বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর মুরাদনগরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ইমাম ও মোয়ােজ্জম নিয়ে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল। কালের খবর সম্পত্তির লোভে পিতাহারা অবুঝ সন্তানের সাথে মায়ের পাশবিক নির্যাতনের বর্ণনা। কালের খবর যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস। কালের খবর ডেমরায় সাংবাদিকদের মিলনমেলা। কালের খবর মুরাদনগরে জাতীয় দিবস গুলোতে ফুল দেয় না উপজেলা আওয়ামী লীগ। কালের খবর
লিনউড মসজিদে হামলায় মুসলমান নিহতের ঘটনায় : ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান। কালের খবর

লিনউড মসজিদে হামলায় মুসলমান নিহতের ঘটনায় : ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর ও লিনউড মসজিদে হামলায় ৪৯ জন মুসলমান নিহতের ঘটনায় ইসলামী সহযোগিতা সংস্থা- ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান।

শুক্রবার রাতে ইরানের পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফওআইসির বর্তমান সভাপতি দেশ তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী মেভলুত চ্যাভুসোগ্লুকে টেলিফোন করে এ তাগিদ দেন। খবর আইএফপিনিউজডটকমের।

জাভেদ জারিফ টেলিফোনে তুর্কি পররাষ্ট্রমন্ত্রীকে বলেন, আজকের এই হামলা এবং সম্প্রতি ফিলিস্তিনের মসজিদে মুসলমানদের অপমানের বিষয়ে অবিলম্বে ওআইসির শীর্ষ নেতাদের অথবা অন্তত পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে ডাকা উচিত।

জারিফ পশ্চিমা দেশগুলোতে ইসলামবিদ্বেষ শেষ করার আহ্বান জানিয়ে বলেন, আজকের এই হামলায় ইরান খুবই ব্যথিত এবং বিস্মিত।

‘তবে আমরা অবাক হয়নি। কারণ যেখানে যুক্তরাষ্ট্রে মুসলমানদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়, ফ্রান্সের স্কুলগুলোতে মুসলিম শিক্ষার্থীদেরকে তাদের ধর্ম পালনে বাধা দেয়া হয় তাতেই বোঝা যায় যে তাদের মধ্যে ধর্মীয় গোঁড়ামি কতটা। আর ইসলামের প্রতি তাদের ঘৃণা কতটা গভীর’- বলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে অন্তত ৪৯জন নিহত হয়েছেন।

আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৪৮জন। নিহতদের মধ্যে তিন বাংলাদেশিও রয়েছেন।

নিখোঁজ রয়েছেন আরও ৭ বাংলাদেশি। ওই মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় পথচারীর খবরে ভাগ্যক্রমে হামলা থেকে প্রাণে বেঁচে যান বাংলাদেশের ক্রিকেটাররা।এ হামলার ঘটনায় নিন্দার ঝড় বইছে সর্বত্র।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com