শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
সাতক্ষীরায় এবার ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থী প্রথম দিনে অনুপস্থিত ২৩৪ জন। কালের খবর

সাতক্ষীরায় এবার ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থী প্রথম দিনে অনুপস্থিত ২৩৪ জন। কালের খবর

মিহিরুজ্জামান সাতক্ষীরা প্রতিনিধি, কালের খবর : সাতক্ষীরায় সোমবার থেকে শুরু হয়েছে সারা দেশের ন্যায় এসএসসি ও সমমানের পরীক্ষা। জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিনে অনুষ্ঠিত বাংলা পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। তবে জেলায় এবার ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ছিলো ২৩৪ জন। এর মধ্যে দাখিল পরীক্ষায় ১৭৫, ভোকেশনাল ১৭ ও এসএসসি পরীক্ষায় ৪২ জন পরীক্ষাথী অনুপস্থিত ছিলো বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। এদিকে পরীক্ষা পরীক্ষা চলা কালিন সময় সুষ্ঠ ও সুশৃঙ্খল পরিবেশে নকলমুক্ত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয় সব ধরনের প্রস্তুতি। সকাল ১০ টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা চলে দুপুর ১ টা পর্যন্ত।
জেলা প্রশাসন অফিসের শিক্ষা শাখার কন্ট্রোল রুমের তথ্য মতে এ বছর যশোর বোর্ডের আওতাধীন সাতক্ষীরা জেলায় ৪৫টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪ হাজার ২৬১ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেছে। এর মধ্যে এস.এস.সি ২৭ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার ৭৩৫ জন, দাখিল ১১টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ২২৯ জন এবং কারিগরি ভোকেশনাল ৭টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ২৯৭ জন। অর্থাৎ প্রথম দিনের এই পরীক্ষায় মোট ২৩৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।
এদিকে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ করার জন্য প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। জেলা ও উপজেলা পর্যায়ের সকল পরীক্ষা কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষার্থে প্রয়োজনীয় পুলিশ ফোর্স এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষে স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সাতক্ষীরা স্থউপ-পরিচালক ডিডিএলজি ও অতিরিক্ত জেলা প্রশাসকদের এডিসি মাধ্যমে ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। তিনি আরো জানান প্রশ্ন পত্র ফাঁসের সাথে কেউ জড়িত থাকলে তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com