বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিদেশে আমাদের বন্ধু থাকবে কিন্তু কোনো প্রভু মেনে নেব না : জামাতের আমির। কালের খবর এমপিওভূক্ত শিক্ষা জাতীয়করণের দাবীতে সহকারী শিক্ষক সমিতি এক দফা কর্মসূচিতে মিছিল। কালের খবর নবীনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ৬-। কালের খবর সর্বত্র তার ‘অশুভ’ হাত, দুর্নীতি-লুটপাটের বরপুত্র দুর্জয়। কালের খবর ইরানে সর্ষের মধ্যেই ভূত! কালের খবর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও পার্বত্য চট্টগ্রাম। কালের খবর ঈশ্বরগঞ্জে বালু উত্তোলনে বিলীন হচ্ছে ঘরবাড়ি ও ফসলি জমি। কালের খবর নবীনগরে প্রাইভেট হাসপাতালের চিকিৎসককে হাত পা বেঁধে নির্যাতন, ১ জন গ্রেপ্তার। কালের খবর মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড। কালের খবর সীতাকুন্ডে গাছে ঝুলন্ত অবস্থায় বৃদ্ধের লাশ। কালের খবর
ইলিশ রক্ষা অভিযান : পদ্মা নদীর শিবচরে অবৈধ জাল থেকে মৃত ডলফিন উদ্ধার, ৬০ হাজার মিটার জাল ধ্বংশ। কালের খবর

ইলিশ রক্ষা অভিযান : পদ্মা নদীর শিবচরে অবৈধ জাল থেকে মৃত ডলফিন উদ্ধার, ৬০ হাজার মিটার জাল ধ্বংশ। কালের খবর

 

এস আর শফিক স্বপন মাদারীপুর, কালের খবর :
ইলিশ রক্ষা অভিযানকালে মাদারীপুরের শিবচরের পদ্মা নদী থেকে অসাধু জেলেদের পাতা অবৈধ কারেন্ট জাল থেকে মৃত অবস্থায় একটি ডলফিন উদ্ধার করেছে প্রশাসন। এছাড়া গত ২৪ ঘন্টায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৬০ হাজার মিটার জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংশ করেছে প্রশাসন। এসময় ৮ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়।
শিবচর উপজেলা মৎস অফিস সূত্রে জানা গেছে, মা ও ডিমওয়ালা ইলিশ মাছ রক্ষায় প্রতিদিনের ন্যায় সোমবার সকাল থেকে পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন, মৎস্য অফিস ও নৌপুলিশের দল। অভিযানকালে পদ্মা নদীর কাঁঠালবাড়ি এলাকায় অসাধু জেলেদের পাতা অবৈধ কারেন্ট জালে আটকা অবস্থায় একটি মৃত ডলফিন উদ্ধার করা হয়। ডলফিনটির ওজন প্রায় ২৫ কেজী, লম্বায় প্রায় আড়াই ফুট, প্রায় ৩ মাস বয়সী বলে উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম জানান। এদিকে রোববার ভোর থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে পদ্মা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে ৬০ হাজার মিটার কারেণ্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়েছে। ইলিশ মাছ উদ্ধার করা হয় ৮ কেজি। উদ্ধারকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।
শিবচর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম বলেন, রোববার আমরা ৬০ হাজার মিটার জাল জব্দ করে ধ্বংস করেছি। জেলেদের নিষিদ্ধ জালে আটকা পড়ে একটি ডলফিন মারা গেছে। আমাদের টিম জব্দকৃত জালে মৃত অবস্থায় ডলফিনটিকে উদ্ধার করেছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com