শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর
উত্তাল তাড়াইল বাসী ও বিভিন্ন মানবাধিকার সংগঠনের মানববন্ধন। কালের খবর

উত্তাল তাড়াইল বাসী ও বিভিন্ন মানবাধিকার সংগঠনের মানববন্ধন। কালের খবর

তাড়াইল থেকে ওয়াসিম সোহাগ, কালের খবর :
গত ৬ই জুন শামুকজানি গ্রামের মানসিক প্রতিবন্ধী মোশারফ হোসেনের উপর মধ্যযুগীয় কায়দায় বর্বরোচিত নির্যাতনের দায়ে গ্রেফতার হয় সাজ্জাদ হোসেন হিটলার।
হুকুমদাতা এম,আর,খান ও সহযোগীদের বিচারের দাবিতে তাড়াইল উপজেলাবাসী বিক্ষোভ মিছিল করে। মানবাধিকার সংগঠননগুলির বিশাল মানববন্ধন।
জানা যায়, রবিবার বিকাল ৩ ঘটিকায় মানসিক প্রতিবন্ধী মোশারফ হোসেনের উপর বর্বর নির্যাতনের প্রতিবাদে তাড়াইল উপজেলার বিভিন্ন গ্রাম থেকে বিচার প্রার্থী সাধারন জনতা বিক্ষোভ মিছিল করেন।তাদের মিছিলের মুল স্লোগান ছিল হুকুমদাতা এম, আর, খান ও তাদের সহযোগীদের শাস্তির আওতায় আনতে হবে। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ চত্বরে এসে, মানবাধিকার সংগঠনগুলির মানব বন্ধনে এসে মিলিত হয়। এই মানববন্ধনে অংশ গ্রহন করেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন ( BHRG), ন্যাশনাল হিুউম্যান রাইটস্ ক্রাইম রিপোর্টার ফাউন্ডেশন। তাড়াইল উপজেলা ছাত্রলীগ।,তাড়াইল বিচিত্রা, রুপসী তাড়াইল, হিমু সাহিত্য আড্ডা সহ শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজ ও তাড়াইলের সাধারন জনগন।
বাংলাদেশ মানবাধিকার কমিশন তাড়াইল উপজেলার সভাপতি এনামুল হক ভূঞা নজরুল বলেন, অপরাধী যত শক্তিশালীই হোক না কেন আগামী ২৪ ঘন্টার মধ্য মুল হোতাকে গ্রেফতারের আহবান জানান। অন্যতায় তাড়াইল উপজেলা অস্থিতিশীলতায় রুপ নেবে। সাধারন সম্পাদক মুকুট দাস মধু বলেন, বিচার না হওয়া পর্যন্ত আমাদের প্রতিবাদ চলছে চলবেই। বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের হুমায়ুন কবীর, জাকির হোসেন খেলন। সাফায়েত আহমেদ। জাতীয় পার্টির ছাত্র সমাজের সাঃ সম্পাদক রাজু শিকদার। তাড়াইল উপজেলা বি,এন,পির নেতা আঃ হাই, আলাউদ্দীন হিরা, মোঃ সহিদ মিয়া। সহ দলমত নির্বিশেষে সকলেই অংশগ্রহন করেন।
গত ৬ ই জুন বৃহস্পতিবার শামুকজানি গ্রামের কেন্তু মিয়ার পুত্র মানসিক প্রতিবন্ধী মোশারফ হোসের দড়িজাহাঙ্গিরপুর গ্রামের সাবেক কাস্টমস্ অফিসার, ধন কুবের এম, আর,খানের বাড়ীর গেট খোলা পেয়ে ভীতরে ঢুকে সিড়ি বেয়ে ছাদে ওঠে যায়। বাড়ীর লোকজন দেখতে পেয়ে মোশারফ হোসেনকে ধরে নিচে নিয়ে আসে। পরে হুকুম দাতা এম, আর, খানের নির্দেশে হাত পা বেধে সাজ্জাদ হোসেন হিটলার ও তার সহযোগীরা প্রকাশ্য জনসম্মুখে মধ্যযুগীয় কায়দায় অমানুষিক নির্যাতন করেন। এ খবর সামাজিক গনমাধ্যামে ভাইরাল হওয়ায় তাড়াইল থানা পুলিশ হিটলারকে গ্রেফতার করে নিয়ে আসে।
এব্যাপারে মোশারফের বড় ভাই বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। তাড়াইল থানা মামালা নং ০৪। ০৬/০৬/২০১৯ইং
সাজ্জাদ হোসেন হিটলারকে কিশোরগন্জের কোর্ট হাজতে প্রেরন করেন। ও অন্যন্যরা এখন পলাতক আছেন। অদ্যবধি তাদের গ্রেফতারের কোন অগ্রগতি চোখে পড়েনি বলে জানিয়েছে উপস্হিত সাধারন জনগন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com