শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর
কুড়িগ্রামে ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সড়ক ভেঙ্গে দূর্ভোগে ২লক্ষ মানুষ। কালের খবর

কুড়িগ্রামে ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সড়ক ভেঙ্গে দূর্ভোগে ২লক্ষ মানুষ। কালের খবর

কুড়িগ্রাম থেকে মো. জাহিদ, কালের খবর :

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের শুলকুর বাজার এলাকায় গত মঙ্গলবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে এবং উজানের ঢলে ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় পানির চাপ বেড়ে প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যায়ে নির্মাণাধীন ব্রীজের পাশে ১৬ লাখ ২৫ হাজার টাকা ব্যায়ে একটি সংযোগ সড়কের কাঠের বীজের দুইপাশের মাটি ধ্বসে যায়। এতে যোগাযোগ বন্ধ হয়ে যায় বীজের পূর্বপাড়ের ৬টি ইউনিয়নে বসবাসকারী প্রায় ২ লক্ষ মানুষের।

যোগাযোগ বিছিন্ন হওয়ায় মানুষজন কোন রকমে জীবনের ঝুঁকি নিয়ে ছোট ছোট ডিঙ্গি নৌকায় পাড়াপাড় হলেও যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় মালামাল পাড়াপাড় নিয়ে চরম দুর্ভোগে পড়েছে ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানায়, ব্রীজের পুর্বপড়ের সদর উপজেলার পাঁচগাছী, যাত্রাপুর, ঘোগাদহ, উলিপুর উপজেলার বেগমগঞ্জ ও সাহেবের আলগা এবং নাগেশ্বরী উপজেলার নারায়নপুর ইউনিয়ের লোকজন প্রতিনিয়ত এই সড়ক দিয়ে জেলা শহরে যাতায়াত করে। একদিনের বৃষ্টিতে ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে এই ৬ ইউনিয়নের বাসিন্দারা।

বেগমগন্জ ইউনিয়নের চেয়ারম্যান বেলাল হোসেন জানান, ব্রীজের পুর্বপাড়ের ৬টি ইউনিয়নের হাজার হাজার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে জেলা শহরে আসা যাওয়া করে। এমন কি এই সব এলাকার জরুরী রোগীদের এই সড়ক দিয়ে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এব্যাপারে কুড়িগ্রাম স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী মোঃ নাজমুল হক জানান, আপাতত সংযোগ সড়কটিতে স্থলে জরুরী ভিত্তিতে একটি বাঁশের সাঁকো নির্মাণ করা হবে। এতে ভারী যানবাহন যাতায়াত করতে না পারলেও মানুষজন যাতায়াত করতে পারবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com