সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী’র ফুডপ্যাক বিতরণ। কালের খবর বন্যা দুর্গত মানুষের পাশে জগন্নাথপুর থানা পুলিশ। কালের খবর খ্যাতিমান সাংবাদিক সানাউল্লাহ নূরীর মৃত্যুবার্ষিকী। কালের খবর কুষ্টিয়ায় এশিয়ান টিভির প্রতিনিধির ওপর সন্ত্রাসী হামলা। কালের খবর জগন্নাথপুরে অব্যাহত ভারী বর্ষণ ও ঢলের পানিতে বড় বন্যার শঙ্কা। কালের খবর সম্পত্তি ও জানমালের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। কালের খবর জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর
সাতক্ষীরায় এবার ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থী প্রথম দিনে অনুপস্থিত ২৩৪ জন। কালের খবর

সাতক্ষীরায় এবার ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থী প্রথম দিনে অনুপস্থিত ২৩৪ জন। কালের খবর

মিহিরুজ্জামান সাতক্ষীরা প্রতিনিধি, কালের খবর : সাতক্ষীরায় সোমবার থেকে শুরু হয়েছে সারা দেশের ন্যায় এসএসসি ও সমমানের পরীক্ষা। জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিনে অনুষ্ঠিত বাংলা পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। তবে জেলায় এবার ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ছিলো ২৩৪ জন। এর মধ্যে দাখিল পরীক্ষায় ১৭৫, ভোকেশনাল ১৭ ও এসএসসি পরীক্ষায় ৪২ জন পরীক্ষাথী অনুপস্থিত ছিলো বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। এদিকে পরীক্ষা পরীক্ষা চলা কালিন সময় সুষ্ঠ ও সুশৃঙ্খল পরিবেশে নকলমুক্ত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয় সব ধরনের প্রস্তুতি। সকাল ১০ টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা চলে দুপুর ১ টা পর্যন্ত।
জেলা প্রশাসন অফিসের শিক্ষা শাখার কন্ট্রোল রুমের তথ্য মতে এ বছর যশোর বোর্ডের আওতাধীন সাতক্ষীরা জেলায় ৪৫টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪ হাজার ২৬১ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেছে। এর মধ্যে এস.এস.সি ২৭ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার ৭৩৫ জন, দাখিল ১১টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ২২৯ জন এবং কারিগরি ভোকেশনাল ৭টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ২৯৭ জন। অর্থাৎ প্রথম দিনের এই পরীক্ষায় মোট ২৩৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।
এদিকে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ করার জন্য প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। জেলা ও উপজেলা পর্যায়ের সকল পরীক্ষা কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষার্থে প্রয়োজনীয় পুলিশ ফোর্স এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষে স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সাতক্ষীরা স্থউপ-পরিচালক ডিডিএলজি ও অতিরিক্ত জেলা প্রশাসকদের এডিসি মাধ্যমে ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। তিনি আরো জানান প্রশ্ন পত্র ফাঁসের সাথে কেউ জড়িত থাকলে তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com