মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দিনাজপুরে বাঁশ ফুলের চাল তৈরি করে বিস্ময় সৃষ্টি করেছেন সাঞ্জু রায়। কালের খবর প্রবীণ সাংবাদিক জিয়াউল হক জিয়া আর নেই। কালের খবর ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ। কালের খবর ফায়ার ও পরিবেশ ছাড়পত্র জানতে চাওয়াতে ম্যানেজার সাকিল, সাংবাদিকের সাথে অশুভ আচরণ। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর মুরাদনগরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত। কালের খবর স্বাধীন সাংবাদিকতা রক্ষায় সাংবাদিকদের নিরাপত্তা জরুরি। কালের খবর সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বার সহ আটক এক। কালের খবর সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই। কালের খবর
নবীগঞ্জ তালামীযে ইসলামিয়া কৃতক মুসলমানদের উপর উগ্রবাদীদের হামলা অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নবীগঞ্জ তালামীযে ইসলামিয়া কৃতক মুসলমানদের উপর উগ্রবাদীদের হামলা অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

শাহরিয়ার আহমেদ শাওনঃ নবীগঞ্জ তালামীযে ইসলামিয়া মুসলমানদের উপর উগ্রবাদীদের হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

আজ শনিবার পাঁচটার সময় নবীগঞ্জ আল আকসা জামে মসজিদ থেকে মিছিল বের হয়ে শহরের নতুন বাজার মোড় মধ্যবাজার ওসমানীরোডসহ গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে মিছিল শেষে আব্দুল মতিন স্কয়ারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন ভারতের উগ্রবাদী হিন্দুরা ভারত সরকারের প্রত্যক্ষ মদদে মুসলমানদের নির্বিচারে হত্যা করা হচ্ছে। মুসলমানরা এসব বরদাশ করতে পারে না। মুসলিম মা-বোনদের নির্যাতন করা হচ্ছে চোখে এসিড নিক্ষেপ করে মুসলমানদের অন্ধ করে দেওয়া হচ্ছে। তাদের ঘরবাড়ি দোকানপাট ও মসজিদে আগুন দিয়ে জ্বালিয়ে দিচ্ছে। এসব মুসলমানরা সহ্য করতে পারেনা।

বক্তারা এসব ঘৃণিত কাজ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এসময় বক্তারা আরো বলেন মুজিব বর্ষে কুখ্যাত সন্ত্রাসী নরেন্দ্র মোদির রাষ্ট্রীয় আমন্ত্রণ বাতিল করা হোক। আর না হলে ঢাকার রাজপথে লাশের মিছিল হবে বলে হুশীয়ারী করেন বক্তারা।

এসময় নরেন্দ্র মোদিকে করোনা ভাইরাস এর সাথে তুলনা করে বলেন নরেন্দ্র মোদী আসলে যেমন ভাবে করোনা ভাইরাসে মানুষের মৃত্যু হচ্ছে নরেন্দ্র মোদী আসলেও লাশের বন্যা বসবে।

শামসুল ইসলামের সভাপতিত্বে ও সাইদুল ইসলামের পরিচালনায় বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী এম এ কাজী হাসান আলী,কেন্দ্রীয় তালামীযে ইসলামিয়ার অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল,অন্যনদের মধ্যে বক্তব্য ও উপস্থিদ ছিলেন কাজী মাহবুব আলম,নবীগঞ্জ উপজেলা শাখার সাবেক সভাপতি জালাল উদ্দিন মোহাম্মদ ধন মিয়া,হবিগঞ্জ জেলা তালামীযে ইসলামীয়ার সাধারন সম্পাদক সাইদুর রহমান,পৌর আনজুমানে আল ইসলার সদস্য সচিব ইব্রাহীম ইউসুফ, নবীগঞ্জ উপজেলা তালামীয়ে ইসলামীয়ার সাবেক সাধারন সম্পাদক আবুল কাশেম চয়ন,পৌর তালামীযে ইসলামীয়ার সাধারন সম্পাদক শাহরিয়ার আহমেদ শাওন,ইসলামী সৃতি পরিষদের সভাপতি সানু মিয়া,নবীগঞ্জ উপজেলা তালামীযে ইসলামীয়ার সাংগঠনিক সম্পাদক ফয়েজ আহমদ নোমান,।

কাজী এম হাসান আলী বলেন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মুদিকে দাওয়াত দিয়ে আনছেন আমরা অনুরোধ করছি দাওয়াত প্রত্যক্ষান করুন। নরেন্দ্র মুদি তার গুন্ডা বাহিনী দিয়ে আমাদের কলিজায় আঘাত করেছে। কয়েকশত শতাধীক মুসলমান কে হত্যা করা হয়েছে। এই মুদি বাংলাদেশে আসতে পারে না। এটা কোন অবান্তরিন বিষয় নয় এটা মুসলমানদের উপর আঘাত আমার ভাইদের প্রতি আঘাত, এটা মেনে নেওয়া যায়না। আমার পীরও মুর্শেদ হযরত আল্লামা ফুলতলী ছাহেব (রাঃ) সৈয়দপুরের মাটিতে অন্যায়ের প্রতিবাদ করেছেন রক্ত দিয়েছেন। আমরাও সইরাচারের বিরোদ্ধে রক্ত দিয়ে ঈমানি দায়িত্ব পালন করব।

সর্বপরী সকল বিশ্বের মুসলমানরা এক হওয়ার আহবান করেন তিনি।

তালামীযে ইসলামীয়ার কেন্দ্রীয় অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল তিনি বলেন বাংলাদেশের মাটি আমরা অপবিত্র করতে দেব না। প্রয়োজনে আমরা শহীদ হয়েও বাংলার মাটি পবিত্র রাখব।আজকের আন্দোলন শুধু তালামীযে ইসলামীয়া আনজুমানে আল ইসলার আন্দোলন নয়। এটা সারা বিশ্বের মুসলমানদের আন্দোলন। এই আন্দলোন কেউ ঠেকাতে পারবে না।

শাহরিয়ার আহমেদ শাওন
নবীগঞ্জ প্রতিনিধি
মোবাইলঃ০১৭৮১৯৯২১২১

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com