রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৫:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অসাধুরা সখিপুর পিডিবি অফিস ঠিকাদারকে জড়িয়ে কর্মকর্তাদের বিতর্কিত করার অপ-চেষ্টা করছে। কালের খবর চট্টগ্রাম সিএমপি, ইপিজেড থানা পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানের মাধ্যমে চোরাই মটর সাইকেল উদ্ধারসহ গ্রেফতার-০৫। কালের খবর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের নতুন চেয়ারম্যান হলেন ইয়াতসিংহ শুভ। কালের খবর থানায় আটক করে নারীকে নির্যাতনের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। কালের খবর ঠাকুরগাঁও রুহিয়ায় কমিউনিটি ক্লিনিক এর উদ্বোধন। কালের খবর সখীপুরে হত্যা মামলার আসামি গ্রেপ্তার। কালের খবর নদী দখলের মহোৎসব : কমিশনের অভিযোগ আমলে নিতে হবে। কালের খবর মহানবী হযরত মুহাম্মদ(সা:) এর জন্মদিন উপলক্ষে ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে র‌্যালি। কালের খবর কুষ্টিয়ায় সরকার নির্ধারিত দামে মিলছে না পণ্য, বেশি দামে বিক্রি হচ্ছে আলু ও পেঁয়াজ। কালের খবর সিরাজগঞ্জ-৩ আসনে শেখ হাসিনা সরকারের উন্নয়নের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বরে বীর মুক্তিযোদ্ধা ডাঃ হোসেন মুনসুরর। কালের খবর
৩০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা। কালের খবর

৩০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর : : আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ এর মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে।
বুধবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

এতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আওতাধীন ৮ টি সংসদীয় আসনের অন্তর্গত নির্বাচন কমিশন নির্ধারিত ভোট কেন্দ্র ভিত্তিক ইউনিট কমিটি গঠন করা হবে। আটটি সংসদীয় আসন যথাক্রমে সংসদীয় আসন ঢাকা ২, ৪, ৫, ৬, ৭, ৮, ৯ এবং ১০।

ইউনিট কমিটিগুলো গঠনের জন্য সংসদীয় আসন ভিত্তিক মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নিয়ে আটটি টিম গঠন করা হয়েছে। এই টিম থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ, সংসদীয় আসনের স্থানীয় সংসদ সদস্য ও দলীয় ওয়ার্ড কাউন্সিলরদের সাথে আলোচনা করে কমিটিগুলো গঠন করবেন। প্রতিটি ইউনিটে ন্যূনতম ১৫০ জন সদস্য থাকলে সেখানে ইউনিট কমিটি গঠন করা হবে। নির্দেশনায় আরও বলা হয়, ৩০ সেপ্টেম্বর, ২০২১ এর মধ্যে ইউনিট কমিটি গঠনে ব্যর্থ হলে থানা এবং ওয়ার্ড কমিটি বিলুপ্ত করে সেখানে আহবায়ক কমিটি গঠন করে সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী বলেন, “লকডাউনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়াচ্ছে। আমরা কাজ করে যাচ্ছি। এসময় আমরা সাংগঠনিক কিছু কাজও এগিয়ে রাখছি। আমরা তৃনমূলের মানুষকে চিনি, জানি। তৃনমূলের আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়েই ইউনিট কমিটিগুলো গঠন করা হবে, এর জন্য সিভি নেওয়া হবে না। ইউনিট কমিটিতে ন্যূনতম ১৫০ জন সদস্য থাকবে এবং কমিটি ৬০ – ৬১ সদস্যের হবে। সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ফুল ইউনিট কমিটি গঠন করা হবে। ওয়ার্ড কমিটি সংশ্লিষ্ট ইউনিট কমিটির অনুমোদন দেবে।”

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com