রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই। কালের খবর তারুণ্যের অহংকার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান রুবেল নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। কালের খবর এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল : অভিযোগ সাবেক নেতাদের। কালের খবর রোববার ৫ নির্দেশনায় খুলছে স্কুল-কলেজ, , বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক। কালের খবর সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর
বিশ্ব ইজতেমার : দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে মানুষের ঢল। কালের খবর

বিশ্ব ইজতেমার : দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে মানুষের ঢল। কালের খবর

দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত রোববার সাড়ে ১০টায়, পরিচালনা করবেন মাওলানা ইউসুফ বিন সা’দ।

গাজীপুর প্রতিনিধি, কালের খবর

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এবারের বিশ্ব ইজতেমা। মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন স্থান থেকে আসা মানুষে পরিপূর্ণ হয়ে গেছে ইজতেমা ময়দান ও আশেপাশের সড়ক, অলিগলি।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম জানিয়েছেন, রোববার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার দিকে মাওলানা সা’দ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সা’দ আখেরি মোনাজাত পরিচালনা করবেন।

বিশ্ব ইজতেমা: আখেরি মোনাজাতে মানুষের ঢল

তিনি বলেন, এর আগে ইজতেমার শেষ দিন রোববার ফজরের পরে বয়ান করেন- ভারতের মাওলানা মুফতি মাকসুদ, তার বাংলা তর্জমা করেন মাওলানা আব্দুল্লাহ।

তার বয়ান শেষ হলেই হেদায়াতের কথা ও দোয়া পরিচালনা করবেন মাওলানা ইউসুফ বিন সাদ, বাংলা তর্জমা করবেন মাওলানা মনির বিন ইউসুফ।

এর আগে আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই গাড়িতে, হেঁটে, ট্রেনে ইজতেমায় হাজির হতে থাকেন বিভিন্ন জেলা থেকে আসা মানুষ।

কিন্তু ইজতেমা ময়দান আগে থেকেই পরিপূর্ণ থাকায় তারা আশেপাশের সড়ক, ফুটপাথ ও বিভিন্ন বাড়ির ছাদে অবস্থান নিতে থাকেন। মোনাজাতে অংশ নিতে আসা বিপুল সংখ্যক নারীকেও বিভিন্ন স্থানে বসে অপেক্ষা করতে দেখা গেছে।

টঙ্গীর কামারপাড়া সড়কে ঢুকতেই দেখা মিলে গাজীপুরের কালীগঞ্জ থেকে স্বামীর সঙ্গে ইজতেমা ময়দানে এক সন্তান নিয়ে এসেছেন লায়লা খানম সবুজা।

video

তিনি বলেন, আখেরি মোনাজাতে অংশ নিতে দ্বিতীয় বারের মতো আমি ইজতেমার ময়দানে এসেছি। শনিবার রাত ১১টায় ইজতেমা ময়দানে এসে সড়কের পাশে বসেছি।

তার স্বামী মো. ফজলুল করিম বলেন, সবুজার খুব ইচ্ছে সে ইজতেমায় আসবে, আখেরি মোনাজাতে অংশ নিবে। সাংসারিক কাজে ব্যস্ত থাকায় প্রথম পর্বের ইজতেমায় অংশ নিতে আসতে পারেনি। তার ইচ্ছা পূরণ করতেই তাকে দ্বিতীয় পর্বে নিয়ে এসেছি।

আখেরি মোনাজাতে অংশ নিতে রাজধানীর নাখালপাড়ার থেকে ময়দানে এসেছেন মর্জিনা আক্তার। তিনি জানান, ভোর পাঁচটার দিকে পরিবারের আরো তিন নারী ও এক পুরুষ সদস্যকে সঙ্গে নিয়ে ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে এসেছেন।

“আল্লাহর কাছে অনেক কিছু চাইব, পাপ মুক্তি থেকে শুরু করে জীবনে সঠিক ও সুন্দর পথে যাতে চলতে পারি তার জন্য আল্লাহর দরবারে হাত তুলব।”

বিশ্ব ইজতেমা: আখেরি মোনাজাতে মানুষের ঢল

তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে আলাদাভাবে। প্রথম পর্বে সাধারণভাবে মাওলানা জুবায়েরের অনুসারী হিসেবে পরিচিত বাংলাদেশের ‘শুরায়ে নিজাম’ পক্ষের ইজতেমা শেষ হয়েছে ৪ ফেব্রুয়ারি।

দ্বিতীয় পর্বে ভারতের সা’দ কান্ধলভীর অনুসারীদের ইজতেমা শুক্রবার শুরু হয়েছে। রোববার তা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com