শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন নেভানোর পর্যাপ্ত ব্যবস্থা নেই যশোরের অধিকাংশ হাসপাতাল ও ক্লিনিকে। কালের খবর তাড়াশ উপজেলায় আবারও ধুম পরেছে পাট ধোয়ার। কালের খবর তাড়াশ উপজেলায় মহেশরৌহালী সরকারী প্রাথমিক বিদ‍্যালয়ে দূরর্নীতির আভিযোগ উঠেছে। কালের খবর গ্রামবাসীর ধাওয়া খেয়ে পালালেন যৌণ হয়রানির অভিযোগে অভিযুক্ত প্রধান শিক্ষক সবুর মাষ্টার। কালের খবর পদ্মা সেতুর প্রভাবে যশোরে বিমান যাত্রী কমেছে ৫০ শতাংশ। কালেন খবর জরাজীর্ণ ভবনে ঝুঁকিপূর্ণ পাঠদান, আট শত শিক্ষার্থীর জন্য ৫ শিক্ষক। কালের খবর বাঙালির হৃদয় থেকে বঙ্গবন্ধুর নাম কোন অপশক্তি মুছে ফেলতে পারবেনা : এম এ সালাম। কালের খবর সাভারে সাংবাদিককে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন সাংবাদিকরা। কালের খবর নেপালের কাঠমান্ডুতে আন্তর্জাতিক জলবায়ু সম্মেলনে যোগ দিলেন সাংবাদিক এম আই ফারুক আহমেদ। কালের খবর দিঘলিয়ার সেনহাটী মহা শ্মশান ঘাট রক্ষায় স্থানীয় এমপি’র পদক্ষেপ। কালের খবর
নবীনগরে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির কারণে ব্রাহ্মণবাড়িয়ার সব ত্রাণের তালিকা বাতিল। কালের খবর

নবীনগরে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির কারণে ব্রাহ্মণবাড়িয়ার সব ত্রাণের তালিকা বাতিল। কালের খবর

ত্রাণের তালিকায় নবীনগরের ঐক্যপরিষদ নেতা সীতানাথ সূত্রধরের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির কারণে এবার চরম খেসারত দিতে হল গোটা ব্রাহ্মণবাড়িয়া জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কমিটিকে। ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে কেন্দ্রে পাঠানো সংখ্যালঘুদের ত্রাণের সব তালিকা অবশেষে বাতিল করে দিল ঐক্যপরিষদের কেন্দ্রীয় কমিটি। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাসগুপ্ত কালের খবরকে  আজ এ তথ্যটি নিশ্চিত করেন।
হতদরিদ্রদের বদলে সীতানাথ সূত্রধর তার নিজের কোটিপতি পূত্রবধূ, ভ্রাতুষ্পুতসহ নিকট আত্মীয় স্বজনদের নাম ঢুকিয়ে ত্রাণের তালিকা কেন্দ্রে পাঠানোয় ঐক্যপরিষদের ভাবমূর্তি দারুনভাবে ক্ষুন্ন হওয়ায়, গোটা জেলার ত্রাণ তালিকাটি বাতিল করা হয়েছে বলে জানান তিনি।
এ বিষয়ে রানা দাসগুপ্ত বলেন,‘ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রাপ্ত সব ত্রাণের তালিকা বাতিল হলেও, দেশের অন্য সব জেলা থেকে প্রাপ্ত হতদরিদ্রদের ত্রাণ তালিকাগুলো শিগগীরই প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি দীলিপ নাগ এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজী হননি। তবে সীতানাথ সূত্রধরের অনিয়ম ও দুর্নীতির কারণে জেলার সব তালিকা বাতিল হওয়ার পর নবীনগর কমিটি এখনও বহাল আছে কিভাবে? এ প্রশ্নের জবাবে তিনি কালের খবরকে  বলেন,‘আমি একাতো এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবো না। তবে খুব শিগগীরই জেলা কমিটি বসে নবীনগর কমিটির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

ত্রাণের তালিকায় হতদরিদ্রদের বদলে নিজের কোটিপতি পুত্রবধূ, ভ্রাতুষ্পুত্র, বোন, ভাগ্নে, শ্যালক, শাশুড়িসহ নিকট আত্মীয় স্বজনের নাম অন্তর্ভূক্ত করার ঘটনায় কেন্দ্রীয় হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাসগুপ্ত জেলা কমিটিকে শোকজ করেন। এরপরই কেন্দ্র থেকে জেলা কমিটির সব তালিকা বাতিল করে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com