বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
চট্রগ্রামের বায়েজিদে ভূমিদস্যুদের হুমকিতে প্রাণ ভয়ে পালিয়ে বেড়াচ্ছে অসহায় ইকবাল। কালের খবর

চট্রগ্রামের বায়েজিদে ভূমিদস্যুদের হুমকিতে প্রাণ ভয়ে পালিয়ে বেড়াচ্ছে অসহায় ইকবাল। কালের খবর

অসহায় ইকবাল

সন্ত্রাসী-ভূমিদস্যুদের হুমকিতে প্রাণ ভয়ে পালিয়ে বেড়ানো চট্রগ্রামের অসহায় ইকবালের আকুতি মিনতি সোনার যেন নেই কেউ

এম আই ফারুক আহমেদ, চট্রগ্রাম থেকে ফিরে, কালের খবর :

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী ওয়াজেদিয়া মাদ্রাসা সংলগ্ন ভোলাগঞ্জ সুর আলী ঠেন্ডলের বাড়ী মৃত আব্দুল মোতালেব এর ছেলে ইকবাল এলাকার চিহ্নিত সন্ত্রাসী ভূমিদস্যুদের হুমকিতে প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে ও বিচার চেয়ে সমাজপতি ও প্রশাসনের দ্বারে দ্বারে ঘুড়ছে। কিন্তু শত আকুতি মিনতি করেও কোনো সুফল পাচ্ছেনা ভূক্তভোগী। গরীবের বিচারের বানী নিরবে কাঁদে।

ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রী, সেনাপ্রধান, র‌্যাব হেডকোয়াটার , আইজিপি, জেলা প্রশাসক, পুলিশ কমিশনারসহ স্থানীয় প্রশাসনকে পরিবারের উপর নির্যাতন বন্ধে ও নিরাপত্তা নিশ্চিত করতে একজন উর্ধ্বতন কর্মকর্তা দ্বারা সরেজমিনে ঘটনা তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানিয়ে অভিযোগ করেন ভুক্তভোগী ।
এবিষযয়ে অভিযুক্ত জয়নাল মুন্সির কাছে জানতে তার মুঠোফোনে ফোন করলে সাংবাদিক পরিচয় শুনে তিনি মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

অভিযোগ সুত্রে জানা যায়, মোঃ জয়নাল আবেদীন ওরফে জয়নাল মুন্সি,মোঃ রাসেল , মোঃ আনোয়ার , সাখাওয়াত , জুনুসহ ৫/৬জন সন্ত্রাসী ইকবালদের পারিবারিক সম্পত্তি জোর পূর্বক দখল করার জন্য দীর্ঘদিন যাবৎ গোটা পরিবারকে শারীরিক নির্যাতন সহ বাড়ি–ঘর ভাংচুর করে বসত ভিটায় প্রবেশ করতে দিচ্ছে না । এবিষয়ে ভূমিদস্যু সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করেছে ভূক্তভোগী পরিবার।

অভিযোগে ভুক্তভোগী ইকবাল আরো বলেন, সন্ত্রাসী , চাঁদাবাজকারী,ভূমিদুস্যরা সম্পত্তি জোর পূর্বক দখল করার জন্য বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র সন্ত্রসহ সজ্জিত হয়ে হামলা চালায়। মহিলাদের উপর হামলা করে আঘাত করে। উক্ত সন্ত্রাসীরা ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ার কারণে আমাকে ও আমার গোটা পরিবারকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করে। ঘরে রক্ষিত আসবারপত্রে আগুন জ্বালিয়ে দেয় । হুমকি দিয়ে বলে যে , উক্ত বিষয়ে কোন প্রকার মামলা–মোকদ্দমা বা স্থানীয় থানায় কোন প্রকার অভিযোগ দায়ের করলে আমাকে শেষ করে দিয়ে লাশটি গুম করিয়া ফেলিবে । আমি নিরাপত্তাহীনতায় ভুগছি ।
অভিযোগে আরো বলা হয়, আইজিপি, পুলিশ হেডকোয়ার্টার্স,ঢাকা বরাবরে অভিযোগ দিলে সিনিঃ সহকারী পুলিশ কমিশনার ( পাঁচলাইশ জোন ,অতিঃ দায়িত্বে সহকারী পুলিশ কমিশনার ( বায়েজিদ বোস্তামী জোন ),চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম-স্মারক নং–এসি ( বায়েজিদ জোন ) / সিএমপি / ৩০৪ , তারিখঃ ৩১শে জানুয়ারী ২২ ইং অফিসার ইনচার্জ , বায়েজিদ বোস্তামী থানা,সিএমপি ,চট্টগ্রাম এর মাধ্যমে বিগত ৬ই ফেব্রুয়ারী ২০২২ অক্সিজেন পুলিশ বক্স ২য় তলায় সাক্ষী প্রমানাদি সহ হাজির হওয়ার জন্য একটি লিখিত নোটিশ জারী করেন । আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে উক্ত তারিখে সাক্ষী প্রমানাদি সহ অক্সিজেন পুলিশ বক্স ২য় তলায় হাজির হওয়ার জন্য বাড়ি হইতে বাহির হইলে চিহ্নিত অজ্ঞাতনামা ৫/৬ জন সন্ত্রাসী লোক জড়িত হয়ে দেশী অস্ত্রসহ সজ্জিত হয়ে আমাকে মেরে ফেলার জন্যে দাওয়া করে এবং আরো বলেন প্রশাসনের নিকট তাদের বিরুদ্ধে কোন প্রকার অভিযোগ দায়ের করিলে লাভ হবে না । টাকা দিয়ে তাহাদেরকে ম্যানেজ করে ফেলার হুমকি দেয় ।তারা সন্ত্রাসী কায়দায় প্রতি রাত্রে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে মারপিট করিতে আসে এবং আমাদেরকে মেরে লাশ গুম করে ফেলবে বলে ভয়ভীতি ও হুমকি প্রদান করে । প্রায় ১২ বৎসর আমাকে ও আমার গোটা পরিবারবর্গকে হয়রানী করছে।

ইকবাল বলেন, এমতাবস্থায় আমার গোটা পরিবারবর্গের জান মালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য উক্ত বিষয়ে সরেজমিনে তদন্ত পূর্বক সন্ত্রাসী ভূমিদস্যুদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রীসহ স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com