শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্রয়কৃত প্রপার্টির আনুষ্ঠানিক উদ্বোধন। কালের খবর

লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্রয়কৃত প্রপার্টির আনুষ্ঠানিক উদ্বোধন। কালের খবর

  বাংলাদেশের বাইরে বাংলাদেশি সাংবাদিকদের নিয়ে গঠিত লন্ডন বাংলা প্রেস ক্লাব তাদের ক্রয়কৃত প্রপার্টির আনুষ্ঠানিক উদ্বোধন করেছে মঙ্গলবার।

এতে ক্লাবটির সাবেক ও বর্তমান নেতারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ক্লাবের প্রতিষ্ঠাকালীন থেকে সব প্রেসিডেন্ট, সেক্রেটারি, ট্রেজারার, ভাইস প্রেসিডেন্ট উপস্থিত থেকে ক্লাবের প্রপার্টির উদ্বোধন করেন।

পূর্ব লন্ডনের ইলফোর্ডে প্রপার্টি ক্রয় এবং ক্রয়পরবর্তী মেরামতসহ প্রায় ২০০ হাজার পাউন্ড খরচ হয়েছে। এই পুরো টাকাটাই গত ২৮ বছর ধরে বিভিন্ন সময় কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী, নেতাদের লাইফ মেম্বার হিসেবে অন্তর্ভুক্ত করার মাধ্যমে জমা হয়েছে। লন্ডন বাংলা প্রেস ক্লাবে যুক্তরাজ্যে কর্মরত সাংবাদিক, মিডিয়াকর্মী মিলিয়ে ৩১৭ জন মেম্বার রয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি মহিব চৌধুরী, সাবেক সভাপতি মোহাম্মদ বেলাল আহমেদ, সৈয়দ নাহাস পাশা, সাবেক সেক্রেটারি নজরুল ইসলাম বাসন, সাবেক ভাইস প্রেসিডেন্ট মাহবুব রহমান, আমিরুল চৌধুরী, সাবেক কোষাধ্যক্ষ মুসলেহ উদ্দিন, বর্তমান সভাপতি এমদাদুল হক চৌধুরী, সেক্রেটারি মুহাম্মদ জুবায়ের, কোষাধ্যক্ষ আ স ম মাসুম, ভাইস প্রেসিডেন্ট ব্যারিস্টার তারেক চৌধুরী, সহ-সেক্রেটারি মতিউর রহমান, কমিউনিকেশন সেক্রেটারি মোহাম্মদ আব্দুল কাইয়ূম, আইটি সেক্রেটারি সালেহ আহমেদ, ইভেন্ট সেক্রেটারি রেজাউল করিম মৃধা, নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাইয়ূম, পলি সুলতানা, রুপি আমিন ও শাহনাজ সুলতানা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি মহিব চৌধুরী বলেন, জীবনে ব্যক্তিগতভাবে নানা প্রপার্টি ক্রয় করেছি। কিন্তু সম্মিলিতভাবে এ কাজটির শুরু আমার নেতৃত্বে হয়েছিল, সেটা আজ বাস্তবায়ন হলো- যেটা আমার জীবনের অন্যতম বড় তৃপ্তি।

সাবেক সভাপতি মোহাম্মদ বেলাল আহমেদ বলেন, গত ২৮ বছরের স্বপ্ন এবং প্রতিশ্রুতির বাস্তবায়ন হলো এই প্রপার্টি। সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা বলেন, প্রথম যখন ফান্ড রেইজিং শুরু হয় তখন মাইলের পর মাইল ড্রাইভ করে ব্রিটেনের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে গিয়েছি। এত বছর ধরে সেই টাকাগুলো সঠিকভাবে কাজে লেগেছে এটা বিশাল অর্জন।

ক্লাবের বর্তমান সভাপতি এমদাদুল হক চৌধুরী বলেন, এ অর্জন পুরো ক্লাবে শুরু থেকে এখন পর্যন্ত যারা দায়িত্বে আছেন তাদের। আমরা কৃতজ্ঞ আমাদের দাতা ও আজীবন সদস্যদের প্রতি। উনাদের সংশ্লিষ্টতা লন্ডন বাংলা প্রেস ক্লাবকে কমিউনিটির মধ্যে অন্যতম মর্যাদাশীল সংগঠনে পরিণত করেছে।

বর্তমান সেক্রেটারি মুহাম্মদ জুবায়ের বলেন, এ অর্জনের সাফল্য সবার। শুরু থেকে যাদের ডোনেশন ক্লাবকে আর্থিক সম্মৃদ্ধি দিয়েছে, শেষ মুহূর্তে এসে প্রায় ৩০ হাজার পাউন্ড সংগ্রহে অনেকে কর্পোরেট সদস্যও হয়েছেন; যা আমাদের দীর্ঘদিনের লালিত স্বপ্নের বাস্তবায়ন হয়েছে।

বর্তমান কোষাধ্যক্ষ আ স ম মাসুম বলেন, দাতা ও সাধারণ মেম্বারদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। এই প্রপার্টি কেনার মধ্য দিয়ে লন্ডন বাংলা প্রেস ক্লাবের আর্থিক নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হলো। এখান থেকে বছরে যে ভাড়া আসবে সেটা দিয়ে ব্রিকলেনের অফিসের খরচ চলবে, সেই সঙ্গে ক্লাবের সদস্য ফি ও অন্যান্য যেসব আয় আছে সেগুলো দিয়ে ক্লাবের কার্যক্রমগুলো ভালোভাবে চলবে।
 [প্রিয় পাঠক, দৈনিক কালের খবর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন dainikkalerkhobor5@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com