রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, তদন্ত করছে দুদক ও মাউশি। কালের খবর তাড়াশে সেচ্ছাসেবকলীগের সম্মেলন অনুষ্ঠিত। কালের খবর যশোর সদরে ইউপি নির্বাচন ৫ জানুয়ারি। কালের খবর কুমড়া বড়ি তৈরি করতে ব‍্যস্ত তাড়াশের কারিগররা। কালের খবর বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতায় চেয়ারম্যান প্রর্থীসহ আহত ২০-অফিস ভাংচুর। কালের খবর যশোর সদর হাসপাতালে দালালদের কাছে জিম্মি রোগীরা। কালের খবর উৎপাদনে নতুন ‘দেশি মুরগি’, ৮ সপ্তাহে হবে এক কেজি। কালের খবর ইউপি নির্বাচনে শাহজাদপুরের ১০ ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর যশোরের শার্শায় শোকজের জবাবের আগেই যুবলীগ নেতা বহিষ্কার! কালের খবর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত। কালের খবর
নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিভিন্ন প্রকল্প উদ্বোধন। কালের খবর

নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিভিন্ন প্রকল্প উদ্বোধন। কালের খবর

 এম আই ফারুক আহমেদ , কালের খবর :
ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের পুনঃ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন চতুর্থ তলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন পুনঃ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৮ কোটি ৯৭ লাখ টাকা। ঠিকাদার প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড ১৮ মাসের মধ্যে এ নির্মাণ প্রকল্পের কাজ শেষ করবেন। এ সময় স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী প্রদীপ কুমার শীল, উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির,মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, ভাইস চেয়ারম্যান শিউলি রহমান,স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমানসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।এর পূর্বে সাংসদ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৪২ লাখ টাকা ব্যয়ে নবীনগর উপজেলা অফিসের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।
পরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) নবীনগর উপজেলা কর্মকর্তার কার্যালয় মেরামত ও সংস্কার কাজের শুভ উদ্বোধন করেন। এ সময় বিআরডিবির আয়োজিত পল্লী ভবন মিলনায়তনে মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পোষ্যদের জন্য প্রশিক্ষণ আত্মকর্মসংস্থান কর্মসূচি এবং দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে পুষ্টিসমৃদ্ধ উচ্চমূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও বাজারজাতকরণ কর্মসূচির সদস্যদের মাঝে ঋণ ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম সভাপতিত্ব করেন।উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা অহিদুজ্জামান ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে ইউসিসি লিমিটেডের চেয়ারম্যান আশরাফুল ইসলাম জনিসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক-সামাজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এরপর প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের প্রকৌশলীদের নিয়ে নবীনগর টু বগডহর সেতু নির্মাণ প্রকল্পের স্থান পরিদর্শন করেন।এরপর সাংসদ সেতু নির্মাণ স্থান পরিদর্শন শেষে বিকেলে উপজেলা সরকারি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল মহোদয়ের সভাপতিত্বে সভায় হাসপাতালে রাজস্ব আয় ব্যয়ের হিসাবসহ ২২টি উন্নয়নমূলক প্রকল্পের বাস্তবায়ন ও চলমান কাজের বর্ণনা তুলে ধরে জরুরী ভিত্তিতে এ্যানেসথেসিষ্ট পদায়নের মাধ্যমে সিজারিয়ান অপারেশন থিয়েটার চালু করা, এনেস্তেসিয়া মেশিন ও ডিজিটাল এক্সরে মেশিন স্থাপন,৫০শয্যা হাসপাতালের জন্য প্রয়োজনীয় ২১জন ডাক্তার পদায়নের উপর জোর দেয়া হয়। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, ভাইস চেয়ারম্যান শিউলি রহমান,অফিসার ইনচার্জ(ভারপ্রাপ্ত) রুহুল আমিন,সমাজসেবা কর্মকর্তা পারভেজ আহমেদ, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জেবিন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আহসান উল্লাহ, প্রেসক্লাব সভাপতি মাহবুব আলম লিটন, ডাক্তার দেলোয়ার হোসেন ও সদস্য সচিব স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমান।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com