বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশ-মার্কিন সম্পর্কের ‘গেম চেঞ্জার’ হতে পারে: প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা। কালের খবর উত্তরাতে চাঁদা না দেওয়ায় এক ব্যাবসাীকে মারধর ও দোকান লুটপাট থানায় অভিযোগ । নেপালের বিদ্যুতে সম্ভাবনা দেখছে বাংলাদেশ। কালের খবর প্রখর রোদে শিক্ষার্থীদের দাঁড় করিয়ে মুরাদ হাসানকে অভ্যর্থনা। কালের খবর তাড়াশে হামকুড়িয়া গ্রামে শিশু ধর্ষণের চেষ্টায় এক বৃদ্ধ আটক। কালের খবর জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশে প্রভাব উত্তরাতে চাঁদা না দেওয়ায় এক ব্যাবসাীকে মারধর ও দোকান লুটপাট থানায় অভিযোগ। কালের খবর শাহজাদপুরে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত। কালের খবর আখাউড়ায় জোর পূর্বক জায়গা দখলের চেষ্টা। কালের খবর নেপালের কাঠমান্ডুতে আন্তর্জাতিক জলবায়ু সম্মেলনে যোগ দিলেন সাংবাদিক এম আই ফারুক। কালের খবর
চুনারুঘাটে ভারতীয় চা পাতা জব্দ ও গ্রেপ্তার নিয়ে নাটক। কালের খবর

চুনারুঘাটে ভারতীয় চা পাতা জব্দ ও গ্রেপ্তার নিয়ে নাটক। কালের খবর

হবিগঞ্জ প্রতিনিধি, কালের খবর :

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আমতলি এলাকা থেকে ট্রাক বোঝাই বিপুল পরিমাণ ভারতীয় চোরাই চা পাতাসহ শহীদুল ইসলাম (৩০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশের নেতৃত্বে অভিযানকালে চা পাতাসহ তাকে গ্রেপ্তার করা হয়। শহীদ চুনারুঘাট উপজেলার দক্ষিণ দেওরগাছ গ্রামের মৃত আবুল হাশিমের ছেলে।
এ ব্যাপারে শহীদুল ইসলামের বিরুদ্ধে চুনারুঘাট থানায় নিয়মিত মামলা দায়ের করার জন্য প্রেরণ করা হলে তিনি জানান তার কাছ থেকে জব্দকৃত চা পাতা আদালতের নিলাম থেকে ক্রয় করা। এর প্রমাণ দেখাতে বললে খাজা শাহ পরাণ অলি নামে এক ব্যবসায়ী তার নিলামের প্রমাণপত্র দেখিয়ে এই চা পাতা তার বলে থানায় জানান।

চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক জানান, গত ১১ ডিসেম্বর চুনারুঘাট থানায় বসে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধানের উপস্থিতিতে বিভিন্ন সময় জব্দকৃত ১১১ বস্তা চা পাতা নিলামে বিক্রি করা হয়। নিলাম ক্রয় করে শাহ পরাণ অলি। মঙ্গলবার জব্দ হয় ৪৬ বস্তা। এই মাল শাহ পরাণ অলির বলে জানায়। পাশাপাশি শহীদুল ইসলাম তার ব্যবসায়ীক অংশীদার এবং তার বাড়িতে গোডাউন রয়েছে বলে জানায়। ফলে মামলা হয়নি।

এদিকে চুনারুঘাটের নাম প্রকাশে অনিচ্ছুক এক সাংবাদিক জানান, নিলামের কাগজ ব্যবহার করে চোরা কারবারিরা তাদের চোরাই পণ্য জায়েজ করার চেষ্টা করছে। দুই মাস পূর্বের চা পাতা এখনও অবশিষ্ট থাকার কথা নয়। আর কারও বাড়িতে গোডাউন থাকার কথা নয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com