শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
৩০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা। কালের খবর

৩০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর : : আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ এর মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে।
বুধবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

এতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আওতাধীন ৮ টি সংসদীয় আসনের অন্তর্গত নির্বাচন কমিশন নির্ধারিত ভোট কেন্দ্র ভিত্তিক ইউনিট কমিটি গঠন করা হবে। আটটি সংসদীয় আসন যথাক্রমে সংসদীয় আসন ঢাকা ২, ৪, ৫, ৬, ৭, ৮, ৯ এবং ১০।

ইউনিট কমিটিগুলো গঠনের জন্য সংসদীয় আসন ভিত্তিক মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নিয়ে আটটি টিম গঠন করা হয়েছে। এই টিম থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ, সংসদীয় আসনের স্থানীয় সংসদ সদস্য ও দলীয় ওয়ার্ড কাউন্সিলরদের সাথে আলোচনা করে কমিটিগুলো গঠন করবেন। প্রতিটি ইউনিটে ন্যূনতম ১৫০ জন সদস্য থাকলে সেখানে ইউনিট কমিটি গঠন করা হবে। নির্দেশনায় আরও বলা হয়, ৩০ সেপ্টেম্বর, ২০২১ এর মধ্যে ইউনিট কমিটি গঠনে ব্যর্থ হলে থানা এবং ওয়ার্ড কমিটি বিলুপ্ত করে সেখানে আহবায়ক কমিটি গঠন করে সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী বলেন, “লকডাউনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়াচ্ছে। আমরা কাজ করে যাচ্ছি। এসময় আমরা সাংগঠনিক কিছু কাজও এগিয়ে রাখছি। আমরা তৃনমূলের মানুষকে চিনি, জানি। তৃনমূলের আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়েই ইউনিট কমিটিগুলো গঠন করা হবে, এর জন্য সিভি নেওয়া হবে না। ইউনিট কমিটিতে ন্যূনতম ১৫০ জন সদস্য থাকবে এবং কমিটি ৬০ – ৬১ সদস্যের হবে। সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ফুল ইউনিট কমিটি গঠন করা হবে। ওয়ার্ড কমিটি সংশ্লিষ্ট ইউনিট কমিটির অনুমোদন দেবে।”

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com