মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রেলের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান যাত্রী কল্যাণ সমিতি। কালের খবর দিনাজপুরে বাঁশ ফুলের চাল তৈরি করে বিস্ময় সৃষ্টি করেছেন সাঞ্জু রায়। কালের খবর প্রবীণ সাংবাদিক জিয়াউল হক জিয়া আর নেই। কালের খবর ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ। কালের খবর ফায়ার ও পরিবেশ ছাড়পত্র জানতে চাওয়াতে ম্যানেজার সাকিল, সাংবাদিকের সাথে অশুভ আচরণ। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর মুরাদনগরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত। কালের খবর স্বাধীন সাংবাদিকতা রক্ষায় সাংবাদিকদের নিরাপত্তা জরুরি। কালের খবর সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বার সহ আটক এক। কালের খবর
বন্ধ মিডিয়া খুলে দেয়া ও গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : ডিইউজে’র বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ। কালের খবর

বন্ধ মিডিয়া খুলে দেয়া ও গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : ডিইউজে’র বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ। কালের খবর

 

কালের খবর ডেস্ক :

সাংবাদিকদের ওপর পুলিশের বর্বর হামলা ও নির্যাতনের প্রতিবাদে ডিইউজে’র চলমান আন্দোলনের অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর ) জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল হাইকোর্টের সামনে কদম পোয়ারা, তোপখানা রোড, পল্টন মোড় ঘুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

ডিইউজে’র সভাপতি মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের উপস্থাপনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, ডিইউজে’র সাবেক সভাপতি কাদের গনি চৌধুরী, ডিইউজে’র সাধারণ সম্পাদক খুরশীদ আলম, সহ সভাপতি রাশেদুল হক, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন, ডিইউজে নির্বাহী পরিষদ সদস্য ফখরুল ইসলাম, সাবেক নির্বাহী পরিষদ সদস্য এইচ এম আল আমিন, আমিনুল ইসলাম , মাজহারুল আলম, এ এইচ এম রাসেল পাটওয়ারী, সাখয়াত ইবনে মঈন চৌধুরীপ্রমুখ।
এসময় বিএফইউজে কোষাধ্যক্ষ খায়রুল কাশার, ডিইউজে কোষাধ্যক্ষ খন্দকার আলমগীর হোসাইন, ডিআরইউর সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, ডিইউজে’র সাবেক সহসভাপতি শহীদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আবুল কালাম মানিক, আক্তার হোসেন মাসুম , শাহ মনওয়ার জাহান কবির, বিএফইউজের সাবেক দপ্তর সম্পাদক আবু ইউসুফ, বিএফইউজের নির্বাহী সদস্য আবু বকর, জাকির হোসেন, ডিইউজের নির্বাহী পরিষদ সদস্য তালুকদার রুমি, নিজাম উদ্দিন দরবেশ, রাজু আহমেদ, সাবেক দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, মো. আবু হানিফ, সর্দার মতিন, আলম চৌধুরী, গিয়াস উদ্দিন আহমেদ, মিজানুর রহমান, হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।
সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, এ সরকারের আমলে সাগর- রুমিসহ ৬০জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। তাদের বিচার হয় না। কিন্তু বিরোধী মতের খুঁজে খুঁজে বিচার করা হচ্ছে। তারা বলেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলে না। দেশে ভোটাধিকার নেই। পেশি কায়দায় দেশ চালাচ্ছে সরকার। গণতন্ত্র ও বাক স্বাধীনতা এবং সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে আনতে হলে এ সরকারকে বিদায় দিতে হবে।
তারা বলেন, যতক্ষণ পর্যন্ত আমাদের বাক স্বাধীনতা, ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার না হবে ততক্ষণ আমাদের আন্দোলন চলবে। সরকার ক্ষমতা থাকার জন্য নতুন করে যে নীল নকশা করছে, এই নীল নকশা সফল হতে দেয়া হবে না। দেশে গণতন্ত্র পুনরুদ্ধার না পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। সাংবাদিকদের চলমা এ আন্দোলনে সকলকে শরীক হবার আহবান জানান নেতৃবৃন্দ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com