রবিবার, ২২ মে ২০২২, ০৮:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চলনবিলের তাড়াশে চলছে ‘পীরের বোয়াল মাছ’ নিধনের মহোৎসব। কালের খবর সীতাকুণ্ডে শিশু চুরির ঘটনা সাজানো, তিনদিন পর উদ্ধার। কালের খবর টেকেরহাটে ভূমিহীনদের অধিকার আদায়ের স্বার্থে বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত। কালের খবর সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে যাত্রাবাড়ীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন। কালের খবর যশোরে অভাবের তাড়নায় সন্তানদের নিয়ে পিত্রালয়ে স্ত্রী-আত্মহত্যার চেষ্টা স্বামীর। কালের খবর সিরাজগঞ্জের শাহাজদপুরে স্বামী হত্যায় স্ত্রী ও পরকিয়া প্রেমিকের মৃত্যুদণ্ড সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর
কুড়িগ্রামে ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সড়ক ভেঙ্গে দূর্ভোগে ২লক্ষ মানুষ। কালের খবর

কুড়িগ্রামে ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সড়ক ভেঙ্গে দূর্ভোগে ২লক্ষ মানুষ। কালের খবর

কুড়িগ্রাম থেকে মো. জাহিদ, কালের খবর :

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের শুলকুর বাজার এলাকায় গত মঙ্গলবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে এবং উজানের ঢলে ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় পানির চাপ বেড়ে প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যায়ে নির্মাণাধীন ব্রীজের পাশে ১৬ লাখ ২৫ হাজার টাকা ব্যায়ে একটি সংযোগ সড়কের কাঠের বীজের দুইপাশের মাটি ধ্বসে যায়। এতে যোগাযোগ বন্ধ হয়ে যায় বীজের পূর্বপাড়ের ৬টি ইউনিয়নে বসবাসকারী প্রায় ২ লক্ষ মানুষের।

যোগাযোগ বিছিন্ন হওয়ায় মানুষজন কোন রকমে জীবনের ঝুঁকি নিয়ে ছোট ছোট ডিঙ্গি নৌকায় পাড়াপাড় হলেও যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় মালামাল পাড়াপাড় নিয়ে চরম দুর্ভোগে পড়েছে ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানায়, ব্রীজের পুর্বপড়ের সদর উপজেলার পাঁচগাছী, যাত্রাপুর, ঘোগাদহ, উলিপুর উপজেলার বেগমগঞ্জ ও সাহেবের আলগা এবং নাগেশ্বরী উপজেলার নারায়নপুর ইউনিয়ের লোকজন প্রতিনিয়ত এই সড়ক দিয়ে জেলা শহরে যাতায়াত করে। একদিনের বৃষ্টিতে ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে এই ৬ ইউনিয়নের বাসিন্দারা।

বেগমগন্জ ইউনিয়নের চেয়ারম্যান বেলাল হোসেন জানান, ব্রীজের পুর্বপাড়ের ৬টি ইউনিয়নের হাজার হাজার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে জেলা শহরে আসা যাওয়া করে। এমন কি এই সব এলাকার জরুরী রোগীদের এই সড়ক দিয়ে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এব্যাপারে কুড়িগ্রাম স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী মোঃ নাজমুল হক জানান, আপাতত সংযোগ সড়কটিতে স্থলে জরুরী ভিত্তিতে একটি বাঁশের সাঁকো নির্মাণ করা হবে। এতে ভারী যানবাহন যাতায়াত করতে না পারলেও মানুষজন যাতায়াত করতে পারবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com