শুক্রবার, ০৯ এপ্রিল ২০২১, ১২:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে বাঁশের সাঁকোয় ১০ গ্রামের ৫০ হাজার মানুষের ঝূঁকিপূর্ণ চলাচল। কালের খবর তালতলীতে ৭ম শ্রেণীর ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ, অভিযুক্ত গ্রেফতার। কালের খবর “পোরশা “ধুলাডাঙ্গা গ্রামে খড়ের পালায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। কালের খবর মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে চান আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সী। কালের খবর ভূরুঙ্গামারীর মেয়ে উত্তীর্ণ হলেন মেডিকেলে, চিন্তার ভাঁজ হকার বাবার কপালে। কালের খবর সীতাকুণ্ডে সম্মাননা পেলেন নারী নেত্রী সুরাইয়া বাকের। কালের খবর শ্রীপুরে লিচুর মধু সংগ্রহসহ লিচুর উৎপাদনও বাড়ছে। কালের খবর মুন্সীগঞ্জ নৌ পুলিশের অভিযানে কারেন্ট জাল জব্দ। কালের খবর সখীপুরে অপহরণের ৬ দিন পর আড়াই মাসের সেই শিশু উদ্ধার, আটক ৩। কালের খবর রাজধানীতে খাবার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগ। কালের খবর
লিনউড মসজিদে হামলায় মুসলমান নিহতের ঘটনায় : ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান। কালের খবর

লিনউড মসজিদে হামলায় মুসলমান নিহতের ঘটনায় : ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর ও লিনউড মসজিদে হামলায় ৪৯ জন মুসলমান নিহতের ঘটনায় ইসলামী সহযোগিতা সংস্থা- ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান।

শুক্রবার রাতে ইরানের পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফওআইসির বর্তমান সভাপতি দেশ তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী মেভলুত চ্যাভুসোগ্লুকে টেলিফোন করে এ তাগিদ দেন। খবর আইএফপিনিউজডটকমের।

জাভেদ জারিফ টেলিফোনে তুর্কি পররাষ্ট্রমন্ত্রীকে বলেন, আজকের এই হামলা এবং সম্প্রতি ফিলিস্তিনের মসজিদে মুসলমানদের অপমানের বিষয়ে অবিলম্বে ওআইসির শীর্ষ নেতাদের অথবা অন্তত পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে ডাকা উচিত।

জারিফ পশ্চিমা দেশগুলোতে ইসলামবিদ্বেষ শেষ করার আহ্বান জানিয়ে বলেন, আজকের এই হামলায় ইরান খুবই ব্যথিত এবং বিস্মিত।

‘তবে আমরা অবাক হয়নি। কারণ যেখানে যুক্তরাষ্ট্রে মুসলমানদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়, ফ্রান্সের স্কুলগুলোতে মুসলিম শিক্ষার্থীদেরকে তাদের ধর্ম পালনে বাধা দেয়া হয় তাতেই বোঝা যায় যে তাদের মধ্যে ধর্মীয় গোঁড়ামি কতটা। আর ইসলামের প্রতি তাদের ঘৃণা কতটা গভীর’- বলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে অন্তত ৪৯জন নিহত হয়েছেন।

আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৪৮জন। নিহতদের মধ্যে তিন বাংলাদেশিও রয়েছেন।

নিখোঁজ রয়েছেন আরও ৭ বাংলাদেশি। ওই মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় পথচারীর খবরে ভাগ্যক্রমে হামলা থেকে প্রাণে বেঁচে যান বাংলাদেশের ক্রিকেটাররা।এ হামলার ঘটনায় নিন্দার ঝড় বইছে সর্বত্র।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com