শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
চারারগোপে ময়লার ভাগাড়,। কালের খবর

চারারগোপে ময়লার ভাগাড়,। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর  :

শহরের চারারগোপ এলাকা থেকে ৫ নম্বর ঘাট পর্যন্ত প্রায় ৩ থেকে ৪ স্থানে ছোট-বড় ময়লার ভাগাড় তৈরি হয়েছে। এসব ময়লা নিষ্কাশনের অভাবে রাস্তায় পচে গন্ধ ছড়াচ্ছে। অন্যদিকে আভিজাত মাউরা হোটেলে সামনেও ঠিক একই চিত্র। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারন পর্থচারীদের।

জানা যায়, নগরির কালীর বাজার চারারগোপ ফলের আড়তের পেছনে ও সামনে বিআইডব্লিউটিএ রাস্তাটি ফলের আড়তদারদের কাছে ইজারা দিয়েছে। দীর্ঘদিন ধরে ফলের আড়তের বর্জ্যে রাস্তায় কয়েক টন ময়লা স্তূপাকারে রেখে দেওয়া হয়েছে। বর্জ্য পচে তা থেকে বের হওয়া পানিতে রাস্তা তলিয়ে যায়। অন্যদিকে সাধারন মানুষের চলাচললে বিঘ্ন ঘটছে ময়লার পচা গন্ধে।

সরেজমিনে দেখা যায়, শহরের চারারগোপ এলাকা থেকে ৫ নম্বর ঘাট পর্যন্ত বেশকিছু স্থানে ছোট বড় ময়লার ভাগাড় রয়েছে। নারায়ণগঞ্জে অতি পরিচিত মাউরা হোটেল। দিনের পর দিন মাউরা হোটেলের সামনে ময়লার ভাড়ার দেখা যায়। আর এসব ময়লা নিষ্কাশন না করায় পচে গন্ধ ছড়াচ্ছে।

এতে করে অতিপরিচিত হোটেলে অনেকেই খাবার খেতে যাচ্ছে না। এছাড়াও ফলের আড়তের সামনে ও পেছনে উভয় পাশেই রযেছে ময়লার ভাগাড়। ৫ নম্বর ঘাটের ঠিক উল্টো পাশের রাস্তায় সব সময়ই থাকে ময়লা।

অভিযোগ রয়েছে, রাস্তায় উপরে রাখা ময়লার স্তূপের জন্য এই সড়কে পরিবহন চলাচল করতে অনেক বেগ পোহাতে হয়। মাঝে মাঝে লম্বা যানজটের সৃষ্টি হয়। এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার যান চলাচল করে। ওই সড়কের পাশে কাঠ, পুরোনো নষ্ট গাড়ি ফেলে রেখে রাস্তা সংকীর্ণ করে ফেলা হয়েছে। এতে করে ওই সড়ক যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তাছাড়া ময়লার পচা গন্ধে রাস্তায় পর্থচারীদেও চলাচল করতে পারছে না।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com