমে আধুনিক বাস ও সেবার দিক বিবেচনায় শ্যামলী পরিবহনকে নির্বাচিত করা হয়।

১৯৯৯ সালে ঢাকা-কলকাতা রুটে সৌহার্দ্য বাস সার্ভিসের জন্য বাংলাদেশের বিআরটিসি ও ভারতের ডব্লিউবিটিসি কর্তৃপক্ষ উভয় দেশের মধ্যে বাস সেবা চালু করে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com