শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
নাসিরনগরে জোরপূর্বক মালিকানা জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ। কালের খবর

নাসিরনগরে জোরপূর্বক মালিকানা জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ। কালের খবর

ইয়াছিন আরাফাত (আশিক) ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি, কালের খবর :

ব্রাহ্মণবাড়িয়া জেলা নাসিরনগর উপজেলার চাপড়তলা ইউনিয়নের চাপড়তলা গ্রামের সাবেক চেয়ারম্যান ফয়েজ উদ্দিন ভুঁইয়া, পারভেজ মাষ্টারের ব্যক্তিগত মালিকানাধীন জমি দখল করে রাতের আধাঁরে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে, শনিবার মধ্যরাতে উপজেলার চাপরতলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে,গ্রামীণ রাস্তা অবকাঠামো উন্নয়নের আওতায় স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে একটি বিশেষ বরাদ্ব দেওয়া হয় ওই ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আব্দুল মতিনকে। জানা গেছে,দীর্ঘদিন যাবৎ চাপরতলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফয়েজ উদ্দিন ভুঁইয়ার জায়গা দখল কারার চেষ্টা করছে একটি মহল। শনিবার মাঝ রাতে (এস্কেভেটর) দিয়ে পারভেজ ভুঁইয়ার জায়গা থেকে মাঠি কেটে তারই অন্য জায়গায় জোর করে রাস্তা নির্মাণ শুরু করে। এসময় খবর পেয়ে ফয়েজ উদ্দিন ভূইয়া তার কয়েকজন লোককে সাথে নিয়ে ঘটনাস্থলে যান এবং তিনি রাস্তা নির্মাণে বাঁধা দেন। এসময় দখলকারী নুরুজ আলী, হাদিজ মিয়া ও শাহেদ আলী তাকে প্রাণনাশের হুমকি দেয় ।

সরেজমিন গিয়ে দেখা যায়, জমিতে একটি মাঠি কাটার যন্ত্র পড়ে আছে। জমির পূর্ব পাশ থেকে মাঠি কেটে জমির উপর দিয়েই রাস্তা নির্মাণ করা হচ্ছে।স্থানীয় লোকদের সাথে সাংবাদিক পরিচয়ে কথা বলতে চাইলে দখলকারীদের ভয়ে কেউ মুখ খুলতে রাজি হয়নি। তবে দখলদারদের পক্ষের মোঃ শাকিল মিয়া, আনছর আলী ও আম্বিয়া বেগম জানান,তাদের রাস্তা প্রয়োজন এবং এটি পূর্বেও রাস্তা হিসেবে ব্যবহার করে আসছে তারা। কিন্তু সাবেক চেয়ারম্যান ফয়েজ উদ্দিন ভুঁইয়া রাস্তা করতে জায়গা দিতে চায়না। তারা স্বীকার করেন, যে জায়গায় রাস্তা নির্মাণ করা হচ্ছে সেটি ফয়েজ উদ্দিনের।

ভুক্তভোগী ফয়েজ উদ্দিন জানান, আমাকে না জানিয়ে রাতের বাঁধারে আমার জায়গা দখল করে রাস্তা নির্মাণ করা হচ্ছে। আমি বাঁধা দিলে প্রাণনাশের হুমকি দিচ্ছে।আমাকে নাকি মেরে বস্তায় ভরে ফেলে দিবে। আমি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি।

এবিষয়ে কথা বলতে চাপরতলা ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মতিনের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেন নাই ।

এ বিষয়ে চাপড়তলা ইউপি চেয়ারম্যান মনসুৃর আহমেদ ভুঁইয়া বলেন,স্থানীয়দের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে একটি বিশেষ বরাদ্ব দেওয়া হয়েছে। রাস্তাটি নির্মাণ করতে ফয়েজ উদ্দিন ভূইয়ার কিছু জায়গার অংশ নেওয়া হয়েছে। তিনি আরো স্বীকার করে বলেন,দুর্ঘটনা এড়াতে রাতের আধারে কাজ শুরু করা হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com