বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
দুই যুগেও নির্মাণ হয়নি ঝালকাঠি সড়কের গুরুত্বপূর্ণ সেতু । কালের খবর

দুই যুগেও নির্মাণ হয়নি ঝালকাঠি সড়কের গুরুত্বপূর্ণ সেতু । কালের খবর

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি, কালের খবর :

দীর্ঘ দুই যুগ ধরে অসমাপ্ত অবস্থায় পড়ে রয়েছে ঝালকাঠির নলছিটি উপজেলার নাচল মহল ভায়া ঝালকাঠি সড়কের গুরুত্বপূর্ণ সেতুর নির্মাণ কাজ। ফলে গ্রামীণ জনপদের ১৫ হাজার মানুষের সহজ যাতায়াত সুবিধা ব্যাহত হচ্ছে।
জানা যায়, বিগত ১৯৯৬ সালে আ.লীগ সরকারের আমলে তৎকালীন খাদ্যমন্ত্রী থাকা অবস্থায় আমির হোসেন আমু সেতু নির্মাণ কাজের উদ্বোধন করেন। উপজেলার নাচলমহল খালের উপড়ে ৫০ মিটার দীর্ঘ ডার্চ সরকারের অর্থায়নে এলজিইডি বিভাগের মাধ্যমে কাজ শুরু হয়। তৎকালীন সময়ে ৫৩ লাখ টাকা ব্যয়ে সেতুর ফাউন্ডেশন পিলারের নির্মাণ কাজ করা হয়েছে, কিন্তু পরবর্তী ডাইভারেশন ও এই ভিত্তির উপর বেইলি কাঠামো সরবরাহ প্রকল্পভূক্ত ছিল। পরবর্তী সময়ে জোট সরকার (বিএনপি) ক্ষমতায় আসার পর নৌপরিবহন মন্ত্রণালয় ডার্চ সরকারের অর্থায়নে বাস্তবায়িত কিছু প্রকল্পে অনিয়মের কারণে ডার্চ সরকার বাংলাদেশ সরকারের সাথে অবকাঠামো উন্নয়নের সকল চুক্তি বাতিল করে। সেই থেকে এই ন্যাড়া মাথা নিয়ে দীর্য দুই যুগ ধরে অসমাপ্ত অবস্থায় পড়ে রয়েছে সেতু প্রকল্পটির বাস্তবায়ন।
এলজিইডি বিভাগ দাবি করছে তারা প্রকল্পের ডিজাইন পরিবর্তন করে সেতু নির্মাণের জন্য এলজিইডির কেন্দ্রীয় পর্যায়ে জানিয়েছে। খালের নেভিগেশন ব্যাহত না করে কিভাবে সেতু নির্মাণ করা যায় তার জন্য ঢাকা থেকে ডিজাইনার ও প্রাক্কালনকারীদের আগমনের প্রতিক্ষায় রয়েছে চাতক পাখির মতো।
নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান জানান, এই অসামাপ্ত ব্রিজের জন্য রাস্তার দু’পার থেকে কাদা মাটির জন্য মানুষের চলাচল করতে মারাত্মক অসুবিধা হচ্ছে। বর্তমানে সংযোগরক্ষারী হিসেবে একটি খেয়া নৌকা ব্যাবহার করে দু’পারের লোকজন পারাপার হচ্ছে। এই ব্রিজের কাজ দ্রুত বাস্তবায়ন না করায় তার এলাকার এবং পার্শ্ববর্তী রানাপাশা ইউনিয়নসহ দক্ষিণাঞ্চলের হাজার হাজার মানুষের প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে তিনি দাবি করনে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com