শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
লিনউড মসজিদে হামলায় মুসলমান নিহতের ঘটনায় : ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান। কালের খবর

লিনউড মসজিদে হামলায় মুসলমান নিহতের ঘটনায় : ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর ও লিনউড মসজিদে হামলায় ৪৯ জন মুসলমান নিহতের ঘটনায় ইসলামী সহযোগিতা সংস্থা- ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান।

শুক্রবার রাতে ইরানের পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফওআইসির বর্তমান সভাপতি দেশ তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী মেভলুত চ্যাভুসোগ্লুকে টেলিফোন করে এ তাগিদ দেন। খবর আইএফপিনিউজডটকমের।

জাভেদ জারিফ টেলিফোনে তুর্কি পররাষ্ট্রমন্ত্রীকে বলেন, আজকের এই হামলা এবং সম্প্রতি ফিলিস্তিনের মসজিদে মুসলমানদের অপমানের বিষয়ে অবিলম্বে ওআইসির শীর্ষ নেতাদের অথবা অন্তত পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে ডাকা উচিত।

জারিফ পশ্চিমা দেশগুলোতে ইসলামবিদ্বেষ শেষ করার আহ্বান জানিয়ে বলেন, আজকের এই হামলায় ইরান খুবই ব্যথিত এবং বিস্মিত।

‘তবে আমরা অবাক হয়নি। কারণ যেখানে যুক্তরাষ্ট্রে মুসলমানদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়, ফ্রান্সের স্কুলগুলোতে মুসলিম শিক্ষার্থীদেরকে তাদের ধর্ম পালনে বাধা দেয়া হয় তাতেই বোঝা যায় যে তাদের মধ্যে ধর্মীয় গোঁড়ামি কতটা। আর ইসলামের প্রতি তাদের ঘৃণা কতটা গভীর’- বলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে অন্তত ৪৯জন নিহত হয়েছেন।

আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৪৮জন। নিহতদের মধ্যে তিন বাংলাদেশিও রয়েছেন।

নিখোঁজ রয়েছেন আরও ৭ বাংলাদেশি। ওই মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় পথচারীর খবরে ভাগ্যক্রমে হামলা থেকে প্রাণে বেঁচে যান বাংলাদেশের ক্রিকেটাররা।এ হামলার ঘটনায় নিন্দার ঝড় বইছে সর্বত্র।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com