বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
ঢাবিতে মানসিক স্বাস্থ্য উন্নয়নে সচেতনতা শীর্ষক কর্মশালা। কালের খবর

ঢাবিতে মানসিক স্বাস্থ্য উন্নয়নে সচেতনতা শীর্ষক কর্মশালা। কালের খবর

 

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :
মানসিক স্বাস্থ্য উন্নয়নে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে যৌথভাবে কর্মশালার আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা দফতর ও বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন।
রোববার (১৪ মে) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় মানসিক স্বাস্থ্য উন্নয়নে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের মহাসচিব মোল্লা মো. আবু কাওসার। তিনি বলেন, দেশে আত্মহত্যার প্রবণতা বাড়ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা প্রতিরোধ করতে এই কর্মশালা কার্যকর ভূমিকা পালন করবে।
ছাত্রদের সামনে মানসিক স্বাস্থ্য ও কল্যাণের ধারণা উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হক বলেন, টেকসই লক্ষ্যমাত্রা উন্নয়নের জন্য কেউ যাতে পিছিয়ে না পড়ে সেজন্য মানসিক স্বাস্থ্যের উপর গুরুত্ব দেওয়া প্রয়োজন এবং এটা নিশ্চিত করার জন্য পেশাগত মনোবিজ্ঞানী তৈরিতে ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ যথাযথ ভূমিকা পালন করবে।
বিশেষজ্ঞ মানসিক স্বাস্থ্য বিষয়ে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ তানভীর রহমান। তিনি বলেন, সবার ভাল থাকা নিশ্চিত করার জন্য নিজেদের মানসিকভাবে প্রফুল্ল থাকতে হবে এবং বিভিন্ন ডিভাইস যেমন মোবাইল, ল্যাপটপ এ সবের উপর নির্ভরশীলতা কমিয়ে একে অপরের সাথে গুণগত সময় ব্যয় করতে হবে।
ঢাবির হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আব্দুর রহিমের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের মহাসচিব মোল্লা মো. আবু কাওসার। হলের ছাত্রদের সামনে মানসিক স্বাস্থ্য ও কল্যাণের ধারণা উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হক। কর্মশালাটিতে বিশেষজ্ঞ হিসেবে মানসিক স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ তানভীর রহমান, একই বিভাগের সহকারী অধ্যাপক মো. সেলিম হোসেন, চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহনুর হোসেন, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আজহারুল ইসলাম ও ঢাকা আহসানিয়া মিশনের সিনিয়র সাইকোলজিস্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য রাখি গাঙ্গুলী। সমাপনী বক্তব্য রাখেন কর্মশালার সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আব্দুর রহিম।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com