রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সখীপুরে হায়দার মাস্টার স্মৃতি ফুটবল টুর্নান্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। কালের খবর যশোরে সন্তানের বায়না পূরণই কাল হলো তহমিনার, স্বামী-সন্তান হারিয়ে নির্বাক। কালের খবর নবীনগরে ২০০ শত বছরের কবরস্থান রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন। কালের খবর চট্রগ্রামের আলোচিত হত্যা কান্ডের আয়াতের দেহের দুই টুকরার খোঁজ মিলেছে সাগরপাড়ে। কালের খবর মণিরামপুরে কাভার্ড ভ্যানের চাপায় পিতা পুত্রসহ নিহত ৫। কালের খবর সখীপুরে নাশকতা চেষ্টা মামলায় বিএনপির ৪ নেতা গ্রেপ্তার। কালের খবর সখীপুরে ফাঁসিতে ঝুঁলে যুবকের আত্মহত্যা। কালের খবর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নোমানী, সম্পাদক সোহেল। কালের খবর রবীন্দ্র কাছারি বাড়িই হবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি চর্চার অনন্য ক্ষেত্র- সংস্কৃতি প্রতিমন্ত্রী। কালের খবর ভোলার ভূমিহীন নেত্রী বকুলকে কুপিয়ে নৃশংস হত্যা ও বড় বোন মুকুল বেগম জখমে ক্ষত-বিক্ষত। কালের খবর
লিনউড মসজিদে হামলায় মুসলমান নিহতের ঘটনায় : ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান। কালের খবর

লিনউড মসজিদে হামলায় মুসলমান নিহতের ঘটনায় : ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর ও লিনউড মসজিদে হামলায় ৪৯ জন মুসলমান নিহতের ঘটনায় ইসলামী সহযোগিতা সংস্থা- ওআইসির জরুরি বৈঠক ডাকার তাগিদ দিয়েছে ইরান।

শুক্রবার রাতে ইরানের পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফওআইসির বর্তমান সভাপতি দেশ তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী মেভলুত চ্যাভুসোগ্লুকে টেলিফোন করে এ তাগিদ দেন। খবর আইএফপিনিউজডটকমের।

জাভেদ জারিফ টেলিফোনে তুর্কি পররাষ্ট্রমন্ত্রীকে বলেন, আজকের এই হামলা এবং সম্প্রতি ফিলিস্তিনের মসজিদে মুসলমানদের অপমানের বিষয়ে অবিলম্বে ওআইসির শীর্ষ নেতাদের অথবা অন্তত পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে ডাকা উচিত।

জারিফ পশ্চিমা দেশগুলোতে ইসলামবিদ্বেষ শেষ করার আহ্বান জানিয়ে বলেন, আজকের এই হামলায় ইরান খুবই ব্যথিত এবং বিস্মিত।

‘তবে আমরা অবাক হয়নি। কারণ যেখানে যুক্তরাষ্ট্রে মুসলমানদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়, ফ্রান্সের স্কুলগুলোতে মুসলিম শিক্ষার্থীদেরকে তাদের ধর্ম পালনে বাধা দেয়া হয় তাতেই বোঝা যায় যে তাদের মধ্যে ধর্মীয় গোঁড়ামি কতটা। আর ইসলামের প্রতি তাদের ঘৃণা কতটা গভীর’- বলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে অন্তত ৪৯জন নিহত হয়েছেন।

আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৪৮জন। নিহতদের মধ্যে তিন বাংলাদেশিও রয়েছেন।

নিখোঁজ রয়েছেন আরও ৭ বাংলাদেশি। ওই মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় পথচারীর খবরে ভাগ্যক্রমে হামলা থেকে প্রাণে বেঁচে যান বাংলাদেশের ক্রিকেটাররা।এ হামলার ঘটনায় নিন্দার ঝড় বইছে সর্বত্র।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com